মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:২৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

মৌসুমের প্রথম ঝড়েই সিলেট বিভাগে বিদ্যুৎ বিপর্যয়

প্রতিবেদকের নাম / ১০৮ শেয়ার হয়েছে
নিউজ আপঃ সোমবার, ১ এপ্রিল, ২০১৯, ৭:১৬ পূর্বাহ্ন

সোনাই নিউজ:রোববার বিকেল থেকে সিলেটে শুরু হয়েছে ঝড় ও বৃষ্টি। সন্ধ্যার পর থেকে ঝড়ো হওয়া কিছুটা কমলেও বৃষ্টি অব্যাহত আছে। চলতি মৌসুমের প্রথম ঝড়েই বিপর্যস্ত হয়ে পড়েছে সিলেটের বিদ্যুৎ ব্যবস্থা। ঝড়ে বিদ্যুতের লাইনের উপর গাছের ডাল পড়ে বিচ্ছিন্ন হয়ে পড়ে সংযোগ। ফলে বিকেল থেকে দীর্ঘসময় পর্যন্ত বিদ্যুৎহীন অবস্থায় আছে নগরীর অনেক এলাকা। বিভিন্ন উপজেলা শহরও বিকেল থেকে বিদ্যুৎহীন অবস্থায় আছে বলে জানা গেছে।

দীর্ঘদিন ধরেই নাজুক অবস্থায় আছে সিলেটের বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থা। ফলে সিলেটে চাহিদার প্রায় তিনগুণ উৎপাদন হলেও নিয়মিত বিদ্যুৎবিভ্রাটের শিকার হতে হয় সিলেটবাসীকে। ঝড়বৃষ্টির মৌসুমে তা অসহনীয় আকার ধারণ করে। হালকা ঝড়েই লাইন ছিঁড়ে, খুঁটি উপড়ে পড়ে কিংবা ট্রান্সফরমার বিকল হয়ে বিদ্যুৎহীন হয়ে পড়ে বিশাল এলাকা।

বিদ্যুতের সঞ্চালন ব্যবস্থার এই নাজুক অবস্থা দূরীকরণে সিলেটে প্রায় ১৮শ’ কোটি টাকার একটি প্রকল্পের কাজ চলছে। তবে চলতি বছরে এর সুফল সিলেটবাসী কতোটা ভোগ করবেন তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। রোববার মৌসুমের প্রথম ঝড়েই বিপর্যস্ত হয়ে পড়ে বিদ্যুৎ ব্যবস্থা।

জানা যায়, রোববার বিকেলে ঝড় শুরু কলে নগরীর বারুতখানা এলাকায় বিদুতের তারের উপর একটি গাছের ডাল ভেঙ্গে পড়ে। এতে বিদ্যুহীন হয়ে বিদ্যুৎ বিতরণ বিভাগ, সিলেট-২ এর আওতাধীন এলাকাসমূহ।

এ ব্যাপারে বিদ্যুৎ বিতরণ বিভাগ সিলেট-২ এর নির্বাহী প্রকৌশলী পারভেজ আহমদ বলেন, গাছের ডাল পড়ে বিদ্যুতের লাইন ছিঁড়ে যাওয়ায় বিকেল থেকে নগরীর কিছু এলাকা বিদ্যুতহীন ছিলো। তা সংস্কার করে বিদ্যুৎব্যবস্থা পুণরায় চালু করা হয়েছে।

তিনি বলেন, সিলেটে বিদ্যুৎ সঞ্চালন ব্যবস্থার উন্নয়নে বড় একটি প্রকল্পের কাজ চলছে। এটি শেষ হলে সিলেটবাসী সুফল পাবেন।

এ ব্যাপারে বিদ্যুৎ বিতরণ বিভাগ, সিলেট অঞ্চলের প্রধান প্রকৌশলী সরদার আজম মোহাম্মদ বলেন, ঝড়ে বিদুৎ সঞ্চালন ব্যবস্থার কিছু ক্ষতি হয়েছে। ক্ষয়ক্ষতি তদারকির জন্য অনেক এলাকায় বিদ্যুৎ বন্ধ রাখা হয়েছে।

তিনি বলেন, সিলেট ঝড়বৃষ্টি প্রবণ এলাকা। গাছপালাও এখানে বেশি। তাছাড়া শিলাবৃষ্টি ও বজ্রপাতও প্রচুর হয়। ফলে বিদ্যুৎ সঞ্চালন নির্বিঘ্ন রাখা এখানে বেশ দুরুহ।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর