সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০২:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কলাপাড়ায় সালিশ বৈঠকে দু’পক্ষের  সংঘর্ষ তদন্ত কমিটি গঠন ছাত্রলীগ নেতার বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ ধান কুড়ানি শিশু-কিশোররা খুঁজে  বেড়াচ্ছে ইঁদুরের গর্ত কলাপাড়ায় তিন ইউপি নির্বাচনে এক নারীসহ ১৬ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল কলাপাড়ায় খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘গ্রাম হবে শহর’ এই স্বপ্ন বাস্তবায়নের অগ্রযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন: যুবলীগ নেতা সোহাগ কলাপাড়ায় তৃণমূলের ভোটে শীর্ষে থাকা চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সংবাদ সম্মেলন কুয়াকাটায় কাল শুরু শত বছরের ঐতিহ্যের রাস পূজা উৎসব কলাপাড়ায় ট্রাকের ধাক্কায় মটোরসাইকেল আরোহীর মৃত্যু কলাপাড়ায় জ্বালানী তেল ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে  বিক্ষোভ মিছিল ও সমাবেশ
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

অধ্যক্ষ তৌহিদ হোসেন ন্যায় বিচার পেয়েছেন

নিজস্ব প্রতিনিধি, / ১৮৮ শেয়ার হয়েছে
নিউজ আপঃ মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১, ৭:৪৩ পূর্বাহ্ন

অধ্যক্ষ তৌহিদ হোসেনের বিরুদ্ধে যেসব ষড়যন্ত্র চলছিল, তিনি সেসব মিথ্যাচারকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছিলেন। মহামান্য হাইকোর্ট অধ্যক্ষ তৌহিদ হোসেনের পক্ষে রায় দিয়েছেন।

হাইকোর্টের নির্দেশে সাভারের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান সাভার মডেল কলেজে প্রতিষ্ঠাকালীন সময় থেকে দায়িত্ব পালন করা তৌহিদ হোসেনকে দায়িত্বে পুনর্বহাল করা হয়েছে। সোমবার ভুল তথ্যের উপর ভিত্তি শিক্ষা বোর্ডের দেয়া একটি নির্দেশনার ওপর স্থগিতাদেশ দেন হাইকোর্ট। আদালতের এমন আদেশের পর কলেজের অধ্যক্ষ হিসেবে তৌহিদ হোসেন পুনরায় তার স্বীয় দায়িত্ব ফিরে পেলেন।

শিক্ষকরা জানান, একটি স্বার্থান্বেষী মহল গত কয়েক বছর ধরে কলেজের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত। কলেজের অধ্যক্ষ তৌহিদ হোসেনকে তার দায়িত্ব থেকে অপসারণের জন্য শিক্ষা বোর্ডের কাছে বিভিন্ন মিথ্যা তথ্য সরবরাহ করতে থাকে চক্রটি। ভুল তথ্য দিয়ে শিক্ষাবোর্ড থেকে আনীত একটি নির্দেশনার মাধ্যমে কলেজের অধ্যক্ষের পদ থেকে জোরপূর্বক সরিয়ে দেওয়া হয় তৌহিদ হোসেনকে। এর প্রতিবাদ করতে চাইলে কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের বিভিন্ন হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে জোরপূর্বক প্রতিষ্ঠানটি দখলের চেষ্টা করে স্থানীয় প্রভাবশালী মহল।

এ ঘটনায় প্রতিকার চেয়ে প্রতিষ্ঠানটির স্বার্থ রক্ষায় উচ্চ আদালতে রিট আবেদন করেন অধ্যক্ষ তৌহিদ হোসেন। বিভিন্ন বিষয়ে যুক্তি উপস্থাপন ও শুনানির পর দীর্ঘদিন ধরে দায়িত্বে থাকা তৌহিদ হোসেনকে অধ্যক্ষের দায়িত্ব পুনর্বহাল রেখে শিক্ষাবোর্ড কর্তৃক প্রদত্ত নির্দেশনার ওপর স্থগিতাদেশ দেন আদালত। আদালত থেকে এমন নির্দেশনা পাওয়ার পর সোমবার রাতে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের সাথে প্রতিষ্ঠানটির শিক্ষকরা শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় প্রতিষ্ঠানটির স্বার্থ রক্ষায় সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন তিনি। শুভেচ্ছা বিনিময়কালে প্রতিষ্ঠানটিতে পুনরায় দায়িত্বপ্রাপ্ত অধ্যক্ষ তৌহিদ হোসেনের নেতৃত্বে উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মিরাজুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক রাশেদুল ইসলাম, বাণিজ্যিক ভূগোল বিভাগের অধ্যাপক ও সাভার পৌর কৃষকলীগের সহ-সভাপতি আসাদুজ্জামান জিম সহ জ্যেষ্ঠ শিক্ষকরা। এদিকে আদালতের নির্দেশে অধ্যক্ষের দায়িত্বে পুনর্বহালের পর তৌহিদ হোসেনকে শুভেচ্ছা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন স্ট্যাটাস দিতে দেখা যায় ছাত্র-ছাত্রীদের।

এই ব্যাপারে অধ্যক্ষ তৌহিদ হোসেন এর সাথে যোগাযোগ করলে জানতে পারি উনি আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করেছেন এবং ছাত্র-ছাত্রী সহ সকল স্তরের লোকদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সকলের সার্বিক সহযোগিতা নিয়ে উনি ওনার পূর্ণ বিশ্বাস ও আস্থা ফিরে পেয়েছেন।


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর