রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
দুর্যোগ মোকাবিলায় ১ কোটি স্বেচ্ছাসেবী গড়ে তোলার পরিকল্পনা……প্রতিমন্ত্রী মহিব। রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সরাইলে রমজানে শুরুতে দুধের দাম বেড়ে ১০০ টাকা লিটার

সরাইল প্রতিনিধি / ১২৬
নিউজ আপঃ সোমবার, ৪ এপ্রিল, ২০২২, ৯:৪৮ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে হঠাৎ করে বেড়ে গেছে গরুর দুধের দাম। মুসলিম উম্মাহর বরকতময় মাস রমজান। এই রমজানের দিনগুলোতে ধনী-গরিব নির্বিশেষে সবারই মন চায় ভালো কিছু খাবার খেতে।

সাধ্য অনুযায়ী গরুর মাংস, মুরগি, দুধ ডিম ভালো প্রজাতির মাছ কেনার চেষ্টা থাকে সবার। কিন্তু রোজার শুরুতেই আগুন লেগেছে গরু দুধের বাজারে। রোজা শুরুর দিনেই গরুর দুধের দ্বিগুণ দাম বেড়েছে। এক দিন আগে ছিল ৬০ থেকে ৭০ টাকা লিটার। আজ সোমবার সকালে উপজেলার বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে ৭০ টাকা থেকে শুরু করে ১২০টাকা পযর্ন্ত বিক্রি করছে দুধ।

সরেজমিনে ঘুরে দেখা গেছে, উপজেলা বিভিন্ন খুচরা বিক্রয়তা দুধের দাম লিটারে বাড়িয়েছে ৩০ থেকে ৪০ টাকা পর্যন্ত এসব তথ্য জানান। তারা জানান, মূলত গতকাল রবিবার থেকে গরু দুধের দাম বাড়ানো হয়েছে।

দুধ বিক্রেতা করিম বলেন, গরু খাদ্য দাম বাড়ার কারণে দুধ ১০০ টাকা লিটার বিক্রয় করতে হচ্ছে। আরেক জন দুধ বিক্রয়তা বলেন, ৭০ টাকা থেকে ১২০ নিচ্ছি, আমরা যে থেকে যেমন দাম নিতে পারি, নির্ধারিত কোনো মূল সবাই করে নাই।

মাসুম নামের এক ক্রেতা বলেন, গত পরশু ৬০ থেকে ৭০ টাকা কেজি দুধ কিনেছি। অথচ আজকে তা দ্বিগুণ ১২০ দামে কিনতে হয়েছে। এসব দেখার কেউ নেই। যার যা ইচ্ছে তাই হাঁকাচ্ছে। আমরা জনগণ নিরুপায়। ক্রেতারা বলছেন, স্থানীয় সিন্ডিকেটই দুধের দাম বাড়িয়েছে। এ নিয়ে ক্ষোভ রয়েছে ক্রেতাদের।

দুধ নিতে আসা সামির বলেন, বাজার নিয়ন্ত্রণে উপজেলা প্রশাসন কিংবা বাজার কর্মকর্তাদের কোনো তদারকি করতে দেখছি না। রমজানের শুরুতে প্রশাসনের কঠোর তদারকি না থাকায় সিন্ডিকেট বেপরোয়া হয়ে উঠেছে। এসব নিয়ে অবশ্য মাথাব্যথা নেই স্থানীয় প্রশাসনের।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর