রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
স্কুল শিক্ষার্থীকে হত্যা চেষ্টাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে সজাক থাকতে হবে….কেন্দ্রীয় যুবলীগ নেতা সোহাগ জাতীয় নির্বাচনকে উৎসবমূখর করতে সব পক্ষকে চেষ্টা করতে হবে -ইসলামী ঐক্যজোট  ভারত ও বাংলাদেশ পরস্পরের বন্ধু ভারতীয় ডেপুটি হাই কমিশনার রাজেশ কুমার রায়না ইউনিয়নের প্রতিটি পূজামণ্ডপ পরিদর্শন করে আর্থিক সাহায্য করছে ইউনুছ (মাস্টার)  কলাপাড়ায় ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতির মৎস্য আড়তে অগ্নিকান্ড নীলগঞ্জ শ্রমিক লীগ’র নব গঠিত কমিটির পরিচিতি সভা ও স্থায়ী কার্যালয় উদ্বোধন হরিপুরে পাগল স্বামীর হাতে স্ত্রী খুন-স্বামী আটক কলাপাড়ায় নদী দূষনমুক্ত ও লঞ্চ ঘাটে পরিবেশ ফিরিয়ে আনতে অভিযান এক গৃহবধু দুই স্বামী! অবাধে চলছে স্বামী বদল 
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

গোল মুখ ও বড় চোখের নারীদের মেকআপ টিপস!

প্রতিবেদকের নাম / ১৪১ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ৩০ নভেম্বর, ২০১৮, ৫:০৪ অপরাহ্ন

আপনার বুঝি গোল মুখ আর বড় চোখ? বুঝতেই পারছি। মেকআপ কীভাবে করবেন বুঝতে পারছেন না, তাই তো? আপনার গোল মুখে আপনার বড় বড় চোখকে যে ঠিক কীভাবে সাজিয়ে তুলবেন, কী করলে আপনার দিকে সব্বাই হাঁ করে তাকিয়ে থাকবে, আয়নার সামনে দাঁড়িয়ে হাজার মাথা চুলকে ভেবেও কিছু বের করতে পারছেন না তো? আসুন আজ আপনার সমস্যাকে উড়িয়ে দেই। জেনে নিন কীভাবে সাজলে আপনাকে সুন্দর লাগবে।

আই-ব্রু সাজান: বুঝতেই পারছেন, আপনার যখন গোল মুখ আর বড় চোখ, তখন অবশ্যই আপনার হাইলাইটস ও থাকবে আপনার মুখের ওই গোলভাবের ওপরেই। এক নজরে আপনাকে সবাই দেখলেই যদি বলতে শুরু করে ‘ইস! তোমার মুখটা কি গোল গো!’ তখন মাথা গরম হয়ে যাওয়া স্বাভাবিক। তাই ওই গোলভাবের থেকে অন্য কিছুতে হাইলাইট করা শুরু করুন। ভুরুকে ভালো করে সাজান। গ্রুম করুন। দেখবেন আপনার গোল মুখ আর ততটাও গোল লাগছে না। উল্টে আপনার অমন সুন্দর বড় চোখকেও কি ভালোই না লাগছে!

থুৎনিতে ব্লাশ: সাধারণত মেকআপ করার সময় আপনি নিশ্চয়ই আপনার থুৎনির গোল অংশে ব্লাশ লাগান? কিন্তু জানেন কি, ওতে আপনার গোল মুখকে আরও গোলপানা লাগতে পারে? এবার থেকে তাই থুৎনির তোলায় ব্লাশ ব্যবহার করুন। দেখবেন আপনার মুখটা কেমন দিব্যি বড় বড় লাগছে!

চোখকে কালো করুন: বড় চোখ যখন, তখন মুখ গোমড়া করে বসে না থেকে আপনিও তার ফায়দা তুলুন। আপনার কাছে কিন্তু দারুণ সুযোগ আছে আপনার বড় চোখকে হাইলাইট করে কৃষ্ণকলি হয়ে ওঠার! চোখের মেকআপে ডার্ক রঙ ব্যবহার করুন। চোখকে শ্যাডোয়ি করে তুলুন। দেখবেন ড্রামাটিক চোখের গাঢ় কালো রঙে কত ছেলেই না মরছে! আর তাছাড়া চোখকে হাইলাইট করা মানে সব্বার নজর কিন্তু আপনার কালো চোখেই থাকবে। দেখবেন তখন আপনার গোল মুখ আর পাত্তাই পাচ্ছে না!

ব্রাউনে মুখ হাইলাইট: মুখ যদি গোল হয়, তাহলে মুখের জন্য আপনি কিন্তু চোখ বন্ধ করে ব্রাউনিশ কোনো টোনের মেকআপ ব্যবহার করতে পারেন। ঠিক করে মুখের অংশকে হাইলাইট করুন। আর ইচ্ছে হলে ব্রাউনে কিন্তু চোখকেও সাজাতে পারেন! বেশ একটু অন্যরকম লুকও আসবে।

গ্লসি ঠোঁট: ঠোঁটে একটুখানি গ্লস ছাড়া মেকআপ শেষ হয় বলুন? আর আপনার গোল মুখকে যদি বড়সড় লম্বা দেখাতে চান, তাহলে ঠোঁটে গ্লসি মেকআপ করুন। ভারী চোখের মেকআপের সাথে আপনার গ্লসি ঠোঁট! বুঝতেই পারছেন, ঠোঁট আর চোখের মারামারিতে একটা ইলিউশন তৈরি হতে বাধ্য!

স্মোকি আই: আপনার অমন সুন্দর বড় বড় চোখে জাস্ট একটু কাজল আর আই লাইনার লাগিয়ে মেকআপ করে নিলেন, এটা মোটেই ভালো দেখায় না। আর স্মোকি আই তো এখন হট ডিম্যান্ড! তাই আপনার গোল মুখকে ফোকাস না করে বরং এবার চোখে ফোকাস করুন আর চোখকে সুন্দর করে সাজিয়ে তুলুন। ড্রামাটিক স্মোকি আইসে যখন আপনাকে মোহময়ী লাগবে, তখন কার সাধ্য আপনার মুখকে গোল বলে?

চোখে শিমার: চোখকে হাইলাইট করা নিয়ে যখন আমরা কথা বলছি, তখন শিমার আর বাদ যায় কি করে বলুন আপনার মেকআপের কিট থেকে? ওটা কিন্তু মাস্ট। শিমার দিয়ে আপনার চোখকে বরং আরও আরও ড্রামাটিক করে তুলুন। তারপর দেখবেন খেলা!

চোখের ইনার কর্নারেও মেকআপ: অনেকেই কিন্তু চোখের বাইরে ওপরের আর নীচের পাতায় আউটলাইন করে ছেড়ে দেন। তাঁরা চোখের ইনার কর্নারে মেকআপ করার কথা ভাবেনই না! আপনিও নিশ্চয়ই সকলের মতো এই বাজে ভুলটা করবেন না? ইনার কর্নারেও আজ থেকে কাজল লাগানো শুরু করুন। দেখবেন আপনার চোখ আরও বেশী ড্রামাটিক হয়ে উঠেছে।

উইংড লাইনার: আর আপনি যদি চান আপনার চোখকে একটু কম হাইলাইট করে মুখে ফোকাস করতে? তাহলে উইংড লাইনার কিন্তু আপনার জন্য বেস্ট অপশন হতে পারে। আপনার অস্বস্তি হতেই পারে বড় চোখকে আরও বেশী করে হাইলাইট করে আরও বড় করে তুলতে। সেক্ষেত্রে উইংড লাইনার ব্যবহার করুন। দেখবেন চোখও বড় লাগছে না, আবার মুখও তেমন গোল লাগছে না!

ডার্ক লিপস্টিক: গোলগাল চাঁদপানা থুৎনিতেও আপনি কিন্তু এবার মোহময়ী হয়ে উঠতে পারেন। সিক্রেট আপনার হাতের মুঠোয়। ভাবছেন কি? ডার্ক শেডের একটা দারুণ লিপস্টিক বাছুন, আর ঠোঁটে লাগিয়ে ফেলুন বিন্দাস। আর তারপর? রাস্তায় ছেলেরা নজর দিলে কিন্তু আমাদের দোষ দেবেন না!

তাহলে গোল মুখ আর বড় চোখ যদি আপনার হয়, তাহলে আয়নার সামনে দাঁড়িয়ে দুঃখ দুঃখ মুখে ভাবনার দিন শেষ। ঝটপট এবার মেকআপ কিটটা বের করুন, আর মিক্স অ্যান্ড ম্যাচ করে চোখকে আর ঠোঁটকে সাজিয়ে তুলুন। আর বাকিটা? আপনার ব্যক্তিগত!


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর