বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় সাংবাদিক পরিবারের উপর হামলা,থানায় মামলা ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামী কাউন্সিলর সাহেব আলীর শাস্তি চায় এলাকাবাসি মানবিক বাংলাদেশ চায় জামায়াত: ডা. শফিকুর রহমান সাভারে বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত রাজশাহীতে পাসের হার ৮১.২৪, জিপিএ-৫ বেড়ে দ্বিগুণ বিএনপি নেতা হারিছ চৌধুরীর পরিচয় নিশ্চিত করতে লাশ উত্তোলন নবাবগঞ্জে বজ্রপাতে নিহত দুই বিয়াই বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়ায় ছাত্রদল নেতা তাজ খান নাঈমের বাড়িতে হামলা ও লুটপাট বিরামপুরে শহিদ পরিবারের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় সভা অনুষ্ঠিত সনাতন ধর্মালম্বীদের সাথে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নবাবগঞ্জে
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

রাত পোহালেই ঈদ, দৌলতদিয়ায় যাত্রীর উপচে পড়া ভিড়

আবুল কালাম আজাদ, নিজস্ব প্রতিনিধি, রাজবাড়ী থেকে / ৩৬৭
নিউজ আপঃ মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১, ৬:০০ অপরাহ্ন

রাত পোহালেই ঈদ, কর্মস্থল ছেড়ে বাড়ির পথে মানুষ। ফলে ২১ জেলার মানুষের রাজধানী ছেড়ে বাড়ি ফেরার অন্যতম নৌরুট দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি ও লঞ্চঘাটে উপচে পড়া ভিড় সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (২০ জুলাই) সকাল থেকে শুরু হওয়া বৃষ্টি কে উপেক্ষা করে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট থেকে লঞ্চ ও ফেরিতে করে যাত্রীরা দৌলতদিয়া ফেরি ও লঞ্চঘাটে পৌছাছে।

তবে দৌলতদিয়া লঞ্চ ও ফেরি ঘাটে নেই যাত্রীদের মধ্যে স্বাস্থ সচেতনতা। অন্যদিকে লঞ্চে অতিরিক্ত যাত্রী বহন করা হচ্ছে।ফেরিঘাট এলাকায় দেখা যায়, পাটুরিয়া থেকে ছেড়ে আসা ফেরিগুলোতে বাস ও ট্রাকের পাশাপাশি শত শত যাত্রী ফেরিঘাটে আসছে।

দৌলতদিয়া নদী পার হয়ে এসব যাত্রীরা বাসসহ ব্যাটারিচালিত কাভার্ডভ্যান, ইজিবাইকে করে যাত্রীরা দেশের বিভিন্ন স্থানে যাচ্ছেন। তবে দৌলতদিয়া নদীবন্দর এলাকা থেকে অধিকাংশ যানবাহনে অতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ করেন এসব যাত্রীরা।

পোশাক শ্রমিক মো. আনোয়ার শেখ বলেন, গতকাল ছুটি হওয়ার কারণে আজ সকালে তিনি সাভার থেকে রওনা দিয়েছেন।তবে অতিরিক্ত ভাড়া নিয়ে তিনি ক্ষোভ প্রকাশ করেন।

গাবতলি থেকে  ছেড়ে আসা যাত্রী আলেয়া বেগম বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি ফেরি চলাচল করে আসছিলো। সেখান থেকে একটি ফেরি অন্যরুটে সরিয়ে নেওয়া হয়েছে। যার কারণে এই রুটে ভোগান্তি সৃষ্টি হয়েছে।

দৌলতদিয়া ফেরিঘাটের বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষ (বিআইডাব্লিউটিসির) ম্যানেজার মো. শিহাব উদ্দীন বলেন, গতকাল সোমবার পর্যন্ত দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে যাত্রী ও যানবাহনে চাপ কম থাকার কারণে একটি ফেরি অন্য রুটে সরিয়ে নেওয়া হয়েছে।আজ যাত্রীর চাপ বৃদ্ধি পেয়েছে। দুপুরের মধ্যে একটি ফেরি এ রুটে যুক্ত হবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share