বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৭:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কলাপাড়ায় বৃদ্ধ মা,বাবাকে পিটিয়ে জখম করেছে পাষন্ড ছেলে কুয়াকাটা বিকল্প সড়ক বেহাল দশা, ঝুঁকি নিয়ে চলছে পর্যটকবাহী যানবাহন কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন কুয়াকাটায় কাল শুরু শত বছরের ঐতিহ্যের রাস পূজা উৎসব
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

বেনাপোল ইমিগ্রেশন দালাল মুক্ত করতে সক্ষমতা দেখাচ্ছেন ইমিগ্রেশন ওসি খোরশেদ আলম

প্রতিবেদকের নাম / ১৬ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শনিবার, ১ ফেব্রুয়ারী, ২০২০, ৮:০৩ পূর্বাহ্ন

এম আহসানুর রহমান ইমন শার্শা (যশোর) প্রতিনিধি:দালালমুক্ত পরিবেশে চলছে বেনাপোল ইমিগ্রেশন এর কার্যক্রম। সম্প্রতি বেনাপোল চেকপোষ্টে এসবি ওসি মহসিন খান এর বদলীর সময় কিছু দালাল এর উৎপাত দেখা যায় । ওসি খোরশেদ আলম জয়েন করার পর ইমিগ্রেশন এলাকায় পরিচ্ছন্নতা ফিরে এসেছে বলে মন্তব্য করেন এলাকার সাধারন জনগন।

সুত্র জানায় বহিরাগত কিছু দালাল পাসপোর্টের কাজ আগে করে দেওয়ার কথা বলে তাদের নিকট থেকে অবৈধ উপায়ে অর্থ হাতিয়ে নিত। এ দৃশ্য ওসি খোরশেদ আলম এর নজরে আসলে তিনি ইমিগ্রেশন হাউস সহ বাহিরেও নিজে তদারকি করেন। এরপর তিনি কয়েক দফায় কয়েকজন বহিরাগত এবং পাসপোর্টযাত্রীর নিকট থেকে দালালদের হাতিয়ে নেওয়া টাকা উদ্ধার করলে দালালদের উৎপাত কম হতে দেখা যায়। বর্তমানে ইমিগ্রেশন এর বাইরেও ভিতরে পাসপোর্টযাত্রীরা নিরাপদে কাজ করছে বলে জানায় কয়েকজন পাসপোর্ট যাত্রী।

সরেজমিনে দেখা যায় ওসি খোরশেদ আলম নিজে ইমিগ্রেশন এর প্রতিটি ডেস্কে এবং আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালের বাহিরে তদারকি করছে। এবং অপরিচিত পাসপোর্টযাত্রী বাদে কেউ ঘ্রোা ফেরা করলে তাদের পরিচয় জানতে চাচ্ছে। এতে করে দালালরা সরে পড়ছে। যার ফলে দালালদের উৎপাত বাদে স্বাচ্ছন্দে ভারতগামী পাসপোর্টযাত্রীরা তাদের কাজ করছে বলে পাসপোর্ট যাত্রী রহমান মিয়া বলেন।
ওসি খোরশেদ আলম বলেন, পাসপোর্টযাত্রীদের সেবা প্রদান করা হচ্ছে ইমিগ্রেশন এর কাজ। তারা যাতে দ্রুত ইমিগ্রেশন এর সেবা পায় সেই লক্ষে তারা কাজ করে যাচ্ছে। আর এখানে বহিরাগত লোক প্রবেশ একেবারেই নিশেধ। কেউ যদি পাসপোর্টযাত্রীদের সাথে তাদের কাজ করে দেওয়ার নাম করে অর্থ হাতিয়ে নেয় তার বিরুদ্ধে আইনগত ববস্থা নেওয়া হবে।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর