বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
বাঘায় সাংবাদিক পরিবারের উপর হামলা,থানায় মামলা ছাত্র আন্দোলনে হত্যা মামলার আসামী কাউন্সিলর সাহেব আলীর শাস্তি চায় এলাকাবাসি মানবিক বাংলাদেশ চায় জামায়াত: ডা. শফিকুর রহমান সাভারে বৈষম্য বিরোধী আন্দোলনের শহীদদের স্মরণে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত রাজশাহীতে পাসের হার ৮১.২৪, জিপিএ-৫ বেড়ে দ্বিগুণ বিএনপি নেতা হারিছ চৌধুরীর পরিচয় নিশ্চিত করতে লাশ উত্তোলন নবাবগঞ্জে বজ্রপাতে নিহত দুই বিয়াই বৈষম্য বিরোধী আন্দোলনে অংশ নেওয়ায় ছাত্রদল নেতা তাজ খান নাঈমের বাড়িতে হামলা ও লুটপাট বিরামপুরে শহিদ পরিবারের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় সভা অনুষ্ঠিত সনাতন ধর্মালম্বীদের সাথে বিএনপির মতবিনিময় সভা অনুষ্ঠিত নবাবগঞ্জে
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায় ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে আরপিসিএল’র বিশেষ প্রনোদনার চেক প্রদান।।

প্রতিবেদকের নাম / ৩৭৮
নিউজ আপঃ সোমবার, ২৭ জুলাই, ২০২০, ২:৩২ অপরাহ্ন

ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি,২৭জুলাই।।

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নে ১৩২০ মেগা ওয়াট কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্য ভ‚মি অধিগ্রহণ, ভ‚মি উন্নয়ন ও পূর্ণবাসনের প্রকল্পের আওতায় ক্ষতিগ্রস্থ পরিবারকে জেলা প্রসাশক পটুয়াখালী প্রদত্ত ১৫০% অধিগ্রহন মূল্যের অতিরিক্ত আরও ১৫০% বিশেষ প্রণোদনার চেক হস্তান্তর করেন রুরাল পাওয়ার কোম্পানী লিমিটেড (আরপিসিএল)। রবিবার বিকাল ৪ টায় কলাপাড়ায় পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্যের বাস ভবনের সামনে বসে এ চেক হস্তান্তর করা হয়। এসময় পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও প্রতিরক্ষা মন্ত্রানালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব মহিববুর রহমান মহিব, আরপিসিএল’র পটুয়াখালী ১৩২০ মেঘা ওয়াট তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রকল্প পরিচালক মো. সেলিম ভ‚ইয়া,আরপিসিএল’র নির্বাহী প্রকৌশলী মো.ইকবাল করিম ও ক্ষতিগ্রস্থ পরিবারবর্গসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিগন উপস্থিত ছিলেন।

প্রথম পর্যায়ে ৬ টি ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে চেক প্রদান করা হয়। পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্থ সকল পরিবারকে চেক প্রদান করা হবে বলে জানা যায়।

আরপিসিএল’র ১৩২০ মেঃওঃ তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রকল্প পরিচালক মো. সেলিম ভ‚ইয়া বলেন, প্রকল্প শুরুর প্রথম হতেই ক্ষতিগ্রস্থ পরিবারকে সরকারের ১৫০% প্রনোদানার পাশাপাশি আমরাও ১৫০% বিশেষ প্রনোদনার আশ্বাস দিয়েছিলাম। আমরা আমাদের কথা রাখতে সক্ষম হয়েছি। আজ ৬ টি পরিবারকে চেক প্রদান করেছি। পর্যায়ক্রমে ক্ষতিগ্রস্থ সকল পরিবারকে প্রনোদনার চেক প্রদান করা হবে।

এই বিষয়ে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মহিববুর রহমান মহিব বলেন, প্রনোদনার টাকা ক্ষতিগ্রস্থ পরিবারকে পাইয়ে দেয়ার জন্য আমি আপ্রাণ চেষ্টা করেছি। আরপিসিএল-এর সকল কর্মকর্তাদের সহযোগীতায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলো তাদের পাওনা বুঝে পেয়েছে। এজন্য তিনি আরপিসিএল ও পটুয়াখালী জেলা প্রসাশক অফিসের সকল কর্মকর্তাদের ধন্যবাদ জানান।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share