বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় সাংবাদিক পরিবারের উপর হামলা,থানায় মামলা ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামী কাউন্সিলর সাহেব আলীর শাস্তি চায় এলাকাবাসি মানবিক বাংলাদেশ চায় জামায়াত: ডা. শফিকুর রহমান সাভারে বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত রাজশাহীতে পাসের হার ৮১.২৪, জিপিএ-৫ বেড়ে দ্বিগুণ বিএনপি নেতা হারিছ চৌধুরীর পরিচয় নিশ্চিত করতে লাশ উত্তোলন নবাবগঞ্জে বজ্রপাতে নিহত দুই বিয়াই বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়ায় ছাত্রদল নেতা তাজ খান নাঈমের বাড়িতে হামলা ও লুটপাট বিরামপুরে শহিদ পরিবারের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় সভা অনুষ্ঠিত সনাতন ধর্মালম্বীদের সাথে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নবাবগঞ্জে
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বাঘায় ক্ষমতার দাপটে পৌর রাস্তা দখল করে ভবন নির্মান

প্রতিবেদকের নাম / ২৯২
নিউজ আপঃ শনিবার, ১৭ অক্টোবর, ২০২০, ৩:৫২ অপরাহ্ন

বাঘা উপজেলা প্রতিনিধিঃ
রাজশাহীর বাঘায় একাধিক জনের জমি সহ পৌর  রাস্তার উপর ক্ষমতার দাপটে ভবন নির্মান  অভিযোগ পাওয়া গেছে ।  
জানা যায়, বাঘা পৌরসভার নারায়ণপুরের মৃত হরেন্দ্রনাথ সাহার ছেলে স্বপন কুমার সাহা ও বিশ্বজিত সাহা সরকারি রাস্তার উপর ক্ষমতার দাপটে ভবন নির্মান ও রাস্তা দখল করছে। এতে এলাকার লোক জনের যাতায়াতের একমাত্র রাস্তা বন্ধ হয়ে যাচ্ছে। সেই সাথে বাঘার কেন্দ্রিয় মন্দির(পূজা মন্ডব) জায়গা দখল হচ্ছে বলে অভিযোগ করেন স্থানীয় জনগন।
এই নিয়ে এলাকাবাসী জানাই,  বাঘা পৌরসভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টুর কাছে ১৬ই অক্টোবর  তারা লিখিত অভিযোগ  দেন। পরে প্যানেল মেয়র সরজমিনে গিয়ে ঘটনা শুনে আমিন এনে সীমানা নির্ধারণ করতে বলেন এবং  বাদী এবং বিবাদীদের কাছে একটি লিখিত নোটিশ দেয়। সেই নোটিশে উল্লেখ আছে শারদীয় দুর্গা পুজা সফল ভাবে সমাপ্ত হবার পরে আগামী ৩১ শে অক্টোবর রোজ শনিবার সকল কাগজপত্র নিয়ে হাজির হতে। সেই সাথে উপরোক্ত তারিখ পর্যন্ত  ইমারত নির্মান ও রাস্তা নির্মাণের কাজ বন্ধ রাখতে ।
কিন্তু বিবাদীরা গত শুক্রবার (১৬অক্টবর) দুপুরে সরকারী রাস্তার উপর ক্ষমতার দাপটে এই ইমারত নির্মানের কাজ আবার শুরু করে। এসময় এলাকাবাসী বাধা দিতে আসলে তারা হাসুয়া,লাঠী ও দেশিও অস্ত্র নিয়ে এসে চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিমের মা ছবি সাহা ও মিমের বরাত দিয়ে  বলেন, আমাদের উপর মহলে অনেক লোক আছে কেউ কিছু করতে পারবি না।
স্বপন সাহার ছেলে শুভ্র পল্লব সাহা হাসুয়া হাতে নিয়ে বলে প্রাচীর আজকে দিবো কে আসবি আয়।
পরে বাঘা থানায় খবর দিলে পুলিশ এসে কাজ বন্ধ করতে বলে তখন স্বপন সাহা বলেন আমাদের উপজেলা নির্বাহী অফিসার মোঃ শাহিন রেজা অনুমতি দিয়েছে। লিখিত কাগজ দেখেতে চাইলে বললে তিনি মৌখিখ ভাবে বলেছেন।
এবিষয়ে প্যানেল মেয়র পিন্টু বলেন আমি ঘটনার স্থল থেকে আসার পর চিত্র নায়িকা মিম আমাকে ফোন করে বলেন কাকা ওখানে আপনি যাবেন না আমি প্রাচীর দিব। এই উত্তরে প্যানেল মেয়র বলেন, আমি জনপ্রতিনিধি আমাকে অভিযোগ দিয়েছে আমি সবার কথা ভেবে সামনে হিন্দু ধর্মালম্বিদের সবচেয়ে বড় উৎসব দূর্গাপূজা। তাই কয়েকদিন পর জমির সীমানা মেপে কাজ করার জন্য বলেছি।
এই বিষয়ে মুঠোফনে বিবাদী স্বপন সাহা বলেন আমি ৩১ বছর শিক্ষাকতা করেছি। এই বাড়ি আমি না আমার বাবার বাবা তৈরি করেছে।আমি সেই বাড়ির উপরে কাজ করছি।আর প্রাচীর টা ভেঙ্গে একই জায়গাতে নতুন করে কাজ করছি।সামনে পূজা মিম আসবে ওর তো সিকিউরিটির ব্যাপার আছে।ও নায়িকা ওকে দেখার জন্য প্রতি বছর অনেক মানুষ বাড়িতে ভিড় করে।
তবে আজ আর কোন কাজ করিনি।কিন্তু ৩১ তারিখ পর্যন্ত আমার বাড়ির সদস্যদের নিরাপত্তা কে দিবে।
আমি না আমার ভাই এ রা আমার বাড়ির সামনে রাস্তা ঘিরে প্রাচীর দিয়েছে ওটাকে ধামাচাপা দিতে এখন এই কাজ করছে।আপনি সরেজমিনে এসে দেখতে পারেন।
এই বিষয়ে শুভ্রপল্লব সাহা বলেন,  এই অভিযোগ ভিত্তিহিন।আমাদের আছে মৌখিক ভাবে অনুমতি দিয়েছিল কিন্তু লিখিত নাই।শেষ পর্যন্ত কিন্তু কাজ বন্ধ আছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share