রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ১১:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সাত দফা দাবিতে গৌরনদী টেক্সটাইল ইনস্টিটিউটের শিক্ষার্থীদের বিক্ষোভ

বরিশাল প্রতিনিধি / ৭২
নিউজ আপঃ রবিবার, ২২ মে, ২০২২, ৫:৩৯ পূর্বাহ্ন

ক্যাম্পাসে বকাটেদের ইভটিজিং ও বহিরাগতদের প্রবেশ বন্ধসহ সাত দফা দাবিতে, গতকাল শনিবার বরিশালের গৌরনদী সহিদ আবদুর রব সেরনিয়াবাদ টেক্সটাইল ইনস্টিটিউটের শিক্ষার্থীরা অবরোধ ও বিক্ষোভ সমাবেশ করেছেন। কতৃপক্ষ সব দাবি মেনে নিলে দুপুর দেরটায় শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। দুই কর্মদিবসে দাবি না মানলে,পুনরায় আন্দোলনের কথা জানিয়েছেন শিক্ষার্থীরা ।

শিক্ষার্থীরা জানান, স্থানীয় বকাটেরা ক্যাম্পাসে প্রবেশ করে ছাত্রী হোস্টেলে অবস্থানরত ছাত্রীদের প্রায় সময় উত্যক্ত করে অশ্লিল কতাবার্তা বলে। শিক্ষার্থীরা কতৃপক্ষের কাছে জানালেও তার কোন প্রতিকার হয় না। শুক্রবার সন্ধায় ৫/৬জন বকাটে ইনস্টিটিউটের ছাত্রী হোস্টেলের ছাত্রীদের অশ্লিল ভাষায় উত্যক্ত করে।

এ ঘটনায় ক্ষুব্ধ শিক্ষার্থীরা শনিবার দুপুর বারোটায় ক্যাম্পাসে সাত দফা দাবি আদায়ের জন্য বিক্ষোভ সমাবেশ,অবরোধ কর্মসুচির আয়োজন করেন। কতৃপক্ষ শিক্ষার্থীদের দেয়া সাত দফা দাবি মেনে নেন এবং প্রয়োজনীয় ব্যাবস্থা নেয়ার আশ্বাস দিলে দুপুর দেরটায় শিক্ষার্থীরা তাদের অবরোধ তুলে নেন। শিক্ষার্থীরা আরো জানিয়েছেন দুই কর্মদিবসের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা না নিলে তারা আবার তাদের দাবি আদায়ে কর্মসুচি দিবেন।

শিক্ষার্থীদের দেয়া সাত দফা দাবি,ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ নিষিদ্ধ করা। শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা। ইভটিজিং বন্ধ করা। সিসিটিভির ফুটেজ দেখে বকাটেদের পরিচয় নিশ্চিত করে আইনের আওতায় আনা। ক্যাম্পাসের প্রহরীদের নিরাপত্তা নিশ্চিত করা। ছাত্রী হোস্টেলের নিরাপত্তা বাড়ানো। ক্যাম্পাসে বাহির থেকে আসা শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা ও দুই কর্ম দিবসে দাবি বাস্তবায়ন করা।
সহিদ আবদুর রব সেরনিয়াবাদ টেক্সটাইল ইনস্টিাটিউটের অধ্যক্ষ ইঞ্জিনিয়ার মো.হুমায়ুন কবির এ প্রতিনিধিকে জানান,শিক্ষার্থীদের সব দাবি মেনে নেয়া হয়েছে,তারা তাদের কর্মসুচিও প্রত্যাহার করেছেন। এ বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর