শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:২০ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

সিলেটের পর্যটন খাতকে ঢেলে সাজানো হবে: প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি

প্রতিবেদকের নাম / ৪০৩
নিউজ আপঃ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯, ১০:৫৬ পূর্বাহ্ন

হবিগঞ্জ প্রতিনিধি : সিলেটের পর্যটনকে ঢেলে সাজানো হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী।

বুধবার (২৩ জানুয়ারি) দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমাদের দেশে অনেক পর্যটন সম্ভাবনাময় স্থান রয়েছে। সেগুলোকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলা হবে। তাছাড়া যেগুলোতে এখন পর্যটক বেশি আকৃষ্ট করছে প্রথম অবস্থায় সেগুলোকে ঢেলে সাজানো হবে। সেজন্য পর্যটন কেন্দ্র গড়ে তুলার পাশাপাশি সেখানে যাওয়ার রাস্তাঘাট উন্নত করা হবে। যাতে পর্যটকদের কোন ধরণের অসুবিধা না হয় সেটা মাথায় রেখে কাজ করছে সরকার। তাছাড়া বিদেশি পর্যটকদের আকৃষ্ট করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হবে।

বিমান সম্পর্কে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিমান একটি পরিবহণ খাত। এ খাত লাভজনক হতে হবে তা বড় কথা নয়। বরং যাত্রীসেবা কিভাবে উন্নত করা যায় সেদিকে নজর রাখতে হবে। যাত্রীরা যেন শতভাগ সেবা পায় তার নিশ্চিত করতে হবে। তাছাড়া বিমানের অবকাটামো উন্নত করতে করতে হবে। সাধারণ যাত্রীরা যেন হয়রাণি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। যার সবটুকুই করছে বর্তমান সরকার।

তিনি আরও বলেন, যেহেতু এটি একটি প্রতিযোগিতামূলক ব্যবসা। সেহেতু আমাদের প্রতিযোগিতায় টিকে থাকতে হবে। প্রতিদিন বিশ্বের বিভিন্ন দেশ থেকে প্লাইট ঢাকায় আসছে। তাদের সাথে প্রতিযোগিতায় আমাদের সেবার মান বাড়াতে হবে।

উদাহরণ দিয়ে প্রতিমন্ত্রী বলেন, আমাদের পাশ্ববর্তী দেশ ভারত দাপটের সাথে বিমান ব্যবসা করছে। কিন্তু তারাও এখন পর্যন্ত লাভবান হতে পারেনি।

প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমার প্রতি বিশ্বাস ও আস্তা রেখে বিমানের দ্বায়িত দিয়েছেন। আমি চেষ্টা করব প্রধানমন্ত্রীর সেই আস্তা ও বিশ্বাস ধরে রাখতে।

এর আগে মন্ত্রী জেলা প্রশাসকের সভাকক্ষে সরকারি কর্মকর্তা ও গণ্যমাণ্য ব্যাক্তিবর্গের সাথে মতবিনিময় করেন এবং হবিগঞ্জের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করে। এ সময় সবাই মন্ত্রীর কাছে তাদের বিভিন্ন দাবি ও পরিকল্পনা তুলে ধরেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share