শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বাঘায় ট্রেনিং থেকে শিক্ষকদের মন্ত্রীর অনুষ্ঠানে যেতে বাধ্য করলেন শিক্ষা অফিসার

হাবিল উদ্দিন রাজশাহী প্রতিনিধি / ৪৪
নিউজ আপঃ বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩, ২:৩৬ অপরাহ্ন

রাজশাহীর বাঘায় শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক নির্দেশিত ট্রেনিং  স্টপ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির  প্রোগ্রামে যেতে  শিক্ষকদের বাধ্য করার অভিযোগ উঠেছে
উপজেলা শিক্ষা অফিসার মীর মামুনুর রহমানের বিরুদ্ধে। এ নিয়ে ক্ষোভে ফেটে পড়েন শিক্ষকরা।  প্রতিক্রিয়া ব্যক্ত করে অনেকেই বলেন, আমরা অসহায়, আমাদের কিছু বলার নেই। বুধবার ২০শে সেপ্টেম্বর প্রাথমিক শিক্ষকদের ট্রেনিং চলাকালীন সময়ে এ ঘটনা ঘটে।
জানা যায়, বুধবার  সকাল ৯ টায়  উপজেলা রিসোর্স সেন্টারের হল রুমে ৩০ জন প্রাথমিক শিক্ষক নিয়ে উচ্চ শিক্ষার মান বিষয়ক প্রশিক্ষণ চলছিল। বিকেল পাঁচটা পর্যন্ত প্রশিক্ষণ একটানা চলার কথা থাকলেও সকাল দশটার সময় উপজেলা শিক্ষা অফিসার মির  মামুনুর রহমান প্রশিক্ষণরত শিক্ষকদের বলেন, মন্ত্রীর ( আলহাজ্ব শাহরিয়ার আলম)  প্রোগ্রাম আছে। সেখানে যেতে হবে, সবাই চলেন। এ সময় শিক্ষকরা প্রোগ্রামে যেতে অস্বীকৃতি জানালে তিনি উগ্রভাবে তাদেরকে শাসন গর্জন করেন। পরে বাধ্য হয়েই শিক্ষকরা প্রশিক্ষণ বাদ দিয়ে মন্ত্রীর প্রোগ্রামে উপস্থিত হয়।
এ বিষয়ে উপজেলা রিসোর্চ সেন্টারের ইন্সট্রাক্টর  আনোয়ার হোসেন জানান, এ প্রশিক্ষণ টি  অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটা বারবার বলার পরেও শিক্ষা অফিসার শিক্ষকদের প্রোগ্রামে নিয়ে গেছেন। এর বেশি আমি আর কিছু বলতে পারব না।
এ ঘটনায় জেলা শিক্ষা অফিসার সাইদুল ইসলাম জানান, ‘ বিষয়টি আমি জানি না।
যাচাই-বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’
নাম প্রকাশে অনিচ্ছুক অনেকেই বলেন, সরকারের গুরুত্বপূর্ণ কর্মকর্তাগন সহ বিভিন্ন সরকারি বেসরকারি স্কুল কলেজের শিক্ষার্থীদের জিম্মি করে এখন অনুষ্ঠানে তাদের দর্শক বানানো হচ্ছে। এর জন্য অনুষ্ঠান আয়োজক এবং প্রশাসন দায়ী।’ সম্প্রতি প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপির বিভিন্ন প্রোগ্রামে  লোকজন বাড়াতে কিছু কিছু স্কুল-কলেজ ও সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ  অতি উৎসাহী হয়ে শুধু শিক্ষার্থী নয়, শিক্ষক এবং স্টাফদের ব্যবহার করেন। তা কোনোভাবেই আইনসঙ্গত নয়। এ ব্যাপারে সরকারকে প্রজ্ঞাপন জারির মাধ্যমে সরকারি কর্মকর্তাদের এ ধরনের কর্মকাণ্ড থেকে বিরত রাখার উদ্যোগ নেয়ার দাবিও করেন তারা।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share