বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১২:৩৪ অপরাহ্ন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

প্রযুক্তির ছোঁয়ায় শিমুলিয়া এখন ইউটিউব গ্রাম

আবুল কালাম আজাদ নিজস্ব প্রতিনিধি / ২১১ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ১৯ ফেব্রুয়ারী, ২০২১, ৪:৩৯ অপরাহ্ন

গ্রামের নাম ইউটিউব! নামটি শুনে হয়তো অনেকেই মনে নানা প্রশ্নের জাল বুনছেন বা অনেকই মুচকি হাসছেন? বিশ্ব যখন প্রযুক্তির ছোঁয়ায় হাতের মুঠোয়। তখন গ্রাম, শহর বা এলাকার নাম তার আদলে হতেই পারে। কুষ্টিয়া জেলার খোকসা থানায় চিরসবুজে ঘেরা বিশুদ্ধ বাতাসে পরিপূর্ণ শান্ত ও ছোট্ট গ্রামটির নাম শিমুলিয়া।
গ্রামের কয়েকজনের দ্বারা পরিচালিত ‘অ্যারাউন্ড মি বিডি’ একটি ইউটিউব চ্যানেল। যেখানে ভিডিওর মাধ্যমে গ্রামীণ জীবন বিশেষত রান্নাবান্নাকে তুলে ধরা হচ্ছে বিশ্ব দরবারে। গ্রাম্য ধারায় শত শত মানুষের জন্য বেশ আয়োজন করে রান্না করা হয়। এ রান্নার শুরু থেকে শেষ পর্যন্ত পুরো প্রক্রিয়াই শৈল্পিকভাবে ভিডিওতে তুলে ধরা হয়।
রান্নার এই ভিডিওগুলোতে নেই কোনো উপস্থাপনা, নেই কোনো ব্যাকগ্রাউন্ড মিউজিক। প্রত্যন্ত গ্রাম থেকে ভিডিওগুলোর প্রত্যেকটির শুরু থেকে শেষ অব্দি উপভোগ করেন উৎসুক দর্শক। রান্নাকে ঘিরেই যেন উৎসবের আমেজ নামে পুরো গ্রামে।
বর্তমানে অ্যারাউন্ড মি বিডি’র সাবস্ক্রাইবার ২৩ লাখ ৩০ হাজারেরও বেশি। আয়োজন করে রান্নার পর গ্রামের শত শত মানুষকে বিনা মূল্যে সে খাবার পরিবেশন করা হয়।
এখানেই শেষ নয়, গ্রামীণ জিনিসপত্র দিয়ে খোকসার শিমুলিয়াতে তৈরি করা হয়েছে একটি থিমপার্ক। এ পার্ক কীভাবে তৈরি করা হয়েছে তা নিয়েও ভিডিও রয়েছে। সহজ, সরল গ্রামীণ জীবনে আনন্দ দিতে গেলে নিজেদের চেষ্টায় যতটা করা সম্ভব, সবই যেন করা হচ্ছে এই ইউটিউব গ্রামে।
পৃথিবী বিখ্যাত ফুড রিভিওয়ার সানি বছরখানেক আগে ইউটিউবে অ্যারাউন্ড মি বিডির খোঁজ পান। সুদূর আমেরিকা থেকে তিনি বাংলাদেশে আসেন তাদের সঙ্গে দেখা করতে। তার আগমন উপলক্ষে মহিষ জবাই করে ৪ হাজার মানুষকে খাওয়ানো হয়। সঙ্গে ছিলেন বাংলাদেশের বিখ্যাত ফুড রিভিওয়ার আদনান ফারুক (টেলিভিশন নাটকের নায়ক হিল্লোল) ও আরেক বিখ্যাত ফুডরিভিওয়ার রাফসান দ্য ছোটভাই।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর