রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
স্কুল শিক্ষার্থীকে হত্যা চেষ্টাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে সজাক থাকতে হবে….কেন্দ্রীয় যুবলীগ নেতা সোহাগ জাতীয় নির্বাচনকে উৎসবমূখর করতে সব পক্ষকে চেষ্টা করতে হবে -ইসলামী ঐক্যজোট  ভারত ও বাংলাদেশ পরস্পরের বন্ধু ভারতীয় ডেপুটি হাই কমিশনার রাজেশ কুমার রায়না ইউনিয়নের প্রতিটি পূজামণ্ডপ পরিদর্শন করে আর্থিক সাহায্য করছে ইউনুছ (মাস্টার)  কলাপাড়ায় ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতির মৎস্য আড়তে অগ্নিকান্ড নীলগঞ্জ শ্রমিক লীগ’র নব গঠিত কমিটির পরিচিতি সভা ও স্থায়ী কার্যালয় উদ্বোধন হরিপুরে পাগল স্বামীর হাতে স্ত্রী খুন-স্বামী আটক কলাপাড়ায় নদী দূষনমুক্ত ও লঞ্চ ঘাটে পরিবেশ ফিরিয়ে আনতে অভিযান এক গৃহবধু দুই স্বামী! অবাধে চলছে স্বামী বদল 
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

আশুলিয়ায় করোনা কালেও থেমে নেই রাস্তার উন্নয়নে মেম্বার হোসেন আলী মাষ্টার

প্রতিবেদকের নাম / ১৩২ শেয়ার হয়েছে
নিউজ আপঃ শনিবার, ২৫ জুলাই, ২০২০, ১১:৩৭ পূর্বাহ্ন

সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়া ইউনিয়নে করোনা কালেও থেমে নেই রাস্তার উন্নয়নে স্থানীয় ইউপি সদস্য ও আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো: হোসেন আলী মাষ্টার। এ মহামারী দুর্যোগের সময় জনগণের চলাচলে প্রতিনিয়ত রাস্তাঘাটের উন্নয়ন করে চলেছেন তিনি। তিনি এ মহামারী করোনায় ক্ষতিগ্রস্থ অসহায় ও দরিদ্র মানুষের খোঁজখবর নেওয়ার পাশাপাশি তাদের পাশে থেকে বিভিন্ন সহযোগিতা করে আসছে।
এমনকি তার ওয়ার্ডে তিনি বিধভা ভাতা,বয়স্ক ভাতাও দিয়েছেন। তিনি প্রতিদিন তার এলাকার প্রতিটি পরিবারে যেয়ে করোনার শুরু থেকে অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করে আসছে বলে জানান এ প্রতিবেদকে। এছাড়াও এ এলাকার মানুষের চলাচলের রাস্তার বেহাল দশা থেকে মুক্তি দিতে রাস্তা সংস্কারেও থেমে নেই ইউপি সদস্য মো: হোসেন আলী মাষ্টার। ইতিমধ্যে উন্নয়নের ধারাবাহিকতায় তিনি যে সকল রাস্তা ও ড্রেন নির্মাণ করেছেন সেগুলি তুলে ধরা হলোঃ
চারাবাগ কদম মার্কেট থেকে ইয়াকুবের বাড়ি পর্যন্ত ২৬০০ ফিট রাস্তা (হেডিং বোন্ড) নির্মাণ কাজ সমাপ্ত করতে সক্ষম হয়েছেন,আনোয়ার জং সড়ক হইতে খালেকের বাড়ি পর্যন্ত ২০০০ ফিট হেডিং বোন্ড রাস্তা,চারাবাগ ঈদগাহ মাঠ হইতে বঙ্গবন্ধু রোড সংযোগ সড়ক পর্যন্ত ২০৫০ ফিট রাস্তা হেডিং বোন্ড, বাসাইদ পুকুর পাড় হইতে মোজাহিদ গার্মেন্টস পর্যন্ত ১৬০০ ফিট রাস্তা, কুমকুমারি চৌকিদার আব্দুর রহমানের বাড়ি হ‌ইতে রযুর বাড়ি পর্যন্ত ১৭০০ ফিট আরসিসি রাস্তা,জাকিরের মার্কেট হইতে নুরুল ইসলামের দোকান পর্যন্ত ১১০০ ফিট আরসিসি রাস্তা,উম্মীদ আলীর দোকান হতে আতা মিয়ার বাড়ি পর্যন্ত আরসিসি রাস্তা,কুমকুমারি পাকিস্তানি গার্মেন্টস থেকে বিল্লাল মৃধার বাড়ি পর্যন্ত ড্রেন ১০০০ ফিট,চারাবাগ মুক্তিযোদ্ধা আবুল হাশেম দারোগার বাড়ি হইতে জহির মাষ্টারের বাড়ি পর্যন্ত ১৪০০ ফিট ড্রেন।
স্থানীয় এলাকাবাসী বলেন, দুইদুইবার নির্বাচিত ইউপি সদস্য হোসেন আলী মাষ্টার একজন সৎ ও যোগ্য ব্যাক্তি। আমরা চাই তিনি আমাদের জন্য যাযা করেছেন তা আমরা ভুলবো না,করোনার সময় তিনি আমাদের সবসময় খোঁজ-খবর নিয়েছেন। কয়েকদিন আগে দোসাইদ সড়কের বেহাল দৃশ্যকে বদলে দিয়ে তারপরই চারাবাগ চৌরাস্থার বেহাল অবস্থার পরিবর্তন করার কাজ শুরু করেছিলেন । যানবাহন চলাচলের সুবিধার্থে দিনের বেলায় কাজ না ধরে সন্ধ্যার পর শ্রমিকদেরকে কাজে লাগিয়েছেন। পুরোদমে চালিয়ে গেছেন সড়ক মেরামতের কাজ। নির্মাণ কাজের মান উন্নয়নে তিনি নিজে উপস্থিত থেকে কাজের তদারকি করেছেন । ৪নং ওয়ার্ডের দুইদুইবারের নির্বাচিত এই জনপ্রিয় মেম্বার ও আওয়ামীলীগ নেতা মোঃ হোসেন আলী মাষ্টার বলেন, চারাবাগ চৌরাস্থার চারদিকেই সম্প্রতি উচুভিটের দোকানপাট নির্মিত হওয়ায় সড়কটির অনেক নিচু অবস্থান হয়ে গেছে ফলে এই বর্ষায় এখানে পানি জমে সড়কের ঢালাই কার্পেটিং উঠে গিয়ে গর্তের সৃষ্টি হয়েছে। পথচারী ও যানবাহনের নির্বিগ্ন চলাচল নিশ্চিৎ করতেই সড়কটির ভাঙ্গা জায়গা মেরামত করিয়েছিল । তিনি আরো বলেন, আশুলিয়া ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীকের সুযোগ্য চেয়ারম্যান, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মানিত সহ-সভাপতি আলহাজ্ব শাহাব উদ্দীন মাদবরের দিক নির্দেশনায় এলাকার সর্বপ্রকার নাগরিক সমস্যা সমাধান করে যাচ্ছি । আমার এলাকার প্রায় সবগুলো সড়ক ইতিমধ্যে পাকা করা হয়েছে । হাটবাজার ও আবাসিক এলাকাগুলোর পানি নিস্কাশনের জন্য ড্রেনেজ স্থাপন করা হয়েছে । শুধু এলাকার অবকাঠামোগত উন্নয়নই নয়, এলাকার সার্বিক দিকেই উল্লেখযোগ্য হারে উন্নয়ন হয়েছে । নিরাপদ ও স্বাচ্ছন্দপূর্ণ হয়েছে ব্যবসায়ী, শ্রমজীবী,গার্মেন্টস শ্রমিকদের জীবনমান । সর্ব প্রকার নাগরিক সমস্যা ও মাদক মুক্ত একটি আদর্শ নগরীতে উন্নীত হচ্ছে আমাদের এলাকা । আমি আরো বড় স্বপ্ন দেখি। স্বপ্ন দেখি আমার প্রিয় এলাকাটিকে সিঙ্গাপুরের মতো একটি আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার । সকলের সহযোগিতা থাকলে আমার এই স্বপ্ন নিশ্চয়ই পুর্ণ হবে ইনশাআল্লাহ। আমি আমার এলাকার রাস্তা সংস্কারসহ এলাকার সকল প্রকার উন্নয়ন কর্মকান্ড চালিয়ে যাব ইনশাআল্লাহ।
করোনার আগে গৃহহীন দুস্থ অসহায় পরিবারের মাঝে পাঁচটি ঘর এর মধ্যে দুইটি পাকা ও তিনটি টিন সেড ঘরও বিতরণ করা হয়। এছাড়াও অসহায় মানুষের মাঝে প্রতিবন্ধী ভাতা বয়স্ক ভাতা এবং বিধবা ভাতা ইন্ডিয়ান ১০০% সুষ্ঠুভাবে বিতরণ করেন আশুলিয়া ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হোসেন আলী মাষ্টার।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর