সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৩:০৫ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন কুয়াকাটায় কাল শুরু শত বছরের ঐতিহ্যের রাস পূজা উৎসব কলাপাড়ায় ট্রাকের ধাক্কায় মটোরসাইকেল আরোহীর মৃত্যু কলাপাড়ায় জ্বালানী তেল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে  বিক্ষোভ মিছিল ও সমাবেশ
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

কলাপাড়ায় পৌর কৃষকলীগ সভাপতির মিথ্যাচার ও জবরদখল থেকে নিষ্কৃতি চেয়ে ভূক্তভোগী পরিবার সংবাদ সম্মেলন

প্রতিবেদকের নাম / ১০১ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শনিবার, ২৫ জুলাই, ২০২০, ৪:২৫ অপরাহ্ন

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি, ২৫ জুলাই।।

পটুয়াখালীর কলাপাড়ায় পৌর কৃষকলীগ সভাপতির মিথ্যাচার, জোর-জবরদখল থেকে নিষ্কৃতি চেয়ে ভূক্তভোগী পরিবার সংবাদ সম্মেলন করেছেন। শনিবার ১২টায় তারা কলাপাড়া রিপোর্টার্স ইউনিটিতে এ সংবাদ সম্মেলন করেন। এ সময় পরিমল, হারুন হাওলাদার, এম রিফাত ইসলামসহ ভূক্তভোগীরা উপস্থিত ছিলেন। লিখিত বক্তব্য পাঠ করেন ভূক্তভোগী পরিবারের সদস্যদের পক্ষে মো.মনিবার রহমান।

লিখিত বক্তব্যে তিনি বলেন, তার মা নুরজাহান সিকদারের জমির সাথে খেপুপাড়া নেসারুদ্দিন ফাযিল মাদরাসার সুবিধার্থে মাদরাসার স্থাবর সম্পত্তির এওয়াজবদল হয়। এওয়াজ বদলের পর ১৯৫৩ সাল থেকে তারা বাড়ীঘর নির্মাণ করে বসবাস করছে। যার হোল্ডিং নং-২৭। আমরা আমাদের জায়গাতে ১টি দুইতলা বিল্ডিং ভবন, ২টি টিনসেট দোতলা ভবন, ইটের বাঁধানো পুকুর ঘাট ও কবরস্থান করেছি। আমাদের একই সম্পত্তি থেকে মসজিদ (আলহেরা জামে মসজিদ) ও মাদরাসাতে (দারুল ইহসান মডেল মাদরাসা ও দারুল ইহসান হিফজুল কুরআন মাদরাসা) জায়গা দান করেছি। এ প্রতিষ্ঠানগুলো চলমান আছে। যা পৌরসভা কর্তৃক অনুমোদিত।

তিনি আরো বলেন, ৬৭ বছর যাবৎ ভোগ দখল করা জমিতে বালু ভরাট করে ঘর তুলতে গেলে পৌর কৃষক লীগের সভাপতি এসএম মরতুল্লা সৌরভ সিকদার প্রকাশ্য দিবালোকে একদল গুন্ডা নিয়ে কাজ বন্ধ করে দেয়। এসময় ইটপাটকেল নিক্ষেপ করে। শিক্ষাপ্রতিষ্ঠানের সাইনবোর্ড পুকুরে ফেলে দেয়। এছাড়া অশ্লিল ভাষায় গালাগালি করে ২লাখ টাকা চাঁদা দাবী করে। অন্যথায় মারধোর ও হত্যার হুমকি দেয় সৌরভ সিকদার।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, এই জমির সাথে কোনো ধরণের সম্পর্ক না থাকলেও সম্পূর্ণ চাঁদাবাজি উদ্দেশ্য নিয়ে কৃষকলীগের পৌর সভাপতি অবৈধ ক্ষমতা প্রয়োগ করে জোর-জবর দখল করার জন্য গত ৬ মাস ধরে তাদের হয়রানী করছে বলে লিখিত বক্তবে উল্লেখ করেন।

তিনি আরো উল্লেখ করেন, কালিকান্তের ক্রয়সূত্রে পাওয়া আমাদের জমি ৭০ বছর ধরে ভোগ দখলে থাকলেও এর উপর নজর পরে সৌরভ সিকদারের। ভোগদখলকৃত জমির সীমানা ভেঙ্গে গুড়িয়ে দেয়। জমিতে ঘর তুলতে গেলে বাধা প্রদান করে। ২০১১ সাল থেকে মামলা (মামলা নং ৩৭/২০১১) হামলার ভয়ে মুখ খুলতে পারি না। কালিকান্তের হাওলাদাদের জমি তার ছেলে সুনির্মল হাওলাদার ভোগ দখল করলেও সৌরভ তাদের জীবনকে অতিষ্ট করে তুলছে।
এমন ভ‚মি দস্যুতার কারনে ধর্মীয় প্রতিষ্ঠান তথা মসজিদ, মাদরাসা, মোসাফেরখানা, সংখ্যালঘু মানুষের জমি দখল ও চাঁদাবাজির অভিযোগ একাধিক মামলার আসামী সৌরভকে দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।
এ বিষয়ে পৌর কৃষক লীগের সভাপতি এসএম মরতুল্লা সৌরভ সিকদার বলেন, আমি জবর দখলের সাথে কোন প্রকার সংশ্লিষ্ট না। সম্পূর্ন মিথ্যা ও বানোয়াট। বরং তারাই হিন্দুদের জমি দখল করেছে। সরেজমিনে এসে আপনার বিষটি দেখন। তাহলেই বুঝতে পারবেন।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর