বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
শিরোনামঃ
জামাল হত্যা মামলার বাদী ইমরানের বসত বাড়ি, দোকানপাট ও বিভিন্ন স্থাপনায় হরিলোট প্রতিবাদে মানববন্ধন শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত বিশেষ মতবিনিময় সভা মাদ্রাসার দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন কলাপাড়া প্রকল্পে চাকুরি, লভ্যাংশ প্রদান সহ ৭ দফা দাবিতে পায়রা  তাপ বিদ্যুৎ কেন্দ্রের জমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের মানব বন্ধন গণতন্ত্রকে পরিবারতন্ত্র ধ্বংস করছে : নতুনধারা   রাজশাহী বরেন্দ্র প্রেসক্লাবের তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ‘দ্রব্যমূল্য বৃদ্ধি-দুর্নীতি-সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সকল সরকার : মোমিন মেহেদী ফেনী ও নোয়াখালীতে বন্যাদুর্গতদের পাশে এসএলএ ২২ দিন পর লাশ উত্তোলন ৩ আসামি কারাগারে  ত্রান প্রতিমন্ত্রীকে নিয়ে ফেসবুকে পোষ্ট, এবার পর্নোগ্রাফী আইনে মামলা দায়ের
নোটিশঃ
দেশব্যাপি জেলা ও উপজেলা প্রতিনিধি আবশ্যক। নুন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচ এস সি/ সমমান পাস। যোগাযোগঃ 01715247336

কলাপাড়ায় ঐতিহ্যবাহী জীন খাল উদ্ধার,জনমনে স্বস্তি

মো.ফরিদ উদ্দিন বিপু,কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি, / ১৪২
নিউজ আপঃ বুধবার, ৬ এপ্রিল, ২০২২, ২:১৮ অপরাহ্ন

পটুয়াখালীর কলাপাড়ায় শত বছরের ঐতিহ্যবাহী জীন খাল উদ্ধারে নেমেছে উপজেলা প্রশাসন। বুধবার দুপুর দুইটায় কাজী নজরুল ইসলাম সড়ক সংলগ্ন ওই খালে গড়ে তোলা প্রথম বাঁধ অপসারনের মধ্য দিয়ে শুরু হয় এ উদ্ধার অভিযান। প্রায় দুই কিলোমিটার এ খালের উপর অবৈধভাবে নির্মিত সকল বাঁধ অপসারন করা হবে বলে জানিয়েছে প্রশাসন। এদিকে এ খাল উদ্ধার অভিযান শুরুর পরই জনমনে স্বস্তি লক্ষ করা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ৮০ এর দশকে রবিন্দ্রনাথ দাস নামের এক ব্যক্তিকে ভ‚মি অফিসের কিছু অসাধু কর্মকর্তারা চাষযোগ্য কৃষি জমি দেখিয়ে ওই খাল বন্দোবস্ত দেয়। প্র্রবাহমান খালটিতে পানি ওঠা নামা বন্ধ হয়ে যাওয়ায় ক্ষতিগ্রস্থ হয় কৃষকরা। খালটি উদ্ধারের দাবিতে তারা বেশ কয়েকবার মানববন্ধন করেন।

পৌর শহরের ৪ নং ওয়ার্ডের বাসিন্দা টিুপ মৃধা জানান, প্রায় ৪০ বছর ধরে এ খালটি একটি মহলের কাছে জিম্মি ছিল। আজ উদ্ধার হওয়ায় জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মো.শহীদুল হক জানান, এলাকাবাসীর দূর্ভোগ লাঘবে জেলা প্রশাসনের নির্দেশ মোতাবেক উপজেলা প্রশাসন এবং পৌরসভার যৌথ উদ্দোগে খালটিকে মুক্ত করা হয়েছে। তিনি আরও জানান, এধরণের সরকারি সকল সম্পদ পর্যায়ক্রমে উন্মুক্ত করা হবে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এস এম রাকিবুল আহসান জানান, দীর্ঘ ৪০ বছর পর্যন্ত খালটিকে একটি মহল বাঁধ দিয়ে রেখেছে। আজ তা উন্মুক্ত হওয়ায় সাধারণ জনগণের মধ্যে স্বস্তি ফিরে এসেছে।


এই বিভাগের আরও খবর....
এক ক্লিকে বিভাগের খবর
Share
Share