বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

জনগণের সেবার জন্যই ন্যায়কুঞ্জ করা হয়েছে,প্রধান বিচারপতি

একে আজাদ, রাজবাড়ী / ৪২
নিউজ আপঃ রবিবার, ৯ এপ্রিল, ২০২৩, ৫:৩৫ অপরাহ্ন

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, ন্যায়কুঞ্জের কনসেপ্টটা আমরা অনেক চিন্তা করেই করেছি। এই যে আদালত, এই অফিস সবই জনগণের স্বার্থে করা হয়েছে। ন্যায়কুঞ্জ করা হয়েছে জনগণের সেবার জন্যই। দেশের প্রতিটি আদালত চত্বরেই ন্যায়কুঞ্জ করা হবে।

রবিবার (৯ এপ্রিল ) সকালে রাজবাড়ী আদালত প্রাঙ্গণে বিচার প্রার্থীদের জন্য বিশ্রামাগার‘ন্যায়কুঞ্জ’এর ভিত্তিপ্রস্তুর কালে তিনি এসব কথা বলেন। ভিত্তিপ্রস্তুর শেষে আদালত প্রাঙ্গণে বৃক্ষরোপনসহ জেলা আইনজীবী সমিতির আয়োজনে মতবিনিময় করেন।

প্রধান বিচারপতি আরও বলেন, সবার দায়িত্ব হচ্ছে জনগণ সব সেবা যাতে সহজভাবে পায়, স্বাচ্ছ্যন্দবোধ করে, এই চিন্তা থেকেই আমরা এই কনসেপ্টটা করি। গ্রামগঞ্জ ও দূর-দূরান্ত থেকে যেসব মানুষ আদালত চত্বরে আসেন, বিশেষ করে নারীদের বেশি সমস্যা পোহাতে হয়। অনেকে বাচ্চা নিয়ে আসেন আদালত চত্বরে, তাদের বসার জায়গা, পানি খাওয়া, টয়লেট ব্যবহার করতে হয়। এই চিন্তা থেকে আমি শপথ নেওয়ার পরপরই মাননীয় প্রাধানমন্ত্রীকে অনুরোধ করি, প্রত্যেক আদালত চত্বরে এরকম কোনো বিশ্রামগার করা যায় কিনা। প্রধানমন্ত্রী সুপ্রিম কোর্টে বিজয় একাত্তর উদ্বোধনের দিন ওয়াদা করেন এটা করে দেবেন। সারাদেশে বিচার পেতে আসা মানুষের দুর্ভোগ কমাতে এই বিশ্রামগার ‘ন্যায়কুঞ্জ’ করার জন্যে ইতোমধ্যে ৩৫ কোটি টাকা বাজেট হয়েছে। দেশের প্রতিটি আদালত চত্বরে এই ন্যায়কুঞ্জ হবে।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, জেলা ও দায়রা জজ রুহুল আমীন, অতিরিক্ত জেলা ও দায়রাজজ আদালত ১ নং জান্নাতুন লিলিফা আক্তার জা,অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক সুবর্ণা রানী সাহা প্রমুখ।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share