রবিবার, ০৪ জুন ২০২৩, ০৬:৩৯ পূর্বাহ্ন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

গ্রীষ্মকালীন ছুটিতে জবি ; খোলা থাকবে হল,বন্ধ হবে না চলমান পরীক্ষা

জবি প্রতিনিধি / ১৬০
নিউজ আপঃ মঙ্গলবার, ৩১ মে, ২০২২, ১১:৫৪ পূর্বাহ্ন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) আগামী ৫ জুন রবিবার থেকে ৯জুন বৃহস্পতিবার পর্যন্ত গ্রীষ্মকালীন ছুটিতে ক্লাস বন্ধ রাখার ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অবশ্য কোনো বিভাগ চাইলে পরীক্ষা নিতে পারবে এবং চলমান পরীক্ষা কার্যক্রমও চালু থাকবে বলে জানিয়েছে।

গতকাল সোমবার (৩০মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানা যায়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রীষ্মকালীন ছুটি থাকলেও খোলা থাকবে সকল ইনস্টিটিউট, বিভাগ ও প্রশাসনিক দপ্তরসমূহ। এবারের ছুটি ৫দিন হলেও শুক্রবার ও শনিবারের সরকারি ছুটি মিলিয়ে ৭দিন বন্ধ পাচ্ছে শিক্ষার্থীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় পরিবহন প্রশাসক অধ্যাপক আবদুল্লাহ-আল-মাসুদ মুঠোফোনে জানান, ক্লাস বন্ধ থাকলে পরিবহন বন্ধ থাকবে এরপরেও উপাচার্য মহোদয় যদি কোন নির্দেশনা দেন তাহলে পরিবহন নিয়ে সে অনুযায়ী সিদ্ধান্ত হবে।

হল খোলা থাকবে কী না এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হল বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামীমা বেগম জানান, শিক্ষার্থীদের সুবিধার্থে হল খোলা রাখা হবে। যেহেতু অনেক বিভাগে গ্রীষ্মকালীন ছুটিতে পরীক্ষা চলমান থাকবে। সেদিক বিবেচনায় রেখে হল খোলা রাখার সিদ্ধান্ত হয়েছে।

তিনি আরো জানান, বেশিরভাগ স্টাফ থাকবে না দারোয়ান থাকবে আর ক্যান্টিন খোলা থাকবে। আজ থেকে নির্দেশনা দেওয়ার জন্য শিক্ষার্থীদের সাথে প্রতি ফ্লোরে ফ্লোরে বসবো, তাদের সাথে কথা বলবো, কিভাবে সুন্দরভাবে এই ক’দিন সব পরিচালনা করা যায় সে বিষয়ে আলোচনা করবো।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর