রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৬:১৭ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সততার পুরস্কার, সম্পাদক চেয়ে সভাপতি পেলেন শওকত

একে আজাদ, রাজবাড়ী / ৪০
নিউজ আপঃ রবিবার, ৫ মার্চ, ২০২৩, ২:২৪ অপরাহ্ন

দীর্ঘ ২৬ বছর পর রাজবাড়ী জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের মধ্যে দিয়ে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।এতে মোঃ শওকত হাসান কে সভাপতি নির্বাচিত করা হয়েছে, যদিও তিনি সম্মেলনের আগে কেন্দ্রীয় নেতাদের কাছে সাধারণ সম্পাদক পদে সিভি জমা দেন।

মোঃ শওকত হাসান রাজবাড়ী সদর উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তিনি রাজবাড়ী জেলার শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

তিনি ১৯৬৯ সালে ডিসেম্বর মাসের ৩১তারিখে আলীরপু গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন মোঃ শওকত হাসান। তার পিতা মরহুম আজাহার আলী শেখ আলীপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের প্রতিষ্ঠাকাল হতে মৃত্যু অবধি আওয়ামী লীগের আলীপুর ইউনিয়ন শাখার সভাপতি ছিলেন।

ছাত্রলীগের রাজনীতি দিয়ে রাজনৈতিক জীবন শুরু করেন। রাজনৈতিক কর্মকান্ড মাধ্যমিক পর্যায় হতে ইউনিয়ন, পরবর্তীতে কলেজ শাখা, উপজেলা ও জেলা ছাত্রলীগের ভিন্ন ভিন্ন পদে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। ১৯৮৮ সাল হতে ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক ও ১৯৯৬ সাল হতে সদর উপজেলা যুবলীগের পর পর ৩ বার সাধারণ সম্পাদকের পদে নির্বাচিত হয়ে বর্তমান সময় পর্যন্ত দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি বিএনপি-জামাত জোট সরকারের আমল ২০০৩ থেকে দীর্ঘ ৯ বছর আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন। পরে ২০১৬ সালে পুনরায় আলিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।সর্বশেষে ২১ সালের নির্বাচনে ইউপি চেয়ারম্যান পদে দল থেকে নমিনেশন না পাওয়া মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

তার পিতা মরহুম আজাহার আলী আওয়ামী লীগের দুর্দিনে বিশেষ করে ১৯৭৫ আগস্ট ট্রাজিডির পর নিজের জীবন বাজি রেখে রাজপথে থেকে দলের সকল কর্মকান্ড সচল রেখেছিলেন।

পূণর্গঠিত আলীপুর ইউনিয়নের প্রতিষ্ঠাকাল ১৯৭৩ সাল হতে পরপর ৩ বার তিনি বিপুল পরিমান জনসমর্থন নিয়ে ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন।

উল্লেখ্য, এর আগে ১৯৯৬ সালে রাজবাড়ী জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। পরে ২০০৬ সালে ৩১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর