সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:২৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায় ভাতিজার পৈতৃক সম্পত্তি দখলের অভিযোগ চাচার বিরুদ্ধে

ফরিদ উদ্দিন বিপু / ৪১
নিউজ আপঃ শনিবার, ১১ ফেব্রুয়ারী, ২০২৩, ৪:১৮ অপরাহ্ন

কলাপাড়ায় চাচাদের বিরুদ্ধে ভাতিজাদের জমি দখলের অভিযোগ উঠেছে। টিয়াখালী ইউনিয়নের রজপাড়া গ্রামে এঘটনা ঘটে। এবিষয়ে শুক্রবার শেষ বিকেলে ভাতিজা সৈয়দ মাসুদ রানা কলাপাড়া থানায় মীর তরিকুজ্জামান, সৈয়দ নাসির উদ্দিন, মীর সালেহউদ্দিন, সৈয়দ বাচ্চুকে বিবাদী করে একটি অভিযোগ দায়ের করেন।

 

লিখিত অভিযোগে সৈয়দ মাসুদ রানা উল্লেখ করেন, প্রায় ৩৪ বছর আগে তার পিতা মৃত: মীর আ: বারেক টিয়াখালী ইউনিয়নের রজপাড়া গ্রামের রজপাড়া মৌজার বিভিন্ন দাগের জেএল নং-৯, এসএ ২৪নং খতিয়ানের ১৭৫ নং দাগের এবং বিএস ১৫৩ নং খতিয়ানের ২৪৮নং দাগের ৫০ শতাংশ জমি পৈতৃক সূত্রে বন্দোবস্ত পান, বর্তমান বিএস জরিপসহ ৩৪ বছর ধরে ওই জমি তিনি ভোগ দখল করে আসছেন এবং এ জমিতে তিনি প্রতিবছর আমন, বোরোধান ও রবিশস্য চাষ করেছেন। কিন্তু ১০ই জানুয়ারী ২০২৩ ইং: তাং: শুক্রবার হঠাৎ তার চাচারা ওই জমির অর্ধেক পরিমান ৩০ শতাংশ জায়গা আটকিয়ে স্কেভেটর দিয়ে মাটি কেটে সমীনা তৈরী করে দখলে নেন। এসময় তিনি প্রতিবাদ করলে তারা ক্ষমতার প্রভাব দেখান এবং তাকে মারধরের হুমকি দেন।

 

এ বিষয়ে চাচা মীর তরিকুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ সম্পত্তি বাবার ওয়ারিশ হিসেবে আমরা সকল ভাইয়েরা এতদিন ভোগ-দখল করে আসছি, এ সম্পর্কিত একটি মামলা বর্তমানে আদালতে চলমান রয়েছে, আমাদের নামে যে অভিযোগ তা সম্পূর্ন মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন।

 

কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসিম জানান, এবিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, অভিযোগের ভিত্তিতে দুই পক্ষকে আপোষ-মীমাংসার জন্য বলা হয়েছে, পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে শনিবার তিনি জানান ।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর