মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১১:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

চবি শিক্ষকে ছাত্রলীগ নেতার ফোনে হুমকি, অডিও ফাঁস

চবি প্রতিনিধি / ১০২
নিউজ আপঃ সোমবার, ৪ এপ্রিল, ২০২২, ৩:৩৭ অপরাহ্ন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক প্রভাষককে মারার ও ডিপার্টমেন্টে ভাঙচুরের হুমকি দিয়েছেন শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইনের নেতা রাজু মুন্সি।

মুঠোফোনে ও সরাসরি দুইভাবেই তিনি হুমকি দেন বলে জানা গেছে। মুঠোফোনে হুমকির অডিও ক্লিপটিও ফোকাস বিডি ২৪ এর হাতে এসেছে। অডিওতিতে ওই শিক্ষককে মারধর ও তাঁর ডিপার্টমেন্টে ভাঙচুর করার হুমকি দিতে শুনা যায়।

তাকে মারধর করলে টাকা পাওয়ার (ছাত্রলীগ নেতা) কথা ও শুনা যায়। ভুক্তভোগী ওই শিক্ষকের নাম তানভীর হাসান মিথুন। তিনি বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের প্রভাষক।

এ নিয়ে সোমবার (৪ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ওই শিক্ষক।

ভুক্তভোগী ওই শিক্ষক বলেন, আমি কিছুদিন আগে বাংলা বিভাগে গেস্ট টিচার হিসেবে পরীক্ষার হলে ডিউটি করতে গিয়ে এনজয় বড়ুয়া নামে এক শিক্ষার্থীকে নকল করার কারণে বহিস্কার করি। ওইসময় তার কাছে থাকা মোবাইল ফোনটি জব্দ করে বাংলা বিভাগের পরীক্ষা কমিটির হাতে তুলে দিই। কিন্তু এরপর ওই ছেলে আমাকে ফোন করে তার আর্থিক দুরাবস্থার কথা জানালে আমি নিজেই গিয়ে বাংলা বিভাগের শিক্ষকদের কাছে তার অবস্থার কথা তুলে ধরি।

কিন্তু আজকে হঠাৎ ছাত্রলীগের নেতা রাজু মুন্সি আমাকে কল দিয়ে ওই ছেলের (এনজয় বড়ুয়া) বরাত দিয়ে হুমকি দেয়। সে বলে যে, (রাজু মুন্সি) সেই নাকি আমাকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বানিয়েছে। সে আরো বলে, আমি কি তোকে আমাদের ছেলেপেলেদের নকল ধরার জন্য শিক্ষক বানিয়েছি?

ভুক্তভোগী ওই শিক্ষক আরো বলেন, ফোনকলে সে আমাকে মারার সুপারিশ পেয়েছে বলে হুমকি দিয়ে বলে যে, আমি ক্যাম্পাসে আসলে নাকি আমাকে মারবে। আমার ডিপার্টমেন্টেও সে ভাঙচুর করার হুমকি দিয়েছে।

এসময় আমি তার সাথে সরাসরি দেখা করতে চাইলে আমাকে সে প্রশাসনিক ভবনের সামনে আসতে বলে। আমি ওখানে গেলে রাজু মুন্সি, এনজয় বড়ুয়াসহ আরো একজন এসে একই রকম হুমকি ধমকি দিতে থাকে। পরবর্তীতে আমি দ্রুত ওই স্থান ত্যাগ করে চলে আসি এবং প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দিই।

এদিকে অভিযোগ অকপটে স্বীকার করেছেন অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতা রাজু মুন্সি। তিনি বলেন, সে টিচার হওয়ার আগে সারাক্ষণ আমাদের পিছে পিছে ঘুরত। আমরাই তাকে টিচার বানিয়েছি। এখন টিচার হওয়ার পর সে আমাদের ছেলেদের বিরুদ্ধেই কাজ করতেছে। তো ওকে মারব না তো কী করব?

তিনি বলেন, সে তো আমাকে দেখে নেয়ার জন্য বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিল্ডিং এএ সামনে আসছিল। কই? আমাকে দেখে তো পালিয়ে গেল।

তিনি আরো বলেন, ওকে মারার জন্য তার ক্যাম্পাসে আসতে হবে না। আমরা যখন ইচ্ছা তখন বাসায় গিয়েই তাকে মারতে পারি।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সিক্সটি নাইন গ্রুপের নেতা ইকবাল হোসেন টিপু বলেন, আমি বিষয়টি আগে শুনিনি। খোঁজখবর নিচ্ছি।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক ছাত্রলীগ নেতা রাজু মুন্সির নামে একটি হুমকির অভিযোগ দিয়েছেন। প্রমাণ সাপেক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসন ব্যবস্থা নেবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর