শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বেনাপোলে থেকে ৩ কোটি টাকার স্বর্ণ ও ১২ হাজার ডলার সহ আটক-৪

প্রতিবেদকের নাম / ৩৪৮
নিউজ আপঃ শনিবার, ২ নভেম্বর, ২০১৯, ১১:৪২ পূর্বাহ্ন

মোঃ সাগর হোসেন,বেনাপোল(যশোর) প্রতিনিধিঃবেনাপোল সীমান্ত এলাকায় পৃথক অভিযানে ৩ কোটি ০৬ লাখ ৮৪ হাজার টাকার ৬৯ পিছ স্বর্নের (৬ কেজি ১৮৫ গ্রাম) বার ও নগদ ১২ হাজার মার্কিন ডলার সহ ৪ জনকে আটক করেছে বিজিবি।

বৃহস্পতিবার ভোর ৬ টা থেকে সকাল ৮ টা পর্যন্ত বিজিবির অভিযানে স্বর্ণ, ডলার সহ ৪ জন আটক হয়।

আটককৃতরা হলেন, বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের হাসু চৌধুরীর ছেলে মোবিন চৌধুরী (৫৬) পোড়াবাড়ি নারানপুর গ্রামের আকবার আলীর ছেলে নুরুল ইসলাম (৩৬) ডলার সহ আটককৃতরা হলেন একই থানার পুটখালী গ্রামের মহিউদ্দিন এর ছেলে রফিকুল ইসলাম (৩৫) একই গ্রমের শহিদুলের ছেলে আব্দৃুর রাজ্জাক।

যশোর ৪৯ বিজিবির উপ- পরিচালক ফারুক হোসেন বলেন গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল সাদিপুর গ্রামের বেলতলা মোড় থেকে মোবিন চৌধুরী নামে একজনকে ৪৯ পিছ স্বর্নের ( ৩ কেজি ৮৫০ গ্রাম) বার সহ আটক করা হয় । সে সাইকেলে নিয়ে স্বর্ণ বহন করছিল। এরপর যশোর বেনাপোল মহাসড়কের আমড়াখালী বিজিবি চেকপোষ্ট থেকে একটি লোকাল বাস তল্লাশি করে নুরুল ইসলাম নামে একজনকে ২০ পিছ স্বর্ণের ( ২ কেজি ৩৩৫ গ্রাম) বার সহ আটক করা হয়। নুরুল অভিনব কায়দায় পায়ে আ্যাংলেটের মধ্যে করে যশোর থেকে বেনাপোল এর দিকে যাচ্ছিল। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মুল্য ৩ কোটি ০৬ লাখ ৮৪ হাজার ২৫ টাকা। আটককৃতদের মামলা দিয়ে স্বর্ণ সহ বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

অপদিকে পুটখালী ২১ বিজিবি ক্যাম্পের সুবেদার মশিউর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী মসজিদ বাড়ি চেকপোষ্ট থেকে রফিকুল ও রাজ্জাককে আটক করা হয়েছে। তারা ভারত থেকে চোরাইপথে ডলার এনে পাচার করছিল বলে তিনি জানান। আটককৃতদের ডলার সহ বেনাপোল পোর্ট থানায় মামলা দিয়ে হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য মোবিন এর আগে ৫২ পিছ স্বর্ণ সহ বেনাপোল এর কাগজপুকুর এলাকায় বিজিবির কাছে আটক হয়েছিল। স্ইে মামলায় সে জামিনে এসে আবারও স্বর্ন পাচার কাজে লিপ্ত রয়েছে। তবে মামলা এখনো চলছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর