বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সাভার মডেল কলেজের ভূমিকা

নিউজ ডেস্ক / ২৭২
নিউজ আপঃ রবিবার, ২৭ মার্চ, ২০২২, ৪:৫২ পূর্বাহ্ন

২৬ শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভার মডেল কলেজ মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার সকালে জাতীয় সংগীত ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যম অনুষ্ঠিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কার্যক্রম।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাংকন, দেশাত্ববোধক গান ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, আলোচনা সভা, ছাত্র-শিক্ষক প্রীতি ফুটবল ম্যাচ, ছাত্রী-শিক্ষিকা পিলোপাস খেলা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

অধ্যক্ষ মোঃ তৌহিদ হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক মোঃ মনসুর আলী, প্রভাষক মোঃ আব্দুল আউয়াল খান, মোঃ মতিউর রহমান সবুজ এবং ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন ইলা মনি সুমাইয়া প্রমুখ।

 

সূর্যোদয়ের সাথে সাথে অধ্যক্ষ, শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে জাতীয় সংগীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন। অনুষ্ঠান শেষে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাংকনে সাদিয়া-ঈ তাহ্‌দিন ১ম, রচনা জামান ঐশী হয়, মেহেরুন নেছা ৩য়, দেশাত্ববোধক গানে সুচনা আক্তার ১ম, তৌহিদুল ইসলাম ২য়, লামিয়া সুলনানা ৩য়, কবিতা আবৃত্তিতে ওমর খুবাইব জাহিন ১ম, জান্নাতুল তাজরিন ২য়, সুচনা আক্তার ৩য় স্থান অধিকার করেন এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

কলেজের রোভার স্কাউট দল সাভার উপজিলা প্রশাসন কর্তৃক আয়োজিত সাভার অধর চন্দ্র উচ্চ বিদ্যালয় মাঠে কুচকাওয়াজ ও ডিসপ্লেতে অংশ গ্রহণ করে। উপজেলা পর্যায়ে সাভার মডেল কলেজ রোভার দল ডিস-প্লেতে ৩য় স্থান অধিকার করে। বিভাগভিত্তিক দেয়ালিকা প্রকাশ ও কলেজে আলোকসজ্জা করা হয়। ২৫ মার্চ’ ২২ ‘গণহত্যা দিবস’ পালন উপলক্ষে ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকার উপস্থিতিতে ২৪ মার্চ’২২ (ইং) বৃহস্পতিবার ‘৭১ এ গণহত্যার প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয় ২৫ মার্চ ২২ (ইং) শুক্রবার বীর মুক্তিযোদ্ধার “স্মৃতিচারণ” অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। স্মৃতিচারণ করেন বীর মুক্তিযুদ্ধা ক্যাপ্টেন অব সালাহ উদ্দিন আহমেদ চৌধুরী।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সৈয়দ আঃ আওয়াল মাসুম,প্রভাষক (বাংলা বিভাগ) সাভার মডেল কলেজ।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share