সোমবার, ১৮ মার্চ ২০২৪, ০৩:৪৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
পাইকোর (paicoo) ফাঁদে পা দিয়ে নিঃস্ব হাজারো যুবক হাজার কোটি টাকা উধাও মিরপুর ঝিলপাড় বস্তিতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ বিতরণ ফের ফায়ার হাইড্রেন্ট স্থাপনের দাবি দুর্নীতির কারণে নির্মমভাবে বিদ্যুতের দাম বৃদ্ধি হচ্ছে : মোমিন মেহেদী মানবাধিকার শীর্ষক আলোচনা সভা- ২০২৪ বিশ্বে দ্রব্যমূল্য কমলেও দুর্নীতির কারণে বাংলাদেশে বৃদ্ধির রেকর্ড কলাপাড়ায় হতদরিদ্রদের মাঝে ঢেউটিন ও চেক বিতরণ।। নোয়াখালী বেদে পল্লী হইতে দুই পেশাদার মাদক ব্যবসায়ীকে আটক করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদ্প্তর কলাপাড়ায় জাতীয় বিজ্ঞান মেলা, ৮ম  বিজ্ঞান অলিম্পিয়াড পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান সকল সরকার সীমান্ত হত্যাকে প্রশ্রয় দিয়েছে : মোমিন মেহেদী
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

জাতীয় নির্বাচনকে উৎসবমূখর করতে সব পক্ষকে চেষ্টা করতে হবে -ইসলামী ঐক্যজোট 

সুফিয়ান ফারাবি / ১৬৫৩
নিউজ আপঃ বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১, ২:১৩ অপরাহ্ন

ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ আজ এক বিবৃতিতে বলেছেন, আগামী জাতীয় নির্বাচন অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে কিনা, এ নিয়ে রাজনৈতিক দলগুলোর নেতারা নানা বিতর্কে জড়িয়ে পড়ছে। ইসলামী ঐক্যজোট মনে করে, দেশের জনগণ রাজনৈতিক দলসমূহের অংশগ্রহণে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায়। এজন্য আওয়ামীলীগ ও বিএনপিসহ সবাইকে পূর্বের তিক্ততা ভুলে সামনের দিকে এগিয়ে যেতে হবে। আলাপ আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের উপায় বের করতে হবে।
তিনি বলেন, সম্প্রতি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল সাহেব নির্বাচন কমিশন গঠন পদ্ধতি ও নির্বাচনকালীন সরকার ব্যবস্থা নিয়ে যে বক্তব্য দিচ্ছেন, তাতে কোন ভালো ফল আশা করা যায় না। তাকে বুঝতে হবে, তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল হয়েছে আদালতের রায়ে। এই পদ্ধতি বহাল করতে হলে আদালতের মাধ্যমেই করতে হবে। তাছাড়া ২০০৬ সালে তৎকালীন রাষ্ট্রপতি ইয়াজ উদ্দীন আহমেদকে তথাকথিত নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের প্রধান বানানো হয়েছিল। প্রধান বিচারপতির বয়স বাড়িয়ে রাজনৈতিক অঙ্গনে বিতর্ক সৃষ্টি করা হয়েছিল, এটা দেশবাসী ভুলেনি। এর দায়-দায়িত্ব মির্জা ফখরুল সাহেব ও তার দল কোনভাবেই এড়াতে পারে না।
তিনি বলেন, ইসলামী ঐক্যজোট মনে করে, নির্বাচনী মাঠকে কেউ যেন ঘোলাটে করতে না পারে এবং আগামী নির্বাচন যেন উৎসবমুখর হয়, সকল পক্ষকে সেই চেষ্টা করতে হবে। এজন্য নির্বাচন কমিশনকে শক্তিশালী করতে হবে।
তিনি আরও বলেন, আমরা প্রত্যাশা করি, আগামী নির্বাচনে ইসি এবং নির্বাচনকালীন সরকার নিরপেক্ষতা ও স্বচ্ছতার সাথে কর্তব্য পালন করবে এবং নির্বাচনে জনগণ শান্তিপূর্ণভাবে ভোটাধিকার প্রয়োগ করে জনপ্রতিনিধি নির্বাচিত করবে।
বিবৃতিতে ইসলামী ঐক্যজোট মহাসচিব নির্বাচন নিয়ে রাজনৈতিক দলগুলোকে অহেতুক বিতর্ক ও বিরূপ মন্তব্য পরিহার করে সাংবিধানিক কাঠামোর মধ্যে থেকেই নির্বাচনী প্রস্তুতি গ্রহণের আহবান জানান।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর