বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

চৌমুহনী সাধারন ব্যবসায়ী সমিতির নির্বাচন-২০২৩ স্থগিত করেছে বাংলাদেশ শ্রম আদালত

মোঃ সাদ্দাম হোসেন সাহিদ স্টাফ রিপোর্টার, নোয়াখালী। / ৫৯
নিউজ আপঃ বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০২৩, ৬:৪৩ অপরাহ্ন

দেশের তৃতীয় বৃহত্তম বাণিজ্যিক এলাকা তথা নোয়াখালী জেলার প্রধান বাণিজ্য কেন্দ্র চৌমুহনী সাধারন ব্যবসায়ী সমিতির নির্বাচন স্থগিত করেছে বাংলাদেশ শ্রম আদালত। আগামী ৭ জানুয়ারি চৌমুহনী সাধারন ব্যবসায়ী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা আর হচ্ছে না। বুধবার (৪ ডিসেম্বর) উক্ত নির্বাচন স্থগিত হওয়ার বিষয়ে বাংলাদেশ শ্রম আদালত হইতে একটি নির্দেশ পত্র ডাকযোগ চৌমুহনী সাধারন ব্যবসায়ী সমিতি কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটির হাতে এসেছে।

 

চটগ্রাম বিভাগের প্রথম শ্রম আদালতের জেলা ও দায়রা জজ আদালতের চেয়ারম্যান মোহাম্মদ তৌফিক আজিজ অন্তবর্তী আদেশ দ্বারা চৌমুহনী সাধারন ব্যবসায়ী সমিতির আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য নির্বাচন স্থগিত করেন । একই সাথে নোটিশ প্রাপ্তি সাত দিনের মধ্যে কারন দর্শানোর জন নির্দেশ প্রদান করেন।

 

আগামী (০৭ জানুয়ারী) চৌমুহনী মদনমোহন উচ্চ বিদ্যালয়ে চৌমুহনী সাধারণ ব্যবসায়ী নির্বাচন অনুষ্ঠিত হওয়ার ধার্য তারিখ নির্ধারিত করা হয়েছিল। চৌমুহনী সাধারন নির্বাচন ২০২৩ ইং সর্বমোট ভোটার সংখ্যা-৩৩৫০ জন নির্বাচন পরিচালনা কমিটি প্রধান নির্বাচন জনাব মোঃ রহমতুল্লাহ অধ্যক্ষ সাবেক জালাল উদ্দিন ডিগ্রী কলেজ, সহকারি নির্বাচন অফিসার ১১ জন সহ সর্বমোট ১২ জন।তাদের মধ্যে সভাপতি হইতে কার্যকরী সদস্য সচিব পর্যন্ত ২৫টি পদে ৬৮ জন পদপ্রার্থী হয়েছেন।

 

সাধারণ নির্বাচনকে ঘিরে সাধারণ ব্যবসায়ীদের মাঝে আনন্দমোহর জাঁকজমকপূর্ণ পরিবেশ ছিল। সভাপতি পদপ্রার্থী আজিজুল বাশার স্বপন মার্কা (ছাতা) জনাব মোঃ তৌফিক আজিজ চেয়ারম্যান জেলা ও দায়রা জজ প্রথম শ্রম আদালত চট্টগ্রাম এর বরাবর বর্তমান চৌমুহনী বাজারের সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোঃ হুমায়ুন কবিরের ভোটার নাম্বার ও ট্রেড লাইসেন্স ডুফলিকেট বলিয়া রিট পিটিশন দাখিল করেন। বিজ্ঞ জেলা ও দায়রা জজ প্রথম শ্রম আদালত চট্টগ্রাম হইতে নির্বাচন স্থগিত রাখা ও আগামী ১৫/০৩/২৩ইং তারিখের মধ্যে এই সংক্রান্ত জবাব দেওয়ার জন্য প্রধান নির্বাচন চৌমুহনী বাজার সাধারণ নির্বাচনকে নির্দেশনা প্রদান করেন।

 

অদ‍্য চৌমুহনী বাজার সাধারণ নির্বাচন কমিশন ও সহকারী নির্বাচন কমিশন তাদের সাথে আলাপকালে জানা যায় বর্তমান সভাপতি পদপ্রার্থী আজিজুল বাসার স্বপন নির্বাচন কমিটিকে এই সংক্রান্ত বিষয়ে অবগত না করিয়ে নির্বাচনকে বানচাল করার উদ্দেশ্যে মিথ্যা রিট মামলা দাখিল করেছেন তাহারা আগামী ০৭/০১/২০২৩ নির্বাচন করার প্রত্যয়ে বর্তমান সভাপতি মোঃ হুমায়ুন কবিরের সকল বৈধক কাগজপত্রসহ প্রতিনিধি চট্টগ্রাম সম আদালতে পাঠিয়েছেন এবং তাহারা যথাসময়ে নির্বাচন করিবেন বলে বলেছেন।

 

চৌমুহনী বাজারের ব্যবসায়িক ও প্রার্থীদের সাথে আলাপ কালে জানা যায় বর্তমান পদপ্রার্থী আজিজুল বাসার স্বপন সকল ব্যবসায়ীদের আনন্দমুখর নির্বাচনের পরিবেশ কে বানচাল করার উদ্দেশ্যে হীন মনোভাব নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেছেন। তার নির্বাচনী অবস্থান খারাপ দেখে কোন পন্থা খুঁজে না পেয়ে কিছু কুচক্রী মহলের প্ররোচনায় এ কাজে লিপ্ত হয়েছেন মর্মে জানা যায়।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share