সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

বাঘা পৌরসভা নির্বাচনে লুটপাট,মারপিট,ভাংচুর-আটক ৪

হাবিল উদ্দিন রাজশাহী প্রতিনিধি / ৬৬
নিউজ আপঃ শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২, ৪:৪২ অপরাহ্ন

রাজশাহীর বাঘায় ২৯ ডিসেম্বর বাঘা পৌর নির্বাচনের ফল প্রকাশে আ’লীগের বিদ্রোহী ও (স্বতন্ত্র) প্রার্থী আক্কাছ আলী বিজয়ী হয়েছেন। এই বিজয়ের পরদিন তাঁর কর্মী-সমর্থকরা নৌকার ভোটারদের মারপিট, ভাড়ি ভাংচুর,লুটপাট এবং ভয়ভীতি দেখানো সহ তান্ডব নিলা চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় শুক্রবার রাতে চারজনকে আটক করেছে পুলিশ। এর আগে সকালে বাঘা থানা পুলিশ কর্তৃক উপজেলা সদরে বাংলাদেশ আওয়ামীলীগ বাঘা উপজেলা শাখার অফিস পাহারা দিতে লক্ষ্য করা গেছে।
স্থানীয় লোকজন জানান, গত পৌর নির্বাচনে বাংলাদেশ আওয়োমীলীগ থেকে দলীয় মনোনয়ন নৌকা প্রতীক পাওয়ার পরেও পরাজিত হন সাবেক মেয়র ও আ’লীগ নেতা আক্কাছ আলী।এদিক থেকে এ বছর দলীয় মনোনয়ন না পাওয়ার আক্ষেপ নিয়ে তিনি নৌকার বিদ্রোহী(স্বতন্ত্র)প্রার্থী হয়ে জগ প্রতীকে ভোট করে মেয়র নির্বাচিত হন।এরপর থেকে প্রভাব খাটাতে শুরু করেন তাঁর কর্মী সমর্থক ও ক্যাডার বাহিনী। এদের মধ্যে শুক্রবার রাতে রাজিব, হিমেল,আমিরুল ও রিফাত নামে চার যুবককে আটক করেছে পুলিশ।
বাঘার পাকুড়িয়া ইউনিট আ’লীগের যুগ্ন আহবায়ক নয়ন সরকার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুক পেইজে লিখেছেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে, বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি মানবতার জননী সফল রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের পক্ষে প্রচার প্রচারণা ও সাধারণ মানুষের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করার কারণে আমার কর্মী শাহিনুর রহমানের বাড়িতে হামলা করে তার ঘরের টি.ভি ও বাথরুমের বেশিন ভাংচুর সহ অধিকাংশ সমর্থকদের বাড়িঘর ভাঙচুর, লুটপাট ও নারী-পুরুষ সদস্যদের গালি-গালাজ-সহ লাঞ্ছিত করে চলেছেন বিএনপির ভোটে নির্বাচিত আ’লীগ বিদ্রোহী প্রার্থী আক্কাছ আলীর কর্মী ও ক্যাডার বাহিনী। যার সত্যতা স্বীকার করেন পাশ্ববর্তী পাকুড়িয়া ইউনিয়ন আ’লীগের সভাপতি আব্দুর রহমান।
এ ঘটনায় শুক্রবার বাঘা থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করা হয়েছে।এতে করে চারজনকে আটক করেছে পুলিশ। এর আগে শুক্রবার সকালে নির্বাচনী সহিংশতা এড়াতে বাঘা থানা পুলিশ কর্তৃক উপজেলা সদরে অবস্থিত বাংলাদেশ আওয়ামীলীগ বাঘা উপজেলা শাখার অফিস পাহারা দিতে লক্ষ্য করা গেছে। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন এলাকার সাধারণ জনগণ ও সুশীল সমাজের নেত্রীবৃন্দ।
বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন জানান, নির্বাচন পরবর্তী সময়ে বিদ্রোহী প্রার্থী আক্কাস সমর্থীত কতিপয় কর্মীরা তাঁর নিজ এলাকা পাকুড়িয়ায় নৌকা সমর্থীত কর্মী-সমর্থকদের বাড়িতে হামলা সহ ভাংচুরের ঘটনা ঘটিয়েছে। আমরা সরেজমিন তদন্ত করে এ বিষয়ে মামলা নিয়ে রাতে চারজানকে আটক করেছি। শনিবার(৩১-ডিসেম্বর) তাদেরকে জেল হাজতে পেরণ করা হয়েছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর