মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০২:২৩ অপরাহ্ন
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

করোনাভাইরাস ঠেকাতে বিদেশ ফেরতদের হাতে কোয়ারেন্টিন সিল দেয়া শুরু

প্রতিবেদকের নাম / ১৪১ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শনিবার, ২১ মার্চ, ২০২০, ১১:৩৯ পূর্বাহ্ন

সোনাই নিউজ ডেক্স:  করোনাভাইরাস ঠেকাতে বিদেশ থেকে আগত বাংলাদেশি যাত্রীদের হোম কোয়ারেন্টিনে রাখার তথ্য সম্বলিত সিল দিয়ে চিহ্নিত করার কাজ শুরু করেছে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ।

শুক্রবার (২০ মার্চ) থেকে ঢাকার হজরত শাহজালাল, সিলেটের এম এ জি ওসমানী ও চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর এবং দেশের স্থলবন্দরগুলোয় ইমিগ্রেশন পুলিশের পক্ষ থেকে এই সিল মারার কাজ করা হচ্ছে।

বিমানবন্দরের ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘বিমানবন্দরে আগত যাত্রীদের (যাদের ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক) হাতে আমরা সিল মেরে দিচ্ছি। কোন দিন থেকে কতদিন পর্যন্ত তাদের আইসোলেশনে থাকতে হবে সিলে তা লেখা রয়েছে।অন্য দেশগুলোতে এই ব্যবস্থা নেওয়ায়, আমরাও তা শুরু করেছি।

এটি করা হয়েছে শুধু এই কারণে যে, কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিরা যেন আইন ভঙ্গ না করতে পারেন এবং আইনশৃঙ্খলা বাহিনীসহ অন্যরা যেন তাদের আইসোলেশনে থাকার কথা স্মরণ করিয়ে দিতে পারেন।

মিগ্রেশন পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, ১৬ মার্চ মন্ত্রিপরিষদের সবশেষ বৈঠকে বিদেশফেরত সব যাত্রীর বাধ্যতামূলক ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার সিদ্ধান্ত নেয়া হয়।

এরপর গতকাল বৃহস্পতিবার বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক জাবেদ পাটোয়ারির সভাপতিত্বে এক বৈঠকে সিল মারার সিদ্ধান্ত নেয়া হয়। এই সিদ্ধান্তের পর শুক্রবার থেকে এটি কার্যকর হয়েছে। কারণ, সিল মারা হলে কেউ হোম কোয়ারেন্টিনে থাকার সিদ্ধান্ত অমান্য করতে পারবেন না।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর