বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:২১ অপরাহ্ন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

নিয়ম বহির্ভূতভাবে মাটি কাটছে মেম্বার ফজলুর ভাই খালেক

আবুল কালাম আজাদ নিজস্ব প্রতিনিধি / ৯৬ শেয়ার হয়েছে
নিউজ আপঃ মঙ্গলবার, ১৬ মার্চ, ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন

রাজবাড়ীর পাংশা উপজেলার হাবাসপুর ইউনিয়নের চর-আফড়া নামক এলাকা থেকে রাত দিনে সমান ভাবে  বালুর খাদ থেকে মাটি কেটে নিয়ে যাচ্ছে স্থানীয় প্রভাবশালী মেম্বার ফজলুর ভাই খালেক বিশ্বাস। খালেক বিশ্বাসের  মূল হাতিয়ার হিসেবে কাজ করছে পাংশা পানি উন্নয়ন বোর্ডের কার্য সহকারী রতন।
বিষয়টি সম্পর্কে জানতে হাবসপুরের চর-আফড়ায় সরেজমিনে গিয়ে দেখা যায় হাবাসপুর ইউনিয়নের চর-আফড়া চরাঞ্চলে এমন ভাবে মাটি কাটা হচ্ছে যে পানির পানির মৌসুমী হতে পারে ব্যাপক ভাঙ্গন সৃষ্টি। ছাড়াও তিনি অনিয়মতান্ত্রিক ভাবেই ওই এলাকার মাটি বালু কেটে আসছে দীর্ঘদিন ধরে।
এব্যাপারে স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, স্থানীয় প্রভাবশালী চক্র এই মাটি কাটার নেতৃত্ব দেন। তাদের নেতৃত্বের জোরে কর্মীরা দিনের পর দিন অনিয়ম তান্ত্রিক ভাবেই বালু ও মাটি কেটে আসছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা জানান, রাত-দিন সমান হবে মাটি কাটার ফলে এলাকার রাস্তাঘাট এর ব্যাপক ক্ষতিসাধন হচ্ছে সেইসাথে ক্ষতি হচ্ছে পরিবেশেরও , এই মাটি অন্যত্র সরাতে ব্যবহার হচ্ছে  ২০-৩০ টি ড্রাম ট্রাক, এখান থেকে প্রতিদিন প্রায় ৫০০ গাড়ি মাটি কাটা হয়।
এছাড়াও উক্ত এলাকার একাধিক স্থানীয় বাসিন্দা অভিযোগ করেছে যে, মাটি কাটায় বাধা দিতে গেলে স্থানীয়দের উপর হুমকি দিচ্ছে প্রভাবশালী চক্র। তবে প্রশাসন এদিকে নজর দিচ্ছেনা এবং কোনো প্রকার ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিচ্ছেনা।
এব্যাপারে উপজেলা পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী এস এম ইকবাল ও পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আরিফুল ইসলামের সাথে ফোনে যোগাযোগ করা হলে তারা জানান, বিষয়টি তাদের জানা ছিলনা এধরণের কোনো কাজ হয়ে থাকলে অবশ্যই এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
তবে কার্য সহকারীর মতের সাথে হাসানুল আবেদিন রতনের বক্তব্যের কোন মিল পাওয়া যায়নি।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর