শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৬:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কলাপাড়ায় সাংবাদিকদের সাথে স্বতন্ত্র প্রার্থীর মতবিনিময় সভা কলাপাড়ায় বৃদ্ধ মা,বাবাকে পিটিয়ে জখম করেছে পাষন্ড ছেলে কুয়াকাটা বিকল্প সড়ক বেহাল দশা, ঝুঁকি নিয়ে চলছে পর্যটকবাহী যানবাহন কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

কোহলিকেও ছাড়িয়ে গেলেন বুমরাহ

অলটাইস নিউজ ডেক্স / ৭৯ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০, ২:০৭ অপরাহ্ন
অধিনায়ক বিরাট কোহলিক ও যশপ্রিত বুমরাহ

এ সময়ে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। ভারতীয় এই অধিনায়ক জাতীয় দলে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড ভেঙে দিচ্ছেন। ইতিমধ্যে ৭০টি সেঞ্চুরি করে কিংবদন্তি শচীন টেন্ডুলকারের শততম সেঞ্চুরির রেকর্ড ভেঙে দেয়ার পথেই রয়েছেন কোহলি।

আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিক পারফরম্যান্সের কারণে আয়ের দিক থেকেও শীর্ষে এই তারকা ক্রিকেটার। তবে চলতি বছরে ম্যাচ ফি বাবদ আয়ের হিসাবে অধিনায়ক বিরাট কোহলিকে ছাড়িয়ে গেছেন ভারতীয় তারকা পেসার যশপ্রিত বুমরাহ।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বার্ষিক পারিশ্রমিক ছাড়াও ম্যাচপ্রতি টাকা পান ক্রিকেটাররা। টেস্ট ম্যাচ খেলার জন্য দেয়া হয় ১৫ লাখ টাকা। ওয়ানডের জন্য ৬ লাখ আর টি-টোয়েন্টির জন্য দেয়া হয় ৩ লাখ টাকা করে।

এছাড়াও প্রতি বছর ভারতীয় দলের ক্রিকেটারদের গ্রেড অনুযায়ী পারিশ্রমিক দেয় ক্রিকেট বোর্ড। ৪টি গ্রেডে ভাগ করা রয়েছে ভারতের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলা ক্রিকেটারদের।

এ প্লাস, এ, বি এবং সি- এই চার ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে ক্রিকেটারদের। এ প্লাস ক্যাটাগরিতে রয়েছেন বিরাট কোহলি, রোহিত শর্মা ও যশপ্রিত বুমরাহ।

কোহলি এ বছর খেলেছেন ৩টি টেস্ট, ৯টি ওয়ানডে আর ১০টি টি-টোয়েন্টি। সব মিলিয়ে ২২ ম্যাচ খেলে তার আয় ১ কোটি ২৯ লাখ।

বুমরাহ ৪টি টেস্ট, ৯ ওয়ানডে আর ৮টি টি-টোয়েন্টি মিলে ২১ ম্যাচ খেলে আয় করেছেন ১ কোটি ৩৮ লাখ; যা কোহলির চেয়ে ৯ লাখ বেশি।

সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে বক্সিং ডে টেস্টে খেলছেন না কোহলি। এ সুযোগে আয়ের দিক থেকে এগিয়ে গেছেন বুমরাহ।
তবে ইনজুরির কারণে এ বছর বেশ কিছু ম্যাচ খেলতে পারেননি এ প্লাস ক্যাটাগরির ক্রিকেটার রোহিত শর্মা। অস্ট্রেলিয়া সফরের শুরুর দিকে খেলতে পারেননি তিনি। সিরিজের তৃতীয় টেস্টে তার ফেরার সম্ভাবনা রয়েছে। এ বছর বেশ কিছু ম্যাচ খেলতে না পারায় বুমরাহ-কোহলির চেয়ে আয়ের দিকে থেকে অনেক পিছিয়ে রয়েছেন রোহিত। ৩ ওয়ানডে আর ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে রোহিতের আয় মাত্র ৩০ লাখ।

আয়ের দিক থেকে বুমরা-কোহলির পরেই আছেন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। এ গ্রেডে থাকা এই তারকা ক্রিকেটার ২টি টেস্ট, ৯টি ওয়ানডে আর ৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে আয় করেছেন ৯৬ লাখ।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর