মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১২:৩৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কুয়াকাটা বিকল্প সড়ক বেহাল দশা, ঝুঁকি নিয়ে চলছে পর্যটকবাহী যানবাহন কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন কুয়াকাটায় কাল শুরু শত বছরের ঐতিহ্যের রাস পূজা উৎসব কলাপাড়ায় ট্রাকের ধাক্কায় মটোরসাইকেল আরোহীর মৃত্যু
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

পাংশা পৌরসভা নির্বাচন; ভোটারদের চাওয়া মেটাতে পারবেন প্রার্থীরা?

আবুল কালাম আজাদ নিজস্ব প্রতিনিধি / ৯১ শেয়ার হয়েছে
নিউজ আপঃ মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১, ১:৪৪ অপরাহ্ন

রাজবাড়ী জেলার পাংশা পৌরসভা একটি অবহেলিত পৌর শহর। যেখানে নেই কোন ধরনের মানসম্মত রাস্তাঘাট, ড্রেনেজ ও সুপেয় পানির ব্যবস্থা। শহরের কেন্দ্র বিন্দুতেই বাজারের মধ্যে কোন রাস্তাই এখন আর চলাচলের উপযোগী নেই। রাস্তাগুলো পাকা না কাচা তা দেখে বোঝার উপয়া নেই। নেই ড্রেনেজ ব্যবস্থা। একটু বৃষ্টিতেই রাস্তা ও শহরের আশ পাশ পানিতে ডুবে চলাচলের অনুপোযোগী হয়ে পরে। নেই ভালো সু-পেয়, নিরাপদ পানির ব্যবস্থাও।

এমন অবস্থায় আগামী ৩০ জানুয়ারী পাংশা পৌরসভা নির্বাচনে সাধারনে জনগনের চাওয়া ভালো একজন মেয়র, যে রাস্তা ঘাট, ড্রেনেজ ব্যবস্থা, পানি, যানজট ও মাদকের বিরুদ্ধে কাজ করবেন।


রাজবাড়ীতে পাঁচটি উপজেলা ও তিনটি পৌরসভা নিয়ে গঠিত। তৃতীয় ধাপের পৌরসভা নির্বাচনে পাংশা পৌরসভা নির্বাচন আগামী ৩০ জানুয়ারী তারিখে ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে তিন জন মেয়র প্রার্থী অংশ গ্রহন করেছেন।

সরকার দলীয় বা আওয়ামীলীগের মেয়র প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে অংশ গ্রহন করেছেন পাংশা আওয়ামীলীগের সভাপতি মোঃ ওয়াজেদ আলী মাস্টার, ধানের শীষ প্রতিক নিয়ে বিএনপি প্রার্থী মোঃ রইচ উদ্দিন খান, এবং আওয়ামী যুবলীগের বহিস্কৃত আহব্বায়ক মোঃ ফরহাদ হোসেন।

যিনি বিদ্রোহী হয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ গ্রহন করেছেন। তবে সবাই আগামী নির্বাচনে বিজয়ী হলে অবহেলিত পাংশা পৌরসভাকে আধুনিকায়ন ,রাস্তা ঘাটের উন্নয়ন ,ড্রেনেজ ব্যবস্থা ,নিরাপদ পানি ও মাদকের বিরুদ্ধে কাজ করবেন বলে জানান।

পাংশা পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার ২৪৩১৩ জন। আগামী ৩০ জানুয়ারী নির্বাচনে পাংশা পৌরসভায় তিনজন মেয়র প্রার্থী, ৪২ জন কাউন্সিলর প্রার্থী ও তিনটি সংরক্ষিত ওয়ার্ডে ১১ জন নারী কাউন্সিলর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রচারনার শেষ সময়েও প্রার্থীরা যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে । দিচ্ছেন নানা প্রতিশ্রুদি।

পাংশা পৌরসভার বিগত নির্বাচনে যারা মেয়র হয়ে জন প্রতিনিধিত্ব করেছেন তারা এ পৌরসভার কোন ধরনের উন্নয়নের কাজ করেনি বলে অভিযোগের সুরে আক্ষেপ প্রকাশ করেন পাংশা পৌরবাসি।

তারা বলেন, শহরের প্রধান প্রধান কোন রাস্তাই এখন আর চলাচলের উপযোগী নেই। একটু বৃষ্টিতেই জলাবদ্ধতা তৈরী হয়। শহরে বেড়েছে মাদকের বিস্তার, ড্রেনেজ ব্যবস্থার বেহাল দশা। শহরে প্রতিদিনই লেগে থাকে যানজট, ইত্যাদি কারনে এমন একজন প্রার্থীকে পৌরবাসি ভোট দিয়ে নির্বাচিত করতে চান যিনি এ পৌরসভার উন্নয়নের কাজ ঠিকঠাক ভাবে করবে।

বিপুল শিকদার-নির্বাহী ম্যাজিস্ট্রেট জেলা প্রশাসন রাজবাড়ী, জেলা প্রশাসনের নিদেশে তিনি বলেন নির্বাচনের আগে পাংশা পৌরসভার বিভিন্ন স্থানে নির্বাচনী পরিবেশ ঘুরে দেখছেন। পৌরসভা নির্বাচনে আচরন বিধি প্রার্থীরা মেনে চলছে কিনা। নিয়ম বহির্ভুত কোন ধরনের আচরন তাদের মধ্যে রয়েছে কিনা তা দেখছেন,আচরন বিধির কোন ধরনের ব্যত্যয় ঘটলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করছেন। পাংশা পৌরসভা নির্বাচন যাতে সঠিকভাবে অনুষ্ঠিত হয় এবং কোন ধরনের অপ্রিতিকর ঘটনা না ঘটে সে কারনে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রতিদিন মনিটরিং করছেন।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর