বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় সাংবাদিক পরিবারের উপর হামলা,থানায় মামলা ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামী কাউন্সিলর সাহেব আলীর শাস্তি চায় এলাকাবাসি মানবিক বাংলাদেশ চায় জামায়াত: ডা. শফিকুর রহমান সাভারে বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত রাজশাহীতে পাসের হার ৮১.২৪, জিপিএ-৫ বেড়ে দ্বিগুণ বিএনপি নেতা হারিছ চৌধুরীর পরিচয় নিশ্চিত করতে লাশ উত্তোলন নবাবগঞ্জে বজ্রপাতে নিহত দুই বিয়াই বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়ায় ছাত্রদল নেতা তাজ খান নাঈমের বাড়িতে হামলা ও লুটপাট বিরামপুরে শহিদ পরিবারের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় সভা অনুষ্ঠিত সনাতন ধর্মালম্বীদের সাথে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নবাবগঞ্জে
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

নির্বাচন কমিশন সফলতার সাথে কাজ করে আসছে: নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি, / ১৪৫
নিউজ আপঃ বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১, ৪:১৩ অপরাহ্ন

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, নির্বাচন কমিশন সফলতার সাথে কাজ করে আসছে। চতুর্থ ধাপে সারা দেশে নির্বাচনের সুষ্ঠ ধারা অব্যাহত থাকবে। ভোটার এবং ভোট গ্রহনের সাথে জড়িতদের নিরাপত্তার জন্য সেনাবাহিনী বাদে র‌্যাব, পুলিশ, বিজিবি ও কোষ্টগার্ড রেখা হয়েছে। বুধবার দুপুর দুইটায় জেলা নির্বাচন অফিসের আয়োজনে খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে পটুয়াখালীর কলাপাড়ায় তিনটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহনকারী কর্মকর্তাদের প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম এ কথা বলেছেন।

তিনি প্রিজাইডিং অফিসারদের উদ্দেশ্য করে বলেন, সবাই একটা সম্মানজনক অবস্থানে আছে, তাই নির্বাচনের দিন সবাইকে এ সম্মানটা ধরে রাখতে হবে। তিনি আরও বলেন, উৎসব মুখর পরিবেশে সুষ্ঠু এবং সুন্দর নির্বাচন উপহার দেয়ায় লক্ষ্যে আপনারা আপনাদের নিজ নিজ দ্বায়িত্ব পালন করবেন। আপনাদের কোন কর্মকান্ড দ্বারা যেন নির্বাচন ক্ষতিগ্রস্থ না হয়, সেদিকে সবাই সচেতন থাকবেন।

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম আরও বলেন, নির্বাচন কমিশন ইভিএমে ভোট গ্রহন ষ্টাবিলিষ্ট করার কাজ করছে। তাই ভোট গ্রহনকালে ইভিএম মেশিনের আশে পাশে কেউ যাতে না যেতে পারে সে বিষয়টি গুরুত্ব দিয়ে খেয়াল রাখতে হবে। ইভিএম ভোট হলে যেমন দ্রæত ফলাফল ঘোষণা করা যায়, তেমনি স্বচ্ছতা থাকে। তাই সারাদেশে যদি ইভিএম কার্যকর করা যায় তাহলে দেখবেন আমাদের নির্বাচন ব্যবস্থা আরও সহজ হয়ে গেছে।

এ কর্মশালয় বক্তব্য রাখেন,পটুয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেন, পুলিশ সুপার শহিদুল্লাহ, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো.আলাউদ্দিন, জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর খান প্রমুখ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক, সহকারী পুলিশ সুপার আহম্মদ আলী, উপজেলা নির্বাচন কর্মকর্তা মো.আবদুর রশিদ, সহকারী কমিশনার (ভূমি) জগৎ বন্ধু মন্ডল, কলাপাড়া থানার অফিসার ইনচার্জ মো. জসিমসহহ প্রশাসনের কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদের হল রুমে উপজেলার চাকামইয়া, নীলগঞ্জ ও  টিয়াখালী ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বাহিনী ও সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য আগামী ২৬ ডিসেম্বর উপজেলার চাকামইয়া, টিয়াখালী এবং নীলগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে টিয়াখালী এবং চাকামইয়া ইউনিয়নে ভোটগ্রহন হবে ইভিএম এর মাধ্যমে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share