সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:৩৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন কুয়াকাটায় কাল শুরু শত বছরের ঐতিহ্যের রাস পূজা উৎসব কলাপাড়ায় ট্রাকের ধাক্কায় মটোরসাইকেল আরোহীর মৃত্যু কলাপাড়ায় জ্বালানী তেল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে  বিক্ষোভ মিছিল ও সমাবেশ
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

চাঁদপুরে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী দ. কনফারেন্স অনুষ্ঠিত

মো. মনজুর আলম, চাঁদপুর প্রতিনিধি, / ১২২ শেয়ার হয়েছে
নিউজ আপঃ মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ২:০৪ অপরাহ্ন

চাঁদপুরে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী দ. কনফারেন্স ও জশনে জুলুছ অনুষ্ঠিত হয়।
১৯ অক্টোবর মঙ্গলবার সকাল ১০টায় চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের কেন্দ্রীয় সভাপতি পীর আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ মুজাদ্দেদী।
বিশ্ব মানবতার মুক্তির দিশারী, রাসূলে পাক দ. এঁর আগমনদিনকে স্বাগত জানিয়ে  অনুষ্ঠানে মিলাদ, ক্বীয়াম ও বিশেষ মোনাজাত করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চেয়ারম্যান ও ইমামে রাব্বানী দরবার শরীরের পীর আওলাদে রাসূল দ. আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেন- রাষ্ট্রনেতাদের ইসলাম নিয়ে উস্কানীমূলক বক্তব্য জনরোষ তৈরি করবে। ইতোমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন প্রতিমন্ত্রীর দায়িত্বহীণ মন্তব্যে ক্ষিপ্ত হয়ে আছে দেশের সকল মুসলমান। তিনি তার বক্তব্যকে অসাংগঠনিক ও রাষ্ট্রনীতি বিরোধী দাবী করে বলেন, বাংলাদেশের সংবিধান রাষ্ট্রধর্ম ইসলাম ছিলো, আছে এবং থাকবে। যে কারনে বাংলাদেশের সকল মানুষ শান্তিতে বসবাস করছে। এটা নিয়ে বাড়াবাড়ি করা মানে অসাম্প্রদায়িকতাকে উস্কানী দেয়া।
কুমিল্লা ঘটনার পরবর্তী হাজীগঞ্জে পুলিশের অবস্থান প্রশ্নবিদ্ধ দাবী করে তিনি বলেন, পুলিশ টিয়ারশেল, কাঁদানে গ্যাস ও জল কামান না দিয়ে সরাসরি গুলি করা সম্পূর্ণ নীতি বিরোধী। সরকারকে এই বিষয়ে গুরুত্ব দিতে হবে। প্রশাসন কোন ভাবেই এর দায় এড়াতে পারে না।
তিনি আরও বলেন, প্রিয়নবীকে আল্লাহ সমগ্র জাতির রহমত হিসেবে প্রেরণ করেছেন। তাঁর আগমনদিন উপলক্ষে আমরা তাঁকে স্বাগতম জানিয়ে জশনে জুলুছ পালন করি। আর এটাকে যারা বিদ’আত বলে তারা মুসলমান নামের মুনাফিক। তারা রাসূলের দুষমন। তারা ইসলামের দুষমন।
কনফারেন্সে সভাপতির বক্তব্যে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত চাঁদপুর জেলা সভাপতি ও ঘনিয়া সাঈদীয়া দরবার শরীরের সাহেবজাদা অধ্যাপক আল্লামা নজমুল হক আখন্দ নক্সবন্দী বলেন- রাসূলের আগমনকে যারা বেয়াদবীর উদ্দেশ্যে জন্ম বলে উপস্থাপন করবে তারাই প্রকৃত মোনাফেক।
কনফারেন্সে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত চাঁদপুর জেলা সহসাধারণ সম্পাদক মুফতী আবুল হাশেম শাহ্ মিয়াজীর সঞ্চালনায় গুরুত্বপূর্ণ আলোচনা করেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের কেন্দ্রীয় যুগ্মসচীব ও ঐতিহ্যবাহী গাছতলা দরবার শরীরের পীর আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী নক্সবন্দি। তিনি বলেন- সুন্নী জনতা যতোদিন থাকবে ততোদিন তারা মিলাদুন্নবী দ. পালন করবেই। রাসূলের আগমনে যেমনি কাফেররা খুশি হতে পারেনি তেমনি সালাফী-ওয়াহাবীরাও নবীর আগমনে বা মিলাদে খুশি হয় না। আর এজন্যই তারা মোনাফেক।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত চাঁদপুর জেলা সাধারণ সম্পাদক ও চান্দ্রা দরবার শরীফের পীর ড. এস.এম. হুজ্জাতুল্লাহ নক্সবন্দি। তিনি বলেন- বাংলাদেশ নবী ওলি প্রেমিকদের দেশ। এদেশের মানুষ নবীকে ভালোবাসে। নবীর আগমন দিন পালন করতে যারা বাধা দিবে তাদেরকে আমরা প্রতিহত করবো।
আরও শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সাদ্রা দরবার শরীফের পীরজাদা ড. খাজা বাকী বিল্লাহ মিশকাত চৌধূরী। তিনি বলেন-  রাসূল দ. সকল কায়েনাতের  জন্য রহমত। তার আগমন উপলক্ষে আমরা এখানে উপস্থিত হয়েছি। আমরা সবাই রাসূলকে ভালোবেসেই এখানে উপস্থিত হয়েছি।
অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের শ্রম ও কৃষি বিষয়ক সম্পাদক মাওলানা মোহাম্মদ আলী নক্সবন্দী, আওলাদে রাসূল দ. সৈয়দ মাহমুদ শাহ্ মোজাদ্দেদী,  আল্লামা হাসানুর রহমান হোসাঈনী নক্সবন্দী, মাওলানা খাজা মো. জুবায়ের, সৈয়দ  সৈয়দ মাখদুম শাহ্ মোজাদ্দেদী, মাওলানা আনিসুর রহমান মজুমদার আল আবেদী প্রমুখ।
বক্তারা বলেন, আজকের দিনটি প্রমান করে নবী দ. এর আগমনে ঈদ পালন করা আমাদের জন্য রহমত। কারন সকালে প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে মানুষ ময়দানে এসেছে। অনুষ্ঠান চলাকালীণ আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও বৃষ্টি নেই। এটি উপস্থিত সকল মানুষের জন্য শিক্ষা হয়ে থাকবে।
অনুষ্ঠানে চাঁদপুর জেলার ৩৭টি দরবারের পীর মাশায়েখগণ উপস্থিত ছিলেন।
মিলাদ ও মোনাজাত শেষে সংক্ষিপ্ত পরিষরে জশনে জুলুছ অনুষ্ঠিত হয়।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর