বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মানবাধিকার শীর্ষক আলোচনা সভা- ২০২৪ বিশ্বে দ্রব্যমূল্য কমলেও দুর্নীতির কারণে বাংলাদেশে বৃদ্ধির রেকর্ড কলাপাড়ায় হতদরিদ্রদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ।। নোয়াখালী বেদে পল্লী হইতে দুই পেশাদার মাদক ব্যবসায়ীকে আটক করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদ্প্তর কলাপাড়ায় জাতীয় বিজ্ঞান মেলা, ৮ম  বিজ্ঞান অলিম্পিয়াড পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান সকল সরকার সীমান্ত হত্যাকে প্রশ্রয় দিয়েছে : মোমিন মেহেদী সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন-২০২৪ কুয়াকাটা হবে বিশ্বমানের পর্যটন কেন্দ্র- প্রতিমন্ত্রী মহিব রাজশাহীতে হামলা ও জমি দখলমুক্ত করার প্রতিবাদে দাবিতে সংবাদ সম্মেলন সামাজিক ও আইনি বিষয়ক মানবাধিকার সংস্থার কম্বল পেয়ে খুশি ৫০ টি পরিবার
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

রাজশাহীতে চিকিৎসক হত্যার প্রতিবাদে মানববন্ধন

হাবিল উদ্দিন রাজশাহী প্রতিনিধি / ৪৫
নিউজ আপঃ মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩, ৩:৫৮ অপরাহ্ন

রাজশাহীতে চিকিৎসক গোলাম কাজেম আলী আহমেদের হত্যার বিচার ও হত্যাকারীদের চিহ্নিত করে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনার দাবি জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি পালন করেছেন রাজশাহী মেডিকেল কলেজ শিক্ষার্থী ও চিকিৎসকবৃন্দ।
মঙ্গলবার (৩১ অক্টোবর) সকলে রাজশাহী মেডিকেল এসোসিয়েশনের আয়োজনে মেডিকেল কলেজ ক্যাম্পাসের সামনে এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
রাজশাহী মেডিকেল এসোসিয়েশনের সভাপতি ডা: এবি সিদ্দীকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তরা বলেন, শান্তির নগরী যেনো অশান্ত হয়ে উঠেছে। চিকিৎসকসহ সকল শ্রেনী পেশার মানুষ আতঙ্কের মধ্যে আছে। প্রতিনিয়ত নগরীতে ছিনতাইকারী কবলে পড়ছে সাধারণ মানুষ।
শান্তির নগরী রাজশাহীতে হত্যার ঘটনা খুবই উদ্বেগজনক। আমরা যারা ডাক্তার আছি চরম আতঙ্কের মধ্যে দিয়ে দিন পার করছি। আমরা আমাদের স্বাভাবিক চিকিৎসা সেবায় মনোনিবেশ করতে পারছি না।এই নগরীতে হঠাৎ করেই একাধিক হত্যার ঘটনা ঘটেছে। আইন শৃঙ্খলা বাহিনী এখনো অপরাধীদের সনাক্ত করতে পারেনি। আমরা চাই আগামী ৭২ ঘন্টার মধ্যে অপরাধীদের সনাক্ত করতে হবে। দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। এই সময়ের মধ্যে গ্রেপ্তার না হলে বৃহত্তর কর্মসূচি দেওয়ার হুশিয়ারী দেন আন্দোলনরত ডাক্তাররা।
শিক্ষার্থীরা বলেন, ডা. কাজেম আলী শহরের একজন নামকরা চর্মরোগ বিশেষজ্ঞ। এছাড়াও তিনি দক্ষ কসমেটিক সার্জন হিসেবেও ব্যাপক পরিচিতি পান। তার মৃত্যুতে রোগীরা সুচিকিৎসা থেকে অনেকটাই বঞ্চিত হবেন বলেও জানান তারা। এসময় সুষ্ঠু তদন্ত করে রোগীবান্ধব এই চিকিৎসকের হত্যাকান্ডের সাথে প্রকৃত জড়িতদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি জানান, মেডিকেল শিক্ষার্থীরা। মানববন্ধনে শিক্ষর্থীদের সাথে শিক্ষকরাও একাত্বতা প্রকাশ করেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর