সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৪ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী নতুনধারার ৫ দিনব্যাপী ঈদসংযোগ আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র আহত অন্তত ৩০
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ

সোহেল রানা সাভার, ঢাকা। / ২২
নিউজ আপঃ শনিবার, ৩১ আগস্ট, ২০২৪, ৫:২৭ অপরাহ্ন

ভারী বৃষ্টি ও ভারতের উজান থেকে আসা পানিতে দেশের দক্ষিণাঞ্চলের জেলা ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুরে ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। পানির তীব্র স্রোতের কারণে উদ্ধার কার্যক্রম ব্যাহত হচ্ছে। এতে মানবিক বিপর্যয়ের মুখে পড়েছেন লাখো মানুষ। প্রাকৃতিক বিপর্যয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে বিভিন্ন দল ও সংগঠন।

বন্যার্ত জেলাগুলোর মধ্যে সবচেয়ে ভয়াবহ আকার ধারণ করেছে ফেনী ও নোয়াখালীর বন্যা। ভারীবর্ষণ এবং পার্শ্ববর্তী দেশ থেকে ধেয়ে আসা পানিতে আকষ্মিক বন্যায় তলিয়ে যায় জেলার বিভিন্ন অঞ্চল। ডুবে যাওয়া ফেনী ও নোয়াখালীর এসব অঞ্চল পরিদর্শন করতে এসব এলাকায় যান সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার (এসএলএ) চেয়ারম্যান জে এইচ রানা।

তিনি বৃহস্পতিবার (২২ আগস্ট) থেকে এ পর্যন্ত ফেনী জেলার দাগনভূঞা থানার রাজাপুর ইউনিয়ন ও নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার শরীফপুর ইউনিয়নে বন্যা দুর্গত এলাকা পরিদর্শন করে মানু্‌ষের সঙ্গে কথা বলেন এবং সার্বিক খোঁজ-খবর নেন।

এছাড়া জে এইচ রানা বিভিন্ন আশ্রয়কেন্দ্রে অবস্থান নেওয়া মানুষ এবং দুর্গম এলাকার মানুষের সঙ্গে দেখা করে খোঁজখবর নেন এবং তাদের মাঝে ফুড প্যাকেট উপহার ও আর্থিক সহযোগিতা দেন।

সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার চেয়ারম্যানের সঙ্গে উপস্থিত ছিলেন সংস্থার সেক্রেটারি জেনারেল ইঞ্জিঃ অনিকুল ইসলাম, পরিচালক হাজী নুরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মফিজুর রহমান,সদস্য সাইফুল ইসলাম ও সমাজসেবক মেহেদি  রানা শহীদ প্রমুখ।

এ সময় জে এইচ রানা সমাজের সকল শ্রেণি-পেশার মানুষদের বন্যার্তদের সাহায্যে এগিয়ে আসার আহ্বান জানান।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর