রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা……প্রতিমন্ত্রী মহিব। রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

ভয়ঙ্কর শীতে কাঁপছে মিশিগান : সকল প্রাদেশিক সরকারি অফিস ও স্কুল বন্ধ ঘোষণা

প্রতিবেদকের নাম / ৪৩৬
নিউজ আপঃ বৃহস্পতিবার, ৩১ জানুয়ারী, ২০১৯, ৭:৫৪ পূর্বাহ্ন

সোনাই নিউজ:সোমবারের তুষার ঝড় কেটে গেলেও মেট্রো ডেট্রয়েটে হাড় কাপানো শীত প্রবাহ থাকছে সপ্তাহ জুড়ে। আসছে ক’দিন তাপমাত্রা হ্রাস পেতে পারে অতীত রেকর্ড ভেঙ্গে। আজ বুধবার তাপমাত্রা থাকবে সর্ব্বোচ্চ মাইনাস ৩ ডিগ্রী ফারেনহাইট এবং সর্বনিম্ন মাইনাস ১০ ডিগ্রী ফারেনহাইট। কিন্তু প্রচন্ড শৈত প্রবাহের কারণে এর মাত্রা ৩০ থেকে ৪০ ডিগ্রী পর্যন্ত নীচে নামতে পারে। তীব্র শৈত প্রবাহের কারণে আজ বুধবার মিশিগানের সকল প্রাদেশিক সরকারি অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া বন্ধ ঘোষণা করা হয়েছে মেট্রো ডেট্রয়েটের প্রায় ৭ শ স্কুল ।
জাতীয় আবহাওয়া বিভাগের আবহাওয়াবিদ ডেভ গুর্নি স্থানীয় সংবাদপত্র প্রতিনিধির সাথে এক সাক্ষাতকারে বলেন, “এটি আসলেই বিপদজনক তাপমাত্রা হ্রাস। বিনা কারণে কেউ ঘর থেকে বের হবে না।” গুর্নি আরো বলেন, ১৯৫১ সালের ৩০ জানুয়ারী মাইনাস ৮ ডিগ্রীর যে রেকর্ড রয়েছে তা অনায়াসেই আজ বুধবার ভেঙ্গে যাবে।
এদিকে আবহাওয়ার সর্বশেষ রিপোর্টে দেখা যায়, বৃহষ্পতিবার সর্ব্বোচ্চ ২ ডিগ্রী এবং সর্বনিম্ন মাইনাস ১২ হবে। ১৯২০ সালের ৩১ জানুয়ারী মাইনাস ৭ ডিগ্রীর রেকর্ডও ভেঙ্গে যাবে। ১৯৭১ সালের ১ ফ্রেব্রুয়ারীর মাইনাস ৭ ডিগ্রীর রেকর্ডও ভাঙ্গবে। এ অবস্থায় ভয়ঙ্কর শীতে কাঁপছে গোটা মিশিগান।
গভর্নর গ্রেটচেন হুইটমার তাপমাত্রা হ্রাসের প্রেক্ষিতে এক টুইট বার্তায় জরুরী অবস্থা ঘোষণা করেন। তিনি বলেন, মিশিগানবাসীর নিরাপত্তা আমাদের জন্য সবচেয়ে আগে।
তীব্র শৈত প্রবাহের কারণে আজ বুধবার মিশিগানের সকল প্রাদেশিক সরকারি অফিস বন্ধ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার রাতে গভর্নর অফিস এ ঘোষণার খবর নিশ্চিত করে। অত্যাবশ্যকীয় ব্যতীত সকল উচ্চ ও নিম্ন পেনিনসুলার কর্মীদের নিরাপদে ঘরে থাকতে বলা হয়েছে। অত্যাবশ্যকীয় কর্মীবৃন্দ যেমন মিশিগান পুলিশ, জেলখানার কারেকশন কর্মকর্তা কাজে বহাল থাকবেন। মিশিগান হাউজ ও সিনেটও বুধবার বন্ধ থাকবে।
মেট্রো ডেট্রয়েটের প্রায় ৭ শ স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ঘোষণা বৃহষ্পতিবার মধ্যরাত পর্যন্ত কার্যকর থাকবে। মিশিগানের অনেকগুলো বিশ্ববিদ্যালয়ও প্রচন্ড ঠান্ডার কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রয়েছে মিশিগান ষ্টেইট, ওইনি ষ্টেইট, ডেট্রয়েট মার্সি প্রভৃতি।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর