সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

নাজিরগঞ্জ নৌরুটে শুরু হচ্ছে বিআইডব্লিউটিসির ফেরি সার্ভিস।

একে আজাদ রাজবাড়ী / ৭৫
নিউজ আপঃ শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২, ৬:৪৫ অপরাহ্ন

দক্ষিণ ও উত্তরাঞ্চলের মানুষের যাতায়াত সহজ করতে রাজবাড়ীর জৌকুড়া ও পাবনার নাজিরগঞ্জ নৌরুটে শুরু হচ্ছে বিআইডব্লিউটিসির ফেরি সার্ভিস।
আগামীকাল রবিবার থেকে পরীক্ষামূলক ভাবে এই নৌরুটে বিআইডব্লিউটিসির প্রথম ফেরি চলাচল শুরু হয়েছে। এতে করে যাত্রী ও চালকদের ভোগান্তি দূর হবে।
গত শনিবারে বিআইডব্লিউটিসির প্রথম ইউটিলিটি কদম নামের ফেরি এই নৌরুটে চলাচলের জন্য আসে।এই রুটে আসার পথে রয়েছে ক্যামেলিয়া ও কুঞ্জলতা নামের আরও দুইটি ফেরি। পরীক্ষামূলক ভাবে ফেরি চলাচলের জন্য বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসির) ঢাকার কর্মকর্তারা রাজবাড়ীতে রয়েছেন। রাতে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীর সাথে সার্কিট হাউজে সভা করেন।
তবে ফেরি চলাচলের আনুষ্ঠানিক উদ্বোধন হতে আরও বেশ কয়েকদিন সময় লাগবে বলে জানা গেছে।
স্থানীয়রা বলছে , রাজবাড়ী সদর উপজেলার জৌকুড়া ফেরিঘাটের সাথে পাবনার নাজিরগঞ্জ ফেরিঘাটটি দক্ষিণ ও উত্তরাঞ্চলের সেতুবন্ধন হিসেবে কাজ করে। কয়েক বছর প্রমত্তা পদ্মায় সড়ক ও জনপথ বিভাগের অধীনে দুইটি ফেরি চলাচল করে আসছিল। তবে নাব্যতা সংকট ও নানা অব্যবস্থাপনার কারণে বছরের বেশিরভাগ সময় এই নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকতো।
নৌরুটের গুরুত্ব অনুধাবন করে সারা বছর ফেরি সার্ভিস চালু রাখার উদ্যোগ গ্রহণ করে বিআইডব্লিউটিসির কর্তৃপক্ষ। সেই সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য নৌপথে নাব্যতা সংকট দূর করতে পাবনা-২ আসনের সংসদ সদস্য আহমেদ ফিরোজ কবির ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীসহ বিআইডব্লিউটিএ ও বিআইডব্লিউটিসির কর্মকর্তারা নাব্যতা সংকট দূর করতে খনন কাজের উদ্বোধন করেন।
রাজবাড়ী সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. নওয়াজিস রহমান বিশ্বাস বলেন, রবিবার থেকে জৌকুড়া-নাজিরগঞ্জ নৌপথ আর সড়ক ও জনপথ বিভাগের থাকছে না। এই নৌপথটি বিআইডব্লিউটিএ’র তত্ত্বাবধানে থাকবে। নৌপথে বিআইডব্লিউটিসির ফেরি সার্ভিস চালু থাকবে।
নাম প্রকাশ না করার শর্তে বিআইডব্লিউটিসির এক কর্মকর্তা জানিয়েছেন, আগামীকাল রবিবার থেকে জৌকুড়া-নাজিরগঞ্জ নৌরুটে ফেরি চলাচলের জন্য অন্য দুইটি নৌরুট থেকে ফেরি কদম, ক্যামেলিয়া ও কুঞ্জলতা চলাচলের জন্য রওনা হয়েছে।
বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্য) এস এম আশিকুজ্জামান বলেন, রবিবার থেকে পরীক্ষামূলকভাবে বিআইডব্লিউটিসির ফেরি চলাচল করেছে। এরপর যেকোনো দিন আনুষ্ঠানিকভাবে নতুন এই নৌরুটে ফেরি চলাচল উদ্বোধন করা হবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর