বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

চা শ্রমিক সন্তানদের মাঝে ‘শিক্ষাবৃত্তি ২০২১’ প্রদান

মৌলভীবাজার প্রতিনিধি / ৯৩
নিউজ আপঃ বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন

দেশের চা বাগানসমূহের শ্রমিক সন্তানদের ‘বাংলাদেশ চা বাগান শ্রমিক শিক্ষা ট্রাস্ট’ ফান্ড হতে প্রায় সাড়ে এগারো লাখ টাকার ‘শিক্ষাবৃত্তি ২০২১’ প্রদান করেছে বাংলাদেশ চা বোর্ড। শিক্ষা গ্রহণে উৎসাহ প্রদান ও শিক্ষার মানোন্নয়নে দেশের ৯৮ টি চা বাগানের ২য় থেকে ৮ম শ্রেণি পর্যন্ত ১৯৮২ জন মেধাবী শ্রমিক সন্তানদের এ বছর বৃত্তি দেয়া হচ্ছে।

আজ বৃহস্পতিবার শ্রীমঙ্গলের ভাড়াউড়া চা বাগানে শিক্ষাবৃত্তির চেক হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলে অবস্থিত বাংলাদেশ চা বোর্ডের প্রকল্প উন্নয়ন ইউনিট (পিডিইউ)-এর ভারপ্রাপ্ত পরিচালক ড. এ কে এম রফিকুল হক। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, শ্রীমঙ্গলের ভাড়াউড়া চা বাগানের মহাব্যবস্থাপক জি. এম. শিবলী।

উল্লেখ্য, ২০০১ সালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানের প্রেক্ষিতে চা বাগানের শ্রমিক পোষ্যদের শিক্ষার মান উন্নয়নে বাংলাদেশ চা বাগান শ্রমিক শিক্ষা ট্রাস্ট গঠিত হয়। ট্রাস্ট গঠনের শুরু থেকে এখন পর্যন্ত ২৬ হাজারের অধিক শ্রমিক সন্তানদের বৃত্তি প্রদান করা হয়েছে।

এছাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন, ডুয়েল লেট্রিন ও পতাকা স্তম্ভ নির্মাণ, শিক্ষকদের পিটিআইতে প্রশিক্ষণ কোর্স করানো এবং বিদ্যালয়ে শিক্ষা উপকরণ ও খেলাধুলা সামগ্রীও ট্রাস্ট হতে বিতরণ করা হয়।

বৃত্তি প্রদান অনুষ্ঠানে পিডিইউ-এর সহকারী উন্নয়ন কর্মকর্তা মোহাম্মদ মনিরুজ্জামান আকন্দ, ভাড়াউড়া বাগানের পঞ্চায়েত সভাপতি, বিদ্যালয়ের শিক্ষকগণ এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share