রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায় গোলগাছ কেটে বসতবাড়ির রাস্তা: হুমকিতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি, / ১৪৬
নিউজ আপঃ মঙ্গলবার, ১১ জানুয়ারী, ২০২২, ১২:২১ অপরাহ্ন

পটুয়াখালীর কলাপাড়ার নীলগঞ্জ ইউনিয়নের লস্করপুর গ্রামে সামুদ্রিক বন্যা নিয়ন্ত্রণ বেড়ি বাঁধের বাইরে প্রকৃতির সবুজ দেয়াল সৃজিত গোলগাছ কেটে মধ্যে বসতবাড়ি যাতায়াতের রাস্তা ও প্রবাহমান খালে বাঁধ দিয়ে তৈরি করা হয়েছে মাছের ঘের।

বাঁধ রক্ষা করে জনপদকে। আর বাঁধকে রক্ষা করে গোলগাছের বাগান। কিন্তু সেই গোলগাছ কেটে সাফ করে লোকে বসত বাড়ির রাস্তা ও মাছের ঘের । কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের লস্করপুর গ্রামের বাঁধের বাইরে এই চিত্র পাওয়া গেছে। সেখানে বন বিভাগের সৃজন করা গোলগাছ কেটে বসবাড়ির ও রাস্তা নির্মান করা হয়েছে। ফলে বর্ষার সময় এ বাগানে জলাবদ্ধতা সৃষ্টি হবে। এতে বাগানের গাছ মারা যাবে। হুমকির মুখে পড়বে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ও পরিবেশ ।

এবিষয়ে স্থানীয় বসিন্দারা বলছেন, যারা এখানে দখলবাজ আছেন তারা প্রভাবশালি হওয়ায় দীর্ঘদিন ধরে সরকারি খাল দখল করে গোল গাছ, কেওড়া গাছ কেটে মাছের ঘের ও রাস্তা নির্মান করে আসছে। আর বন বিভাগেরও এতে যোগসাজশ আছে। রবিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, বন্যা নিয়ন্ত্রণ বাঁধের বাইরে সৃজিত গোলগাছ কেটে বসতঘরে যাতায়াতের রাস্তা বাঁধ দিয়ে তৈরি করা হচ্ছে মাছের ঘের।

স্থানীয় বাসিন্দা মো.রবিউল, মন্নান খান নামের ব্যক্তিরা সেখানে গোলগাছ কেটে পরিষ্কার করে ঘরের যাতায়াতের রাস্তা করেছেন।
গোলগাছের বাগানে ঘর ও রাস্তা নির্মান করা মো. রবিউল আলী বলেন, ঘর নির্মান করেছি আমার রেকর্ডিও জমিতে। বন বিভাগেরর কর্মকর্তা অনুমতি নিয়েই গোলগাছ কেটে রাস্তা নির্মান করেছি।

উপজেলা বন কর্মকর্তা  আবদুস ছালাম বলেন, খবর শুনে লস্করপুর গ্রামে গিয়ে কাজ বন্ধ করে দিয়েছি। এবিষয়ে মামলার প্রস্তুতি চলছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর