শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সিলেটে ওষুধ প্রশাসন কর্তৃক শুদ্ধি অভিযান পরিচালিত

প্রতিবেদকের নাম / ৩৮২
নিউজ আপঃ বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ৩:১৯ অপরাহ্ন

সোনাই ডেক্স:ওষুধ প্রশাসন অধিদপ্তর সিলেট এবং বাংলাদেশ কেমিস্টস এন্ড ড্রাগিস্টস সমিতি সিলেটের যৌথ উদ্যোগে নগরীর বিভিন্ন ফার্মেসীতে শুদ্ধি অভিযান পরিচালিত হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে দিনব্যাপী নগরীর পাঠানটুলা, আম্বরখানা ও মিরবক্সটুলা এলাকার ফার্মেসীতে নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয় প্রতিরোধে এবং এন্টিবায়োটিকের যৌক্তিক ব্যবহার নিশ্চিতকরণের লক্ষ্যে এ শুদ্ধি অভিযান পরিচালিত হয়। অভিযানকালে ফার্মেসীতে ওষুধ প্রশাসন অধিদপ্তরের নির্দেশাবলী প্রদান করা হয়।

সিলেট জেলার ড্রাগ সুপার শিকদার কামরুল ইসলাম শুদ্ধি অভিযানের সময় ফার্মেসী পরিদর্শনকালে মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণে পৃথক ব্যবস্থা, কন্টেইনারে বা ড্রামে ‘মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রয়ের জন্য নহে’ লিখে রাখার ও ওষুধ কোম্পানিকে দ্রুত ফেরত দেয়ার নির্দেশ প্রদান করেন।

তিনি প্রেসক্রিপশন ছাড়া এন্টিবায়োটিক ওষুধ বিক্রয় না করার পরামর্শ দেন এবং প্রতিটি ফার্মেসীতে ড্রাগ লাইসেন্স, ট্রেড লাইসেন্স ও ফার্মাসিস্ট সার্টিফিকেট এর ফটোকপি ঝুলিয়ে রাখার নির্দেশ দেন। তিনি ইনভয়েছ ছাড়া ওষুধ কোম্পানির নিকট হতে ওষুধ ক্রয় না করার জন্য ফার্মেসীর মালিকদের সর্তক করেন এবং ফিজিসিয়ান স্যাম্পুল ও রেজিঃ বিহীন (ডিএআর নং) ওষুধ ক্রয়-বিক্রয় না করার নির্দেশ প্রদান করেন। ড্রাগ সুপার জানান, শুদ্ধি অভিযান ভবিষ্যতে অব্যাহত থাকবে।

জেলা ড্রাগ সুপার শিকদার কামরুল ইসলামের নেতৃত্বে শুদ্ধি অভিযানে উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন অধিদপ্তর সিলেটের কম্পিউটার ইনচার্জ মো. মাহবুব আলম সুমন, বাংলাদেশ কেমিস্টস্ এন্ড ড্রাগিস্ট সমিতি সিলেট শাখার সিনিয়র সহসভাপতি এ.টি.এম মোশাহিদ উদ্দিন, পরিচালক আব্দুল করিম বড় ভূইয়া, মো. মুবিন আহমদ, সদস্য মো. জিয়াউল ইসলাম ও অফিস সহকারী মো. রেজাউল ইসলাম লস্কর প্রমুখ।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share