বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৩:৫৯ অপরাহ্ন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

নবাবগঞ্জ পদুমহারে বিষ প্রয়োগে করলা ক্ষেত নিধন

প্রতিবেদকের নাম / ২১ শেয়ার হয়েছে
নিউজ আপঃ বুধবার, ২৬ আগস্ট, ২০২০, ৬:৩২ পূর্বাহ্ন

আর কে ওসমান আলী দিনাজপুর প্রতিনিধিঃ

দিনাজপুরে নবাবগঞ্জ উপজেলার ৮ নং মাহামুদপুর ইউনিয়নের পদুমহার গ্রামে দুর্বৃত্তরা করলা ক্ষেতে ঘাস মারা বিষ প্রয়োগে ক্ষেতের (২০ শতাংশ) ক্ষেত নিধন করেছে। এ ঘটনায় কৃষকের প্রায় ৫০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বুধবার (২৬ আগস্ট) ভোরে কে বা কার এ ঘটনা ঘটিয়েছে। এলাকাবাসী জানায়, উপজেলার মাহামুদপুর ইউনিয়নের পদুমহার গ্রামের সফল করলা চাষী মোঃ সাহেব উদ্দিন প্রায় ৫০ হাজার টাকা খরছ করে ২০ শতাংশ জমিতে করলা চাষ করে। কিছুদিনের মধ্যে জমি থেকে করলা তুলে বিক্রি করতে পারত সাহেব উদ্দিন ।
ভোররাতে কে বা কারা ফসলের জমিতে ঘাস মারা বিষ প্রয়োগ করে । ফলে সকাল থেকে সব গাছে নষ্ট হতে শুরু করে। সাহেব উদ্দিন জানান, ‘এত বড় সর্বনাশ কে করল আল্লাহই জানেন। এর আগেও একবার আমি এই জমিতে করলা চাষ করেছিলাম, তখন দুর্বৃত্তরা আমার করলা’র জাংলা কেটে দিয়েছিলো। ভেবেছিলাম এ বছর করলা চাষ করে লাভবান হতে পারবো কিন্তু দুর্বৃত্তরা এ বছরেও ঘাস মারা বিষ প্রয়োগ করে আমার করলা ক্ষেত নষ্ট করে ফেলে। পদুমহার গ্রামের একাধিক কৃষক বলেন, আমাদের গ্রামের সবার জীবন নির্ভর করে কৃষি কাজের উপর। তবে প্রতি বছরে আমাদের একাধিক ফসল নষ্ট করে ফেলে দুর্বৃত্তরা। শত্রুতাবশত কেউ এ ঘটনা ঘটায় বলে আমরা ধারণা করছি। এ পর্যন্ত তাঁদের হিসাব অনুযায়ী দুর্বৃত্তরা ৫০ লাখ টাকার ফসল নষ্ট করে ফেলেছে তাদের । তবে,এই ব্যাপারে থানায় কোনো অভিযোগ দায়ের করেনি পদুমহার গ্রামের কৃষকরা।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর