মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০১:০৫ অপরাহ্ন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

রোমান্সের মুহূর্তে উজ্জীবিত করবে সুগন্ধি

প্রতিবেদকের নাম / ১৪৭ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ৩০ নভেম্বর, ২০১৮, ৫:০২ অপরাহ্ন

রূপচর্চায় নানা রকম এসেনশিয়াল অয়েলের ব্যবহার হয়। শরীর, মন স্নিগ্ধ করতেও এর জুড়ি নেই। রোজ, মিন্ট, জেসমিনের মতো প্রাকৃতিক তেলের। কিন্তু জানেন কি, শুধু রূপচর্চার ক্ষেত্রেই নয়, আপনার প্রেমের সম্পর্ক আরো উজ্জীবিত করে তুলতেও গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে এ সব এসেনশিয়াল অয়েল।

একঘেয়েমি, ক্লান্তি দূর করে নিমেষে আপনাকে চনমনে করে তোলার ক্ষমতা রয়েছে এসেনশিয়াল অয়েলের যা আপনার বেডরুমের ছবিটাই পালটে দিতে পারে। তেমনই কিছু সুগন্ধী সম্পর্কে বলা হলো-

চন্দন তেল:

চন্দনের স্নিগ্ধ সুবাসের প্রভাব রয়েছে আমাদের শরীর আর মন দুইয়ের উপরেই। মনের মানুষের সঙ্গে দেখা করতে যাওয়ার আগে আপনার মধ্যে যদি উদ্বেগ কাজ করে, তা হলে শরীরের পালস পয়েন্টে ঘষে নিন কয়েক ফোঁটা চন্দনের নির্যাস। মুহূর্তে মন ফুরফুরে হয়ে যাবে, চন্দনের সুগন্ধে ভরে উঠবে আপনাদের ঘনিষ্ঠ মুহূর্তগুলো।

গোলাপ:

প্রেম বা রোমান্সের সঙ্গে যদি কোনও একটা ফুলের ঘনিষ্ঠ যোগ থেকে থাকে, তা হল গোলাপ। সে জন্যই ভ্যালেন্টাইনস ডে-র আগে বাজার ছেয়ে যায় গোলাপে। বারবার প্রেমের প্রতীক হিসেবে উঠে এসেছে গোলাপের নাম। তাই প্রেমের একান্ত মুহূর্তগুলো আরও সুন্দর করে তুলতেও যে গোলাপের নির্যাসের ভূমিকা থাকবে, তাতে আর আশ্চর্য কী! গোলাপের নির্যাস আপনার মনমেজাজ ফুরফুরে রাখে, হরমোনের ভারসাম্য নিয়ন্ত্রণ করে ও আপনার আবেদনও বাড়িয়ে দেয় অনেকটাই। গোসলের পানিতে কয়েক ফোঁটা মিশিয়ে নিন, দেখবেন চারপাশটা কেমন রঙিন হয়ে গেছে!

ইলাং ইলাং:

প্রেমের আবেদন, রোমান্সের অনুভূতি, শরীরী কামনা বাড়িয়ে তুলতে চিরকালই কদর পেয়েছে ইলাং ইলাং এসেনশিয়াল অয়েলটি। দক্ষিণ পূর্ব এশিয়ায় বিবাহ পরবর্তী নানা আচার অনুষ্ঠানে ইলাং ইলাংয়ের ব্যবহার বহুল প্রচলিত। গোসলের পানিতে মিশিয়ে মেখে নিন আর দেখুন কীভাবে আপনাদের প্রেমের বাঁধন আরও দৃঢ় হয়ে ওঠে!

জুঁই:

গোলাপের মতোই প্রেম-ভালোবাসার সঙ্গে জড়িয়ে রয়েছে জুঁইফুলের নামও। জুঁইয়ের চড়া অথচ মাদকতাময় গন্ধের মধ্যে লুকিয়ে রয়েছে একটা অদ্ভুত মেয়েলি সুবাস যা আপনার সঙ্গীকে কাছে টানবে।গোসলের পানিতে মিশিয়ে মাখতে পারেন অথবা অলিভ অয়েলের সঙ্গে মিশিয়ে গায়ে মাখতে পারেন, ফল একইরকম হবে।

ভ্যানিলা:

সারাদিনের পরিশ্রম ঝেড়ে ফেলে চাঙ্গা হয়ে উঠতে আপনার হাতিয়ার ভ্যানিলা এসেনশিয়াল অয়েল। ঘরের ডিফিউজ়ারে কয়েক ফোঁটা দিয়ে রাখুন। ভ্যানিলার সুবাসে ভরে থাকবে আপনাদের প্রেমের মুহূর্তগুলো।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর