সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

নোয়াখালীর ভাসানচরে কোস্টগার্ড এনএসআই ও এপিবিএন এর যৌথ অভিযানে পলায়নকালে রোহিঙ্গা সহ বাঙ্গালী দালাল আটক

মোঃ সাদ্দাম হোসেন সাহিদ স্টাফ রিপোর্টার, নোয়াখালী। / ৬৪
নিউজ আপঃ শুক্রবার, ১৪ অক্টোবর, ২০২২, ৬:৩৭ অপরাহ্ন

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দিবাগত রাত অনুমান ০৩.০০ ঘটিকার সময় গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড স্টেশন কমান্ডার লেঃ আহমেদ অনাবিল (এল) বিএন এর নেতৃত্বে এনএসআই ও এপিবিএন কর্তৃক যৌথ অভিযান পরিচালনা করিয়া নোয়াখালীর ভাসানচরের ১৯নং খাল এলাকায় কোস্টগার্ড সদস্য কর্তৃক একটি কাঠের বোটকে সন্দেহ হলে টর্চ ও বাঁশি দিয়ে থামানোর জন্য সংকেত দেওয়া হয়। তৎক্ষনাৎ বোটটি পালিয়ে যাওয়ার চেষ্টা করলে কোস্টগার্ড স্পিড বোটের মাধ্যমে ধাওয়া করে উক্ত বোটটি কে পাচারকৃত রোহিঙ্গা ও বাঙ্গালি দালাল সহ আটক করতে সক্ষম হয় এবং গোপন সংবাদের ভিত্তিতে আরো একটি কাঠের বোট পাচারকৃত রোহিঙ্গা ও বাঙ্গালি দালাল সহ আটক করা হয়। সর্বমোট ০২ টি কাঠের বোট আটক করা হয়।পরবর্তীতে উক্ত বোট গুলো থেকে আটজন রোহিঙ্গা, চারজন বাঙ্গালী দালাল ও একজন রোহিঙ্গা দালাল সহ সর্বমোট ১৩ জনকে আটক করে বিসিজি স্টেশন ভাসানচরের নিয়ে আসা হয়।

 

আটকৃত রোহিঙ্গাদের কে রোহিঙ্গা ক্যাম্পের সিআইসি এর নির্দেশনায় মাঝিদের জিম্মায় নিজ নিজ ক্লাস্টারে হস্তান্তর করা হয় এবং আজকে পরবর্তী কার্যক্রমের জন্য সিআইসি অফিসে নিয়ে আসা হয়। এছাড়াও আটককৃত চারজন বাঙ্গালি দালাল ও একজন রোহিঙ্গা দালালের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। আটককৃত বাঙ্গালি ও রোহিঙ্গা দালাল বিসিজি স্টেশন ভাসানচরের হেফাজতে নিয়া আজকে নোয়াখালীর ভাসানচর থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন স্টেশন কমান্ডার লেঃ আহমেদ অনাবিল (এল)।

 

আটককৃত বাঙ্গালি দালালদের পরিচয়ঃ ১। খলিল আহমদ (৩০) পিতা-মোঃ শাহজাহান, গ্রাম- চর নোমান, পোঃ- মোহাম্মদপুর, থানা-চর জব্বর, জেলা-নোয়াখালী, ২। শেখ সোহেল (২৬) পিতা-হাফিজ উল্লাহ, গ্রাম- চর আলাউদ্দিন পোঃ- মোহাম্মদপুর, থানা-চর জব্বর, জেলা-নোয়াখালী, ৩। আবুল কালাম (২৭) পিতা-রুস্তম আলী, গ্রাম- আকরাম উদ্দিন পোঃ- মোহাম্মদপুর, থানা-চর জব্বর, জেলা-নোয়াখালী, ৪। মোহাম্মদ আজাদ (২৮) পিতা-নুরুল হক, গ্রাম- আকরাম উদ্দিন, পোঃ- মোহাম্মদপুর, থানা-চর জব্বর জেলা-নোয়াখালী।

 

আটককৃত রোহিঙ্গা দালালের পরিচয়ঃ ১। নামঃ রোহিঙ্গা রুহুল আমিন (২২) পিতা-সুনা আলী, ক্লাস্টার নং-১০, রুম নং- এম/০৯, এফসিএন নং-২৪৫০৮২।

 

আটককৃত রোহিঙ্গাদের পরিচয়ঃ ১। নুর কলিমা (১৭) পিতা-পুতিয়া, ক্লাস্টার নং-৭২, রুম নং-এইচ/০৫, এফসিএন নং- ১৪০৫৫৯, ২। রশিদা বেগম (১৭) পিতা-আব্দুল আজিজ, ক্লাস্টার নং-৪৭, রুম নং-এ/০৫, এফসিএন নং-২৯০৪১২, ৩। নুর বেগম (১৮) পিতা-জাফর আলম, ক্লাস্টার নং-২৮, রুম নং-এম/১৫,১৬, এফসিএন নং-৭০০৩২৩, ৪। রশিদা আক্তার (১৮) পিতা-মোঃ মকবুল আহমদ, ক্লাস্টার নং-১২, রুম নং-এফ/০৫,০৬, এফসিএন নং-২৬৮৩৫৮, ৫। মোঃ জুবায়ের (১৬) পিতা-মোঃ সিদ্দিক, ক্লাস্টার নং-৮৭, রুম নং-এফ/০৪, এফসিএন নং-১৭৬৮৮১, ৬। মোঃ শফিক (১৯) পিতা-নুর বশর, ক্লাস্টার নং-৬০, রুম নং-বি/১৩,১৪, এফসিএন নং-২৯৬৬৭৬, ৭। আয়েশা খাতুন (৩০) পিতা-মৃত সৈয়দ হোসেন,  ক্লাস্টার নং-৭২, রুম নং-এম/০২,০৩,০৪, এফসিএন নং-১৩৮৫৭৪, ৮। নুর জাহান (০৬) পিতা-আলী জোহর, মাতা-আয়েশা খাতুন, ক্লাস্টার নং-৭২, রুম নং-এম/০২,০৩,১৪, এফসিএন নং-১৩৮৫৭৪।

 

এবিষয়ে ভাসানচর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির এর সহিত আলোচনাকালে তিনি আমাদেরকে জানান, গতকাল রাতে কোস্টগার্ড এনএসআই ও এপিবিএন যৌথ অভিযান পরিচালনা করে আটজন রোহিঙ্গা সহ চারজন বাঙ্গালী দালাল এবং একজন রোহিঙ্গা দালালকে আটক করে। অতঃপর থানায় হস্তান্তর করা হয়েছে।তাদের সকলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীণ রয়েছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর