বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৮:২৭ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
কলাপাড়ায় ক্ষতিগ্রস্থ সেই কৃষকের তরমুজ ক্ষেত পরিদর্শন করলেন ইউএনও পাংশায় স্ত্রীর গলা কেটে হত্যা করলেন স্বামী  পাল্টে যাচ্ছে পদ্মা চরের অর্থনীতি কবিতার নামঃ প্রভাত ফেরীর গান, লেখকঃমোস্তাফিজুর রহমান মানবাধিকার সংস্থার , সিনিয়র সহ-সভাপতির পিতা আলহাজ্ব দলিল উদ্দিন বিশ্বাস(৯০) আর নেই বসুন্দিয়ায় রেল প্রজেক্টের চুরির মালামাল উদ্ধার ৪ শ্রমিকসহ ৫জন আটক করেছে পুলিশ রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের কার্য নির্বাহী পরিষদের নির্বাচন উৎসব মূখর পরিবেশে ৩টি প্যানেলের মনোনয়নপত্র দাখিল বাঘায় বিএনপির ত্রি-বার্ষীক ইউনিয়ন  কাউন্সিল অনুষ্ঠিত  রাজবাড়ীতে বাবার বিরুদ্ধে মেয়েকে ধর্ষণের অভিযোগ  কলাপাড়ায় বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত
নোটিশঃ
চট্টগ্রাম বিভাগে বিভিন্ন জেলায় প্রতিনিধি আবশ্যক। যারা ইচ্ছুক, তারা আমাদের নিউজ পোর্টালে যোগাযোগ করবেন। যোগাযোগ 01715247336.

ভুয়া ফেসবুক আইডি খোলে ইসলামবিরোধী প্রচারণা: ওসমানীনগরে ঈদের নামাজ শেষে হিন্দুবাড়িতে হামলা, ভাঙচুর

প্রতিবেদকের নাম / ১৯২ শেয়ার হয়েছে
নিউজ আপঃ বৃহস্পতিবার, ৬ জুন, ২০১৯, ৫:৫৫ পূর্বাহ্ন

ফেসবুকে ইসলামবিরোধী প্রচারণা চালানোর অভিযোগে সিলেটের ওসমানী নগরের বুরুঙ্গাবাজারের পাশে একটি হিন্দুবাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। বুধবার (৫ জুন) ঈদুল ফিতরের দিন সকাল ৯টার দিকে এ ঘটনাটি ঘটে।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, গত ১০ /১২ দিন আগে হিন্দু সম্প্রদায়ের একজনের মৃত্যুর ঘটনায় রমজান মাসে স্থানীয় শ্মশানঘাটে মৃতের সৎকার করা নিয়ে স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে বিষয়টি স্থানীয় ভাবেই শেষ হয়। এই ঘটনার সূত্র ধরে হামলার শিকার পরিবারের সদস্য দিবাকর এস দেব (২৯) নামে যুবকের নামে ভুয়া ফেসবুক আইডি খোলে তা থেকে ইসলামবিরোধী প্রচারণা চালানো হয়। এতেকরে স্থানীয়ভাবে উত্তেজনা দেখা দেয়। বিষয়টি নিয়ে বিভিন্ন গ্রামে একাধিক সভা হয়। বিষয়টি নজরে এলে দিবাকর গত শুক্রবার ওসমানী নগর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। দেবাকর নামীয় ভুয়া আইডি ও থানায় সাধারণ ডায়েরির করার বিষয়টি স্থানীয়দের জানান দিবাকরের বড় ভাই বুরুঙ্গা ইউপির ২ নং ওয়ার্ডের সদস্য ও বুরুঙ্গাবাজার ব্যবসায়ী সমিতির সাধারণ শিমুল দেব শিবু। ফেসবুকে ভুয়া আইডি থেকে উত্তেজনার ফলে বুধবার সকালে ওই বাড়িতে হামলার ঘটনা ঘটে।

ইউপি সদস্য শিমুল দেব শিবু সিলেটটুডে টোয়েন্টিফোরকে জানান, ফেসবুকে স্ট্যাটাসের সূত্র ধরে বুধবার সকালে ঈদের নামাজ শেষে উপজেলার খরেরপুর গ্রাম থেকে জামতলা বাজার হয়ে নারায়ে তাকবীর, আল্লাহ আকবর স্লোগান দিতে দিতে আমার বাড়ির উদ্দেশ্যে আসে প্রায় দুই শতাধিক লোক। এসময় তাদের সঙ্গে আনা ইটের টুকরো দিয়ে আমার বাড়িতে হামলা চালায়। এতে বাড়ির টিনের ঘর ও আসবাবপত্র ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্ত হয়। ঘটনার সময় বাড়ির কেসি গেইট তালাবদ্ধ থাকায় হতাহতের ঘটনা ঘটেনি।

খবর পেয়ে ওসমানী নগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা, পুলিশের এসপি সার্কেল, ওসমানী নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), স্থানীয় হিন্দু বৌদ্ধ খৃস্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ওসমানী নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভুয়া ফেসবুক আইডি খুলে ধর্মীয় উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি করে কিছু মানুষকে ভুল বুঝিয়ে ঈদের নামাজের পর এই হামলার ঘটনা ঘটেছে।

তিনি জানান, ভুয়া ফেসবুক আইডি খোলার কারণে থানায় কয়েকদিন আগে একটি সাধারণ ডায়েরি করা হয়েছিল। বিষয়টি থানা পুলিশের পক্ষ থেকে আদালতের মাধ্যমে সিআইডিতে প্রেরণ করা হয়েছে।

বুধবারের হামলার ঘটনায় জড়িতদের আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানান ওসি।- সিলেটটুডে টোয়েন্টিফোর


এই বিভাগের আরও খবর....

Address

87 Middle Rajashon, Savar,Dhaka-1340

+8802-7746644, +8801774945450

EMAIL newsalltime27@gmail.com

এক ক্লিকে বিভাগের খবর