বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৪:২৯ অপরাহ্ন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

বেতন বৈষম্য নিরসনের দাবিতে কলাপাড়ায় স্বাস্থ্য সহকারীরেদর কর্ম বিরতি

প্রতিবেদকের নাম / ৮০ শেয়ার হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০, ৪:২৬ অপরাহ্ন

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,২৬ নভেম্বর।।

নিয়োগ বিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্ম বিরতি পালন করছে পটুয়াখালীর কলাপাড়ায় স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা। বৃহস্পতিবার বেলা বারোটায় বাংলাদেশ হেলথ এসিসট্যান্ট এসোসিয়েশনের ঘোষনায় সাড়া দিয়ে এ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্ম বিরতি পালন করেন তারা। এতে প্রায় অর্ধ শতাধিক স্বাস্থ্য সহকারিরা উপস্থিত ছিলেন। কর্ম বিরতি চলাকালীন সময় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনর্চাজ প্রশান্ত কুমার মজুমদার, সহকারী স্বাস্থ্য পরিদর্শক জুলিয়া নাসরিন, স্বাস্থ্য কর্মী রতন চন্দ্র সাহা, মোকছেদুর ও জাহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন তাদের চাকরি প্রারম্ভিক কাল থেকে অবহেলিত, বঞ্চিত ও চরম বৈষম্যের শিকার। অথচ টিকাদান কর্মসূচীতে বাংলাদেশ বিশ্বের রোল মডেল। শুধু টিকাদানে সাফল্য নয়। মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কমানো, পোলিও মুক্ত, শিশুদের য²া নিয়ন্ত্রন, গুটি বসন্ত মুক্ত, হাম- রুরেরা, হেপাটাইসিস-বি মুক্ত, নিউমোকক্কাল জনিত নিউমোনিয়া নিয়ন্ত্রন, ম্যালেরিয়া নিয়ন্ত্রন, ধনুষ্টঙ্কার মুক্ত বালাদেশ গড়তে পুরস্কার অর্জন করেছে।

 

এছাড়া করোনা প্রাদুর্ভাব নিয়ন্ত্রনে মাঠ পর্যায়ে প্রথম দিকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করাসহ জনগনকে সচেতন করা , আক্রান্ত ব্যক্তির নিকট স্বাস্থ্য শিক্ষা ও প্রয়োজনীয় ঔষধ পৌঁছে দেওয়া ও প্রয়োজনে হাসপাতালে প্রেরন করেছি। এর ধারাবাহিকতা বজায় রেখে আমারা কাজ করে চলছি অদ্যবধি। তাই নিয়োগ বিধি সংশোধন করে সহকারী স্বাস্থ্য পরিদর্শক ১১ তম গ্রেড, স্বাস্থ্য সহকারী ১২ তম গ্রেড,  ও স্বাস্থ্য পরিদর্শক ১৩ তম গ্রেডে উন্নীতকরনের দাবি জানান। তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্ম বিরতি চলবে বলে ঘোষনা দেন।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর