রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের রাজশাহীতে গৃহবধূকে হত্যা করে আত্মহত্যা হিসেবে চালিয়ে দেওয়ার অভিযোগ স্ত্রীকে নির্যাতনের পর শশুরকে হত্যার চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন কলাপাড়ায় আওয়ামীলীগ নেতাকে গায়েব করার হুমকী দেয়ায় যুবলীগ নেতার বিরুদ্ধে থানায় সাধারন ডায়রী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সরাইলে ট্রাফিক ব্যবস্থাপনা ও দুর্ঘটনা প্রতিরোধ সংক্রান্তে মতবিনিময় সভা

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি / ৭৭
নিউজ আপঃ রবিবার, ১৫ মে, ২০২২, ২:১০ অপরাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে খাঁটিহাতা হাইওয়ে থানার পুলিশের আয়োজনে ট্রাফিক ব্যবস্থাপনা ও দুর্ঘটনা প্রতিরোধ সংক্রান্তে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার ( ১৫ মে ) বেলা সাড়ে ১১টায় উপজেলার শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর দ্বিতীয় গেইট মহাসড়কের পাশে বিভিন্ন গাড়ি মালিক ড্রাইভার হেলপার পথচারীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন খাঁটিহাতা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ ওসি সুখেন্দু বসু।

তিনি তাঁর বক্তব্যে বলেন, সড়ক দুর্ঘনটনার অন্যতম প্রধান কারণ দ্রুত গতি। যানবাহনের গতি যত দ্রুত হবে তত দুর্ঘটনা বাড়বে। চালকদের অবশ্যই ওভারটেকিং ও ওভারস্পীড থেকে বিরত থাকতে হবে। আর পথচারীদের কৌশলী হয়ে গাড়ির গতি বুঝে সর্তকভাবে রাস্তা পাড় হতে হবে যাতে চালক পথচারীকে দেখেন। চালকের সঙ্গে ভাল ব্যবহার করতে হবে যাতে চালক ঠান্ডা মাথায় গতি নিয়ন্ত্রণ রেখে গাড়ি চালায়। মোটরসাইকেল চালকসহ আরোহীদের অবশ্যই হেলমেট পড়তে হবে।

এ ছাড়াও প্রচারনার জন্য মাইকিং করা ও ব্যানার, ফেস্টুন লাগানো চলমান রয়েছে। মহাসড়কে থ্রি-হুইলার, নছিমন, করিমনসহ সব ধরনের অবৈধ যানচলাচল বন্ধে হাইওয়ে পুলিশ সদস্যরা সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছে।

সড়কে মৃত্যুর মিছিল রোধ করতে চালকদের পাশাপাশি পথচারী ও যাত্রীদের সচেতন হতে হবে। সকলকে ট্রাফিক আইন এবং সড়কে চলাচল বিধিমালা জানতে ও মানতে হবে। সড়ক দূর্ঘটনা রোধের জন্য কাউকে দোষারোপ নয়,বরং নিজে দায়িত্ব গ্রহন করতে হবে।

আমাদের দেশে শিক্ষা কার্যক্রমের সঙ্গে সড়কে চলচলের নিয়মগুলো শেখাতে হবে। সর্বোপরি স্কুল ভিত্তিক ও পারিবারিকভাবে যার যার অবস্থান থেকে সকলকে ট্রাফিক আইন সম্পর্কে জানতে হবে। তাহলেই সড়ক দূর্ঘটনা বহুলাংশে কমে আসবে।

তিনি আরো বলেন, বিভিন্ন জেলার গাড়ী ব্রাহ্মণবাড়িয়া মহাসড়কে ব্যবহার করে থাকে। সমন্বয় ও সমন্বিত প্রচেষ্টা দ্বারা আমরা নিরবচ্ছিন্ন সড়ক উপহার দিতে চাই। তাই দুর্ঘটনা এড়াতে রাস্তার মাঝপথে যাত্রী ওঠানো, অতিরিক্ত গতিতে গাড়ি চালানো, বাসের ছাদে যাত্রী ওঠানো, ওভারটেকিং করা, অপরিচিত লোকের দেয়া খাবার গ্রহন, অবৈধ গাড়ীর যাত্রী হওয়া থেকে বিরত থাকতে হবে।

সভায় বক্তব্য রাখেন এএস আই আরিফুল আলম খান, এস আই মনির হোসেন,সিএনজি মালিক সমিতির সভাপতি আব্দুল হাকিম,মেম্বার রাসেল,আরজু মিয়া।

এ ছাড়াও উপস্থিত ছিলেন খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশ কং/ হান্নান, কং/ উমর ফারুক, কং আনোয়ার কং/ রুমন প্রমুখ।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর