মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:০১ অপরাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
রুয়েট কর্মকর্তার প্রাণনাশের হুমকি রাজাকারের শ্যালকের পক্ষ নিয়ে আওয়ামী লীগ নেতা সেভ দ্য রোডের ১৫ দিনব্যাপী সচেতনতা ক্যাম্পেইন সমাপ্ত অবৈধ গ্যাস সংযোগে ‘আকাশ” সিন্ডিকেট রাজশাহীতে জালিয়াতি করে জমি হাতিয়ে নেওয়ার অভিযোগ যুবলীগ নেতার বিরুদ্ধে স্বাধীনতা দিবসে নতুনধারার দিনব্যাপী কর্মসূচি অনুষ্ঠিত বাঘায় স্বাধীনতা ও জাতীয় দিবস পালন পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

চাঁদপুরে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের উদ্যোগে ঈদে মিলাদুন্নবী দ. কনফারেন্স অনুষ্ঠিত

মো. মনজুর আলম, চাঁদপুর প্রতিনিধি, / ৩৯১
নিউজ আপঃ মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১, ২:০৪ অপরাহ্ন

চাঁদপুরে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী দ. কনফারেন্স ও জশনে জুলুছ অনুষ্ঠিত হয়।
১৯ অক্টোবর মঙ্গলবার সকাল ১০টায় চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের কেন্দ্রীয় সভাপতি পীর আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ মুজাদ্দেদী।
বিশ্ব মানবতার মুক্তির দিশারী, রাসূলে পাক দ. এঁর আগমনদিনকে স্বাগত জানিয়ে  অনুষ্ঠানে মিলাদ, ক্বীয়াম ও বিশেষ মোনাজাত করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চেয়ারম্যান ও ইমামে রাব্বানী দরবার শরীরের পীর আওলাদে রাসূল দ. আল্লামা সৈয়দ মোহাম্মদ বাহাদুর শাহ মোজাদ্দেদী বলেন- রাষ্ট্রনেতাদের ইসলাম নিয়ে উস্কানীমূলক বক্তব্য জনরোষ তৈরি করবে। ইতোমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন প্রতিমন্ত্রীর দায়িত্বহীণ মন্তব্যে ক্ষিপ্ত হয়ে আছে দেশের সকল মুসলমান। তিনি তার বক্তব্যকে অসাংগঠনিক ও রাষ্ট্রনীতি বিরোধী দাবী করে বলেন, বাংলাদেশের সংবিধান রাষ্ট্রধর্ম ইসলাম ছিলো, আছে এবং থাকবে। যে কারনে বাংলাদেশের সকল মানুষ শান্তিতে বসবাস করছে। এটা নিয়ে বাড়াবাড়ি করা মানে অসাম্প্রদায়িকতাকে উস্কানী দেয়া।
কুমিল্লা ঘটনার পরবর্তী হাজীগঞ্জে পুলিশের অবস্থান প্রশ্নবিদ্ধ দাবী করে তিনি বলেন, পুলিশ টিয়ারশেল, কাঁদানে গ্যাস ও জল কামান না দিয়ে সরাসরি গুলি করা সম্পূর্ণ নীতি বিরোধী। সরকারকে এই বিষয়ে গুরুত্ব দিতে হবে। প্রশাসন কোন ভাবেই এর দায় এড়াতে পারে না।
তিনি আরও বলেন, প্রিয়নবীকে আল্লাহ সমগ্র জাতির রহমত হিসেবে প্রেরণ করেছেন। তাঁর আগমনদিন উপলক্ষে আমরা তাঁকে স্বাগতম জানিয়ে জশনে জুলুছ পালন করি। আর এটাকে যারা বিদ’আত বলে তারা মুসলমান নামের মুনাফিক। তারা রাসূলের দুষমন। তারা ইসলামের দুষমন।
কনফারেন্সে সভাপতির বক্তব্যে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত চাঁদপুর জেলা সভাপতি ও ঘনিয়া সাঈদীয়া দরবার শরীরের সাহেবজাদা অধ্যাপক আল্লামা নজমুল হক আখন্দ নক্সবন্দী বলেন- রাসূলের আগমনকে যারা বেয়াদবীর উদ্দেশ্যে জন্ম বলে উপস্থাপন করবে তারাই প্রকৃত মোনাফেক।
কনফারেন্সে বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত চাঁদপুর জেলা সহসাধারণ সম্পাদক মুফতী আবুল হাশেম শাহ্ মিয়াজীর সঞ্চালনায় গুরুত্বপূর্ণ আলোচনা করেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আতের কেন্দ্রীয় যুগ্মসচীব ও ঐতিহ্যবাহী গাছতলা দরবার শরীরের পীর আল্লামা খাজা আরিফুর রহমান তাহেরী নক্সবন্দি। তিনি বলেন- সুন্নী জনতা যতোদিন থাকবে ততোদিন তারা মিলাদুন্নবী দ. পালন করবেই। রাসূলের আগমনে যেমনি কাফেররা খুশি হতে পারেনি তেমনি সালাফী-ওয়াহাবীরাও নবীর আগমনে বা মিলাদে খুশি হয় না। আর এজন্যই তারা মোনাফেক।
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বাংলাদেশ আহলে সুন্নাত ওয়াল জামা’আত চাঁদপুর জেলা সাধারণ সম্পাদক ও চান্দ্রা দরবার শরীফের পীর ড. এস.এম. হুজ্জাতুল্লাহ নক্সবন্দি। তিনি বলেন- বাংলাদেশ নবী ওলি প্রেমিকদের দেশ। এদেশের মানুষ নবীকে ভালোবাসে। নবীর আগমন দিন পালন করতে যারা বাধা দিবে তাদেরকে আমরা প্রতিহত করবো।
আরও শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সাদ্রা দরবার শরীফের পীরজাদা ড. খাজা বাকী বিল্লাহ মিশকাত চৌধূরী। তিনি বলেন-  রাসূল দ. সকল কায়েনাতের  জন্য রহমত। তার আগমন উপলক্ষে আমরা এখানে উপস্থিত হয়েছি। আমরা সবাই রাসূলকে ভালোবেসেই এখানে উপস্থিত হয়েছি।
অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ কেন্দ্রীয় পরিষদের শ্রম ও কৃষি বিষয়ক সম্পাদক মাওলানা মোহাম্মদ আলী নক্সবন্দী, আওলাদে রাসূল দ. সৈয়দ মাহমুদ শাহ্ মোজাদ্দেদী,  আল্লামা হাসানুর রহমান হোসাঈনী নক্সবন্দী, মাওলানা খাজা মো. জুবায়ের, সৈয়দ  সৈয়দ মাখদুম শাহ্ মোজাদ্দেদী, মাওলানা আনিসুর রহমান মজুমদার আল আবেদী প্রমুখ।
বক্তারা বলেন, আজকের দিনটি প্রমান করে নবী দ. এর আগমনে ঈদ পালন করা আমাদের জন্য রহমত। কারন সকালে প্রচন্ড বৃষ্টি উপেক্ষা করে মানুষ ময়দানে এসেছে। অনুষ্ঠান চলাকালীণ আকাশ মেঘাচ্ছন্ন থাকলেও বৃষ্টি নেই। এটি উপস্থিত সকল মানুষের জন্য শিক্ষা হয়ে থাকবে।
অনুষ্ঠানে চাঁদপুর জেলার ৩৭টি দরবারের পীর মাশায়েখগণ উপস্থিত ছিলেন।
মিলাদ ও মোনাজাত শেষে সংক্ষিপ্ত পরিষরে জশনে জুলুছ অনুষ্ঠিত হয়।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর