বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

দুর্গাপুরে যুবলীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি / ৯১
নিউজ আপঃ বৃহস্পতিবার, ২১ এপ্রিল, ২০২২, ৩:৫৪ অপরাহ্ন

নেত্রকোনার দুর্গাপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান নীরা এর বিরুদ্ধে চাঁদাবাজীর অভিযোগ উঠেছে। দুর্গাপুরের ১নং বালু মহালের ইজারাদার ধনেশ পত্রনবীশ নেত্রকোনা জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরে এ অভিযোগ করেন।

এ নিয়ে বৃহস্পতিবার বিকেলে ইজারাদার ধনেশ পত্রনবীশ স্থানীয় সাংবাদিকদের জানান, সরকার নির্ধারিত নিয়ম মেনে ১৪২৯ বাংলা সনের জন্য দুর্গাপুরের সোমেশ্বরী নদীর ১নং বালু মহালের ইজারা পান তিনি।

কার্যাদেশ পাওয়ার পর বালু উত্তোলন শুরুর কিছুদিনের ইজারাকৃত মহালের দেবথৈল এলাকায় উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান তার লোকজন অস্ত্রের মহড়া দিয়ে প্রতি বালুর ট্রাক থেকে ৩০০/- টাকা চাঁদা আদায় শুরু করেন।

ইজারাদারের লোকজন চাঁদা আদায় বন্ধের জন্য বললে তাদেরকে নানা ভয়ভীতি ও হুমকি প্রদান করা হয়। এ ব্যাপারে যথাযথ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য ইজারাদার ধনেশ পত্রনবীশ জেলা প্রশাসক সহ সংশ্লিস্ট দপ্তর বরাবরে লিখিত অভিযোগ করেন।

চাঁদা আদায় নিয়ে উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল হাসান নীরা এ অভিযোগ অস্বীকার করে বলেন, এ অভিযোগ সত্য নয়। সোমেশ্বরী নদীর ১নং বালু মহালে ৮-১০টি ডাইভারশন আছে। ডাইভারশন করতে অনেক টাকা খরচ হয়।

এ জন্য প্রতিটি ট্রাক থেকে ৩০০/- টাকা করে খরচ নেওয়া হয়। এটি চাঁদাবাজীর কিছু নয়। বালু মহালের ডাইভারশন ঠিক না থাকলে ট্রাক দিয়ে বালু বহন করবে কিভাবে। ট্রাক থেকে ডাইভারশন খরচ নেয়া তো অনেক আগ থেকেই চলে আসছে।

এ নিয়ে নেত্রকোনার জেলা প্রশাসক কাজি মো. আবদুর রহমান এ প্রতিনিধি কে বলেন, এ ব্যাপারে একটি অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে অভিযোগের সত্যতা পাওয়া গেলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share