মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:৪৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কুয়াকাটা বিকল্প সড়ক বেহাল দশা, ঝুঁকি নিয়ে চলছে পর্যটকবাহী যানবাহন কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন কুয়াকাটায় কাল শুরু শত বছরের ঐতিহ্যের রাস পূজা উৎসব কলাপাড়ায় ট্রাকের ধাক্কায় মটোরসাইকেল আরোহীর মৃত্যু
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

বাংলাদেশের সাংবাদিকের মেইলের পর ভুল শুধরে নিল আইসিসি

অলটাইম নিউজ ডেক্স / ১০০ শেয়ার হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১, ৩:২৫ অপরাহ্ন
বাংলাদেশ টেস্ট ক্রিকেট টিম!

বুধবার ক্রিকেটের তিন ফরম্যাটের সবশেষ র‌্যাংকিং প্রকাশ করে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

যেখানে দেখা যাচ্ছিল, টেস্টে টাইগারদের পেছনে ফেলে ৫৭ পয়েন্ট নিয়ে ৯ নম্বর পজিশনে উঠে এসেছে আফগানিস্তান। ৫৫ পয়েন্ট নিয়ে সবার শেষে বাংলাদেশ।

এতে হতাশ হয়ে পড়ে বাংলাদেশের ক্রিকেটভক্তরা। ধারণা করা হচ্ছিল, ২০১৯ সালে আয়ারল্যান্ড ও বাংলাদেশকে হারানোয় টাইগারদের পেছনে ফেলে ৯-এ উঠেছে আফগানরা।

কিন্তু এর একদিন পরেই জানা গেল অন্যকথা । তাহলো- আগের মতো ৯ নম্বরেই রয়েছে বাংলাদেশ। তালিকা থেকে বাদ পড়ছে আফগানিস্তান।

তবে কি ভুল করল আইসিসি! নাকি ভুল শুনেছে বাংলাদেশের ক্রিকেটভক্তরা।

জানা গেছে, সর্বশেষ টেস্ট র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ৯ নম্বরেই আছে। বুধবার দেয়া র‌্যাংকিংটি ভুল ছিল। বাংলাদেশকে পেছনে ফেলতে পারেনি ২০১৮ সালে টেস্টে অভিষেক ঘটা আফগানিস্তান।

গণমাধ্যম বিবিসি বাংলা জানিয়েছে, বাংলাদেশের ক্রীড়া সাংবাদিক আরিফুল ইসলাম রনির করা এক মেইলের পর বিষয়টি ভাবনায় নেয় আইসিসি ।

ফিরতি বার্তায় রনিকে আইসিসি জানায়, বুধবারে প্রকাশিত টেস্ট র‌্যাংকিং তালিকায় ভুল ছিল। ৯ নম্বরে আফগানিস্তানের থাকার কথা নয়।

এ বিষয়ে আরিফুল ইসলাম রনি বিবিসি বাংলাকে বলেন, যেহেতু এর মধ্যে আফগানিস্তান বা বাংলাদেশ কোনো টেস্ট ম্যাচ খেলেনি এখান থেকে আমার মধ্যে একটা সংশয় তৈরি হয়। তখন আমি ফেসবুকেও লিখি এবং আইসিসির কাছে একটি মেইল করি যে এই পরিবর্তন কী হিসাব করে হয়েছে? একটা ন্যুনতম সংখ্যক টেস্ট না খেললে র‌্যাংকিং বাড়ে কি করে? আর র‍্যাংকিং টেবিলে জায়গা পেতে ন্যূনতম যে ক’টি টেস্ট খেলা লাগে সেটাও আফগানিস্তান খেলেনি।

ক্রীড়া সাংবাদিক আরিফুল ইসলাম রনির এই ই-মেইলের পর ঘুম ভাঙে আইসিসির। মি. ইসলামকে ধন্যবাদ দিয়ে জানিয়েছে দ্রুত র‍্যাংকিং শুধরে নিয়ে আফগানিস্তানকে তালিকা থেকে বাদ দেয় আইসিসি।

আবারো র‍্যাংকিং শুধরে নিয়েছে আইসিসি।

এতে নেই আফগানিস্তান ও জিম্বাবুয়ে। ফের নয় নম্বরে স্থান পেয়েছে বাংলাদেশ।

বাকিসব যথারীতি ঠিকই রয়েছে। শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। ১১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় পজিশনে অস্ট্রেলিয়া, দুই পয়েন্ট কম নিয়ে তিনে ভারত। চার, পাঁচ, ছয়ে- ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও শ্রীলংকা। সাতে পাকিস্তান আর আটে ওয়েস্ট ইন্ডিজ।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর