মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ০৮:৩৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

কলাপাড়ায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল চেষ্টার অভিযোগ

প্রতিবেদকের নাম / ৭৩ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শুক্রবার, ৪ সেপ্টেম্বর, ২০২০, ৩:০৫ অপরাহ্ন

ফরদি উদ্দনি বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতনিধি।

কলাপাড়া(পটুয়াখালী) প্রতিনিধি\ কলাপাড়ায় সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। আদালতের মাধ্যমে জমির আকৃতি পরিবর্তন না করার শর্তে অস্থায়ী ভাবে সরকারী নিষেধাজ্ঞা থাকা সত্তে¦ও বিরোধপূর্ণ জমিতে পূর্বে নির্মিত দীর্ঘ প্রায় ১’শ ৬০ ফুট দেয়াল ভেঙ্গে ফেলা হয়েছে। এছাড়া চলাচলের মাটির রাস্তা কেটে ফেলার অভিযোগও রয়েছে অভিযুক্ত আপন ছোট ভাইয়ের বিরুদ্ধে।

উপজেলার টিয়াখালী ইউপির রজপাড়া গ্রামের এ ঘটনায় ভুক্তভোগী তৈয়ব আলী হাওলাদার বর্তমানে আপন ভাইয়ের খামখেয়ালীপনায় দিশেহারা হয়ে দ্বারে দ্বারে ঘুরছেন। তার অভিযোগ দীর্ঘ প্রায় ১০ বছর আগে রজপাড়া মৌজার ৮৬৪/৪২৬ খতিয়ানের বিএস ১১’শ ১১ দাগের ৫০ শতাশং জমি ক্রয় করে শান্তি পূর্নভাবে পরিবার নিয়ে বসবাস করে আসছেন। একই খতিয়ানে তার আপন ছোট ভাই আলী হোসেন হাওলাদার জমি ক্রয় করে তা অন্যত্র বিক্রি করেন। যিনি বর্তমানে কবলা মালিক হিসেবে ওই জমির দখলে রয়েছেন।
তৈয়ব আলী হাওলাদার’র অভিযোগ আমার জমির সীমানার মধ্যে আলী হোসেন’র কোনো জমি না থাকা সত্তে¡ও বহুদিন ধরে গায়ের জোরে দখলের পায়তারা করে আসছে । এক পর্যায়ে যুগ্ন জেলা জজ আদালতে বন্টন মামলাসহ নিষেধাজ্ঞা চাইলে আদালত জমির আকৃতি পরিবর্তন না করার শর্তে অস্থায়ী নিষেধাজ্ঞা আদেশ জারী করে। তার পরেও  জোর পূর্বক জমির সীমানা প্রাচির ভাঙ্গাসহ রাস্তা কেটে ফেলে। বর্তমানে তিনি দখল শঙ্কায় রয়েছেন বলে অভিযোগ করেন।
অভিযুক্ত আলী হোসেন হাওলাদারের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার আপন বড়ো ভাইয়ের সাথে একই দলিলে ৭০ শতাশং জমি ক্রয় করি। কিন্তু বড়ো ভাই আমার জমি বুঝিয়ে না দিয়ে আন্যায়ভাবে দখল করে রেখেছে। এছাড়া আমি কোনো দেয়াল ভাঙ্গিনি। আমার নামে মিথ্যা অপবাদ দেয়া হচ্ছে।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর