বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৮:৪৩ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কলাপাড়ায় ক্ষতিগ্রস্থ সেই কৃষকের তরমুজ ক্ষেত পরিদর্শন করলেন ইউএনও পাংশায় স্ত্রীর গলা কেটে হত্যা করলেন স্বামী  পাল্টে যাচ্ছে পদ্মা চরের অর্থনীতি কবিতার নামঃ প্রভাত ফেরীর গান, লেখকঃমোস্তাফিজুর রহমান মানবাধিকার সংস্থার , সিনিয়র সহ-সভাপতির পিতা আলহাজ্ব দলিল উদ্দিন বিশ্বাস(৯০) আর নেই বসুন্দিয়ায় রেল প্রজেক্টের চুরির মালামাল উদ্ধার ৪ শ্রমিকসহ ৫জন আটক করেছে পুলিশ রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের কার্য নির্বাহী পরিষদের নির্বাচন উৎসব মূখর পরিবেশে ৩টি প্যানেলের মনোনয়নপত্র দাখিল বাঘায় বিএনপির ত্রি-বার্ষীক ইউনিয়ন  কাউন্সিল অনুষ্ঠিত  রাজবাড়ীতে বাবার বিরুদ্ধে মেয়েকে ধর্ষণের অভিযোগ  কলাপাড়ায় বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

সিলেটের পর্যটন খাতকে ঢেলে সাজানো হবে: প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি

প্রতিবেদকের নাম / ১৭০ শেয়ার হয়েছে
নিউজ আপঃ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯, ১০:৫৬ পূর্বাহ্ন

হবিগঞ্জ প্রতিনিধি : সিলেটের পর্যটনকে ঢেলে সাজানো হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী।

বুধবার (২৩ জানুয়ারি) দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশে অনেক পর্যটন সম্ভাবনাময় স্থান রয়েছে। সেগুলোকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলা হবে। তাছাড়া যেগুলোতে এখন পর্যটক বেশি আকৃষ্ট করছে প্রথম অবস্থায় সেগুলোকে ঢেলে সাজানো হবে। সেজন্য পর্যটন কেন্দ্র গড়ে তুলার পাশাপাশি সেখানে যাওয়ার রাস্তাঘাট উন্নত করা হবে। যাতে পর্যটকদের কোন ধরণের অসুবিধা না হয় সেটা মাথায় রেখে কাজ করছে সরকার। তাছাড়া বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হবে।

বিমান সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিমান একটি পরিবহণ খাত। এ খাত লাভজনক হতে হবে তা বড় কথা নয়। বরং যাত্রীসেবা কিভাবে উন্নত করা যায় সেদিকে নজর রাখতে হবে। যাত্রীরা যেন শতভাগ সেবা পায় তার নিশ্চিত করতে হবে। তাছাড়া বিমানের অবকাটামো উন্নত করতে করতে হবে। সাধারণ যাত্রীরা যেন হয়রাণি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। যার সবটুকুই করছে বর্তমান সরকার।

তিনি আরও বলেন, যেহেতু এটি একটি প্রতিযোগিতামূলক ব্যবসা। সেহেতু আমাদের প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। প্রতিদিন বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্লাইট ঢাকায় আসছে। তাদের সাথে প্রতিযোগিতায় আমাদের সেবার মান বাড়াতে হবে।

উদাহরণ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমাদের পাশ্ববর্তী দেশ ভারত দাপটের সাথে বিমান ব্যবসা করছে। কিন্তু তারাও এখন পর্যন্ত লাভবান হতে পারেনি।

প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমার প্রতি বিশ্বাস ও আস্তা রেখে বিমানের দ্বায়িত দিয়েছেন। আমি চেষ্টা করব প্রধানমন্ত্রীর সেই আস্তা ও বিশ্বাস ধরে রাখতে।

এর আগে মন্ত্রী জেলা প্রশাসকের সভাকক্ষে সরকারি কর্মকর্তা ও গণ্যমাণ্য ব্যাক্তিবর্গের সাথে মতবিনিময় করেন এবং হবিগঞ্জের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে। এ সময় সবাই মন্ত্রীর কাছে তাদের বিভিন্ন দাবি ও পরিকল্পনা তুলে ধরেন।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর