সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সরাইলে নিরাপদ মাতৃত্ব দিবস ২০২২ পালিত

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি / ৬৮
নিউজ আপঃ শনিবার, ২৮ মে, ২০২২, ৩:১৮ অপরাহ্ন

মা ও শিশুর জীবন বাঁচাতে, স্বাস্থ্য কেন্দ্রে যেতে হবে এই প্রতিপাদ্যকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে সীমান্তিক নতুন দিনের উদ্যোগে ইউএস এ আইডি ও এমএনসি এর আর্থিক সহযোগিতায় প্রত্তি বছরের ন্যায় এবারও নিরাপদ মাতৃত্ব দিবস-২০২২ পালন করা হয়েছে।

শনিবার (২৮ মে) ২০২২ ইং সকাল ১১ টায় সীমান্তিক নতুন দিন সরাইল অফিসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রফিক উদ্দিন ঠাকুর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরাইল সদর ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডের মেম্বার সালা উদ্দিন সুরুজ, মহিলা মেম্বার শামীমা আক্তার, এফ ডাব্লিউ ভি রত্না আক্তার,নতুন দিন প্রজেক্ট অফিসের প্রোগ্রাম স্পেশালিস্ট সৈয়দ হাবিবুর রহমানসহ ১৫ জন গর্ভবর্তী মা, নতুন দিন গোল্ড স্টার মেম্বার, নতুন দিন সরাইল উপজেলার একাউন্টস অফিসার মোঃ আরিফুর রহমান।

ফিল্ড সুপারভাইজার সিএনএফও নতুন দিন এর ডিস্ট্রিক টীম লিডার শুভাশীষ দাসের সঞ্চালনায় উক্ত দিবসের প্রতিপাদ্য বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।।

বক্তারা বলেন বর্তমান সরকারের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগ অত্যন্ত কঠোরভাবে ইউনিয়ন পর্যায়ে গর্ভবতী মা-দের নিরাপদ সেবা প্রদান করে আসছে। সকল গর্ভবর্তী মাকে অবশ্যই স্বাস্থ্য কমপ্লেক্স, কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন পর্যায়ের স্বাস্থ্য কেন্দ্র গুলোতে সেবা গ্রহনে সচেষ্ট থাকতে হবে।

মা ও শিশুর জীবন বাঁচাতে স্বাস্থ্য কেন্দ্রে যাওয়ার বিকল্প নাই। পরিশেষে এফ ডাব্লিও ভি রত্না আক্তার ১৫ জন গর্ভবতী মাকে স্বাস্থ্য পরীক্ষা করেন ও নিরাপদ মাতৃত্ব বিষয়ে পরামর্শ প্রদান করেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর